চুয়েটের ভর্তি পরীক্ষা শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী শনিবার (১২ অক্টোবর) অনুষ্ঠিত হবে। শুক্রবার (১১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ৩ ঘণ্টা লিখিত এবং দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ২ ঘণ্টা মুক্তহস্ত অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবছর চুয়েটে চালু হওয়া নতুন বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং মেটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং নামের দুই বিভাগে ৩০ জন করে শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

এছাড়া ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে ১৮০, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ১৮০, সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ১৩০, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে ১৩০, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ৬০টি এবং আর্কিটেকচার, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং, আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং এবং ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিটিতে ৩০টি করে আসন আছে।

এর মধ্যে রাখাইন সম্প্রদায়ের জন্য একটি, পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য জেলার নৃগোষ্ঠীর জন্য ১০টিসহ অতিরিক্ত ১১টি আসন সংরক্ষিত আছে। মেধানুযায়ী ভর্তির জন্য নির্বাচিত এবং অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে আগামী ২৭ অক্টোবর।

আপনার মতামত লিখুন :