চবিতে ভোক্তা অধিদপ্তরের অভিযান, চার দোকানে জরিমানা

  • চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংলগ্ন খাবার হোটেল গুলোতে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার রাখা ও অনিরাপদ খাবার পানি সরবরাহের দায়ে চার দোকানকে জরিমানা করা হয়। দায়ের করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মোহাম্মদ ফয়েজুল্লাহ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে খাবার হোটেল গুলোতে এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের উপপরিচালক মোহাম্মদ ফয়েজুল্লাহ। অভিযান পরিচালনায় ক্যাব যুব গ্রুপ চবি শাখা সার্বিক সহযোগিতা করে।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন খাবার পরিবেশন করে এমন অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয়।

সরেজমিনে দেখা যায়, মউর দোকান ও মতলব ফুডে দুই হাজার করে চার হাজার এবং বেল্লাল হোটেল ও আজিজ হোটেলে চার হাজার করে আট হাজার টাকা জরিমানা দায়ের করেন।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক আনিসুর রহমান এবং রানা দেবনাথ। এছাড়াও অভিযানে আরও উপস্থিত ছিলেন, ক্যাব যুব গ্রুপ চবি শাখার সভাপতি রাব্বি তৌহিদ, সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম, প্রচার সম্পাদক রোজাইন আল রাফি ও সদস্য: রোমান রহমান, রাফসান আলভি, বায়েজিদ হোসেন, রাফেজা রিপা।

মোহাম্মদ ফয়েজুল্লাহ বলেন, আমরা ভোক্তা অধিদপ্তর ও ক্যাব চবি শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন দোকানে অভিযান পরিচালনা করেছি। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও অনিরাপদ খাবার পানি সরবরাহের দায় চারটি দোকানে সর্বমোট বারো হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে। এবং তাদেরকে সচেতন করা হয়েছে।