ইসলামী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসব উদযাপন

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ইবিতে বসন্ত উৎসব/ছবি: বার্তা২৪.কম

ইবিতে বসন্ত উৎসব/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বসন্ত উৎসব উদযাপন করা হয়েছে।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বাংলা অনুষদ ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। হলুদ শাড়ি ও পাঞ্জাবি পড়ে বাসন্তী শোভাযাত্রায় অংশ নেন বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলামঞ্চে গিয়ে শেষ হয়।

পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান এতে সভাপতিত্ব করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘আমাদের ছয় ঋতুর মধ্যে সবচেয়ে সুন্দর ও মনোরম ঋতু বসন্ত। এ ছয় ঋতুর ভিন্ন ভিন্ন প্রকৃতি থাকলেও বসন্তের আমেজ সবার মধ্যে এনে দেয় অসামান্য পরিবর্তন। নানা ফুলের সমারোহে পরিবেশকে করে তোলে উপভোগ্যময়।’

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের আয়োজনে বসন্ত উদযাপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক সরওয়ার মুর্শেদ, অধ্যাপক রবিউল হোসেন, সহযোগী অধ্যাপক বাকি বিল্লাহ বিকুল, সহযোগী অধ্যাপক ইয়াসমিন আরা সাথিসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে বাংলা বিভাগের শিক্ষার্থী অনি আতিকুর রহমান এবং ওয়াহিদা খানম আশার সঞ্চালনায় বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আপনার মতামত লিখুন :