র‍্যাগিং বন্ধের দাবিতে পাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং মুক্ত ক্যাম্পাসের দাবিতে আন্দোলনে নেমেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

এজন্য ১৮ ফেব্রুয়ারি থেকে আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন শিক্ষক নেতারা। এ কারণে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কোন ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

বিজ্ঞাপন

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল কাশেম চৌধুরী বলেন, র‍্যাগিংয়ের অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ১৩ ফেব্রুয়ারি ১৫ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করে। কিন্তু গতকাল সোমবার কয়েকজন শাস্তি পাওয়ায় তাদের পক্ষ নিয়ে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী ভিসি ও শিক্ষকদের অবরুদ্ধ করে আন্দোলন শুরু করে।

এর প্রেক্ষিতে সোমবার মধ্যরাতে পটুয়াখালী জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সমঝোতায় শিক্ষার্থীরা ভিসি ও শিক্ষকদের মুক্ত করে।

যেহেতু শিক্ষার্থীরা র‍্যাগিংএ অভিযুক্তদের পক্ষে অবস্থান নিয়েছে সেহেতু শিক্ষকরা আগামী ২৩ তারিখ পর্যন্ত কর্মবিরতি পালন করবে। আগামী ২৩ তারিখ র‍্যাগিং এর অভিযোগে বহিষ্কৃত ১৫ শিক্ষার্থীর বিষয়ে তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করার কথা রয়েছে।

গত ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের ডিন ড. লোকমান আলীকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।