নির্বাচন পেছাতে অনশন চলছে রাতেও

ঢাবি করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা
নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশন/ ছবি: বার্তা২৪.কম

নির্বাচন পেছানোর দাবিতে আমরণ অনশন/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে রাজু ভাস্কর্যে আমরণ অনশন বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতেও অব্যাহত রয়েছে। আমরণ অনশনের সাড়ে পাঁচ ঘণ্টা অতিবাহিত হলেও কোনো আশ্বাস পাননি আন্দোলনকারীরা।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অনতিবিলম্বে নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহবান জানিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব রঞ্জন কর্মকার।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি ষড়যন্ত্রের খেলায় নেমেছে। এই ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। নির্বাচন কমিশন অলিখিতভাবে একটি যুদ্ধ ঘোষণা দিয়েছে। কমিশনের অনেক কর্মকর্তাদের মাঝে সাম্প্রদায়িকতার বীজ নিহিত রয়েছে।

শিক্ষার্থীদের এই আন্দোলন যৌক্তিক দাবি করে তিনি বলেন, এই আন্দোলন অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার। এই আন্দোলন মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের।

এ সময় বিভিন্ন হল থেকে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করতেও অনেককে মিছিল নিয়ে আসতে দেখা যায়।

এর আগে বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে আমরণ অনশন পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের সংখ্যাও। শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে রাজু ভাস্কর্যে অবস্থান নেন বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক। 

আপনার মতামত লিখুন :