বেরোবিতে ১ম বর্ষের ক্লাস শুরু ১ জানুয়ারি



বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবষের্র স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টশন ক্লাস শুরু হবে আগামী ১ জানুয়ারি।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুর আড়াইটায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির নবম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া চলমান ভর্তি প্রক্রিয়ার তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে আগামী রোববার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায়।
ভর্তি প্রক্রিয়া চলবে হবে ১৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

এছাড়া আসন খালি থাকা সাপেক্ষে চতুর্থ মেধা তালিকা প্রকাশ হবে আগামী ৩১ ডিসেম্বর এবং তালিকা অনুযায়ী ভর্তি প্রক্রিয়া চলবে ৫ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। এরপরও আসন খালি থাকলে পঞ্চম মেধা তালিকা প্রকাশ হবে আগামী ৬ জানুয়ারি এবং ওই তালিকা অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে ৯ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

এদিকে, বিভিন্ন কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ১ ও ২ জানুয়ারি। কোটায় ভর্তির জন্য নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে ৬ জানুয়ারি এবং তালিকা অনুযায়ী ভর্তি প্রক্রিয়া চলবে ৯ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের (brur.ac.bd) মাধ্যমে জানা যাবে।