রাবির চারুকলার চার দশক পূর্তি উৎসব ২০ ডিসেম্বর



রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের চার দশক পূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠান শুরু হতে যাচ্ছে আগামী ২০ ডিসেম্বর। এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ চত্বরে অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক।

রোববার (১৫ ডিসেম্বর) বিকেলে চারুকলা অনুষদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অনুষদের ডিন ও অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যাপক সিদ্ধার্থ শঙ্কর তালুকদার জানান, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চারুকলা অনুষদের প্রতিষ্ঠাকালীন সদস্য সচিব এমএ কাইয়ুম, প্রতিষ্ঠাকালীন শিক্ষক ও জাতীয় জাদুঘরের সাবেক কিউরেটর অধ্যাপক তরুণ ঘোষ, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

সংবাদ সম্মেলন করে চারুকলা অনুষদ

তিনি আরও জানান, অনুষ্ঠানের উদ্বোধন শেষে একটি শোভাযাত্রা বের করা হবে। এদিন চারুকলা চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন বিশিষ্ট লোকশিল্পী শফি মণ্ডল। দ্বিতীয় দিন ২১ ডিসেম্বর যাদু প্রদর্শনী, সাবেক শিক্ষার্থীদের পরিবেশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দু’দিনব্যাপী এ অনুষ্ঠান সমাপ্ত হবে।

সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের অফিসিয়াল লোগো উন্মোচন করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন- অনুষ্ঠান আয়োজন কমিটির সদস্য সচিব অধ্যাপক মইনুল ইসলাম পল, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক ফজলুল করিম প্রমুখ।