বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) স্থগিত হওয়া ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২৭ ও ২৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। ‘খ’ ও ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ ডিসেম্বর এবং ‘ক’ ইউনিটের পরীক্ষা ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘খ’ ইউনিট, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘গ’ ইউনিট ও ২৮ ডিসেম্বর সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা ১১টায় নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের চেয়ারম্যানদের নিয়ে একটি জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ববি’র সহকারী নিবন্ধক বাহাউদ্দিন গোলাপ।

এর আগে গত ১৮ অক্টোবর ববি’র ‘খ’ ও ‘গ’ ইউনিটে এবং ১৯ অক্টোবর ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ১৩ অক্টোবর বিকেলে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়।

বিজ্ঞাপন

এ বছর ববি’র ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে ছয়টি অনুষদের অধীনে ২৪টি বিভাগে ১ হাজার ৪৪০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৪৯ হাজার ৯৫৬টি। আসন প্রতি লড়বেন ৩৫ জন ভর্তিচ্ছু।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের (http://admission.eis.bu.ac.bd), (www.barisaluniv.ac.bd) এবং (www.bu.ac.bd) ওয়েবসাইটগুলোতে পাওয়া যাবে।