আবরার হত্যার প্রতিবাদে চবি ছাত্রের একক আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
আন্দোলনকারী চবি শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আন্দোলনকারী চবি শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে কারও অপেক্ষায় বসে না থেকে একাই আন্দোলনে নামলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র খালেদ সাইফুল্লাহ।

মঙ্গলবার (৮ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে হাতে লেখা প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এই শিক্ষার্থী।

প্ল্যাকার্ডে লেখা রয়েছে- ‘আবরার হত্যার বিচার চাই’, ‘শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করুন’, ‘আমি রাষ্ট্রদ্রোহী নই’, ‘আমিই বাংলাদেশ’, ‘আমাকে মারুন, বাংলাদেশই মরবে’, ‘আবরার তো নেই, আমিও না হয় গুম হব’, ‘আমি আমার বাকস্বাধীনতা চাই’ এমন সব বক্তব্য।

আন্দোলনের বিষয়ে জানতে চাইলে খালেদ সাইফুল্লাহ বলেন, ‘আমি আমার নিজের দায়িত্বশীল অবস্থান থেকে এখানে প্রতিবাদ জানাতে বসেছি। একজন ছাত্র হিসেবে আমি মনে করছি আমার প্রতিবাদ করা উচিত। যেভাবে আবরারকে হত্যা করা হয়েছে তা একজন মানুষের পক্ষে করা সম্ভব নয়। আমি চাই এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি নিশ্চিত করা হোক।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, ‘এক শিক্ষার্থী শহিদ মিনারে অবস্থান করছিল। আমরা তাকে প্রক্টর অফিসে নিয়ে এসেছি। তাকে আমরা বুঝিয়েছি দেশের প্রচলিত আইন অনুযায়ী দোষীদের বিচার হবে।’

উল্লেখ্য, চবি’র খালেদ সাইফুল্লাহ ছাড়াও আবরার হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে চট্টগ্রামের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদও। মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে ষোলশহরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভের ডাক দেন সংগঠনের নেতারা।

আপনার মতামত লিখুন :