বেরোবি শিক্ষার্থীদের দাবি মেনে নিলেন ভিসি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তিন দফা দাবি মেনে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৬ নভেম্বর) বিকেল পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর নাজমুল আহসান কলিম উল্লাহ দাবি মেনে নেয়ার ঘোষণা দিলে শিক্ষার্থীরা তাদের আন্দোলন প্রত্যাহার করে নেয়।

এর আগে বুধবার বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে ভর্তি জালিয়াতির সঙ্গে জড়িত শিক্ষক কর্মকর্তা কর্মচারীসহ সকল অভিযুক্তদের ভর্তি পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা এবং ভর্তি সংক্রান্ত কর্মকাণ্ড থেকে বিরত রাখা, ভর্তি পরীক্ষা চলাকালীন পরীক্ষায় অংশ নেয়া, শিক্ষার্থীদের হলে অবস্থান করতে দেয়া সহ আন্দোলনরত শিক্ষার্থীদের হয়রানি না করার দাবিতে আন্দোলন শুরু করে সাধারণ শিক্ষার্থীরা।

দুপুরে ক্যাম্পাসে তিন দফা দাবি আদায়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে বেলা দেড়টার সময় বিশ্ববিদ্যালয় সংলগ্ন রংপুর-ঢাকা ও ঢাকা-কুড়িগ্রাম মহাসড়কে অবস্থান নেয় শিক্ষার্থীরা। প্রায় সাড়ে চার ঘণ্টা মহাসড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যায় শিক্ষার্থীরা।

বিকেল পৌনে পাঁচটার সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর নাজমুল আহসান কলিম উল্লাহ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের তিনটি দাবি মেনে নেয়ার ঘোষণা দিলে আন্দোলন প্রত্যাহার করে নেয় শিক্ষার্থীরা।