রাবিতে সাহিত্য-সংস্কৃতি বিষয়ে একক প্রদর্শনী শুক্রবার



রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাহিত্য-সংস্কৃতি বিষয়ে একক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুল মাঠে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি গবেষণা কেন্দ্রের রাজশাহী অঞ্চলের সভাপতি দ্বিজেন্দ্রনাথ ব্যানার্জী।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু এবং বাংলাদেশসহ বিশ্বের শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি-ইতিহাস ও ঐতিহ্যের বিষয়ে তার নিজের সম্পাদিত এ প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি। প্রদর্শনীতে বিভিন্ন ধরনের ব্যানার প্রদর্শন করা হবে। এর মধ্যে বঙ্গবন্ধু কর্নার, দেশবন্দনা, ২১শে ফেব্রুয়ারি, স্বাধীনতা দিবস, ইতিহাস ও ঐতিহ্য, ভাষা, শিক্ষা, সাহিত্য, রবীন্দ্র-নজরুল, চিঠি ভুবন, বাংলা ব্যাকরণ, সংস্কৃতি উল্লেখযোগ্য।’

প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া।