বিনামূল্যে ১৫'শ ছাত্রীকে সাইক্লিং শেখাবে ডাকসু

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে ডাকসু আয়োজিত সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে ডাকসু আয়োজিত সংবাদ সম্মেলন

  • Font increase
  • Font Decrease

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘কার্বন ফ্রি ক্যাম্পাস’ গড়তে ডাকসু চালু করেছে অ্যাপভিত্তিক সাইকেল ‘ডিইউ-চক্কর’ নামে জোবাইক সার্ভিস। ছাত্ররা এই সার্ভিসটি ব্যাপকভাবে গ্রহণ করলেও সাইকেল চালাতে না পারার কারণে ছাত্রীরা অনেকটা পিছিয়ে আছে। তাই এবার ডাকসু হাতে নিয়েছে বিনামূল্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সাইকেল প্রশিক্ষণ কর্মসূচি-২০১৯। এতে ১৫'শ ছাত্রী আবেদন করে। রোববার (১৭ নভেম্বর) দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে মাসব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করা হবে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে ডাকসু আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডাকসুর সদস্য ও প্রশিক্ষণের আয়োজক তিলোত্তমা শিকদার।

সংবাদ সম্মেলনে তিলোত্তমা শিকদার বলেন, ১৭ নভেম্বর থেকে প্রতিদিন দুই ঘণ্টা করে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এই প্রশিক্ষণ কর্মসূচি আগামী এক মাস চলবে। এ লক্ষ্যে গত ১৮-২৮ অক্টোবর রেজিস্টেশন ফরম বিতরণ করা হয়। এতে প্রায় ১৫০০ ছাত্রী সাইকেল শেখার জন্য আবেদন করে। যা আয়োজকদের প্রত্যাশার চেয়েও বেশি। তাদের ব্যাপক এই সাড়াকে আমরা সাধুবাদ জানাই। আমরা সাইকেল প্রশিক্ষণের জন্য ৩০ জন নারী প্রশিক্ষকের একটি টিম গঠন করেছি।

কর্মসূচির আয়োজন সম্পর্কে তিনি বলেন, আমরা বিনামূল্যে এই কর্মসূচির জন্য জেএমআই গ্রুপকে প্রস্তাব দেই। তারা আমাদের প্রস্তাব সাদরে গ্রহণ করেছেন। এজন্য আমরা ডাকসুর পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবে জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুর রাজ্জাক ও ডাকসুর নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রবেশের সময় দুপুর ১২টা। অনুষ্ঠানের শুরুতে প্রশিক্ষণার্থীদের মাঝে টি-শার্ট বিতরণ করা হবে। প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন হওয়ার পরে প্রশিক্ষণার্থীদের সার্টিকেট প্রদান করা হবে বলেও জানানো হয়।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ডাকসুর পরিবহন সম্পাদক শামস-ই-নোমান, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, সদস্য ফরিদা পারভীন ও সাইফুল ইসলাম রাসেল প্রমুখ।

আপনার মতামত লিখুন :