করোনা জয় জবি শিক্ষার্থীর

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থী সুস্থ হয়েছেন।

রোববার (২৬ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে তার ‘করোনা নেগেটিভ’ বলে জানানো হয়। এর আগে ২২ এপ্রিল দ্বিতীয় দফায় তার স্যাম্পল সংগ্রহ করে আইইডিসিআর।

গত ৭ এপ্রিল ওই শিক্ষার্থীর শরীরে আইইডিসিআর-এর পরীক্ষা শেষে তাকে করোনা ভাইরাস পজেটিভ বলে জানায়। করোনা শনাক্তের ১৫ দিনের মাথায় পুরোপুরি সুস্থ হয়েছেন তিনি।

ওই শিক্ষার্থী জানান, আমার কোভিড-১৯ পজেটিভ আসার ১৫ দিনের মধ্যেই আপনাদের দোয়ায় কোভিড-১৯ নেগেটিভ করতে পেরেছি। এজন্য আমি মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা স্বীকার করি।

করোনা আক্রান্তদের জন্য কি পরামর্শ থাকবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সবচেয়ে বড় বিষয়টি হচ্ছে মনোবল। মনোবল অনেক শক্ত থাকলে অর্ধেক সুস্থ হয়ে যায়। এছাড়াও ভিটামিন-সি জাতীয় খাবার ও সবসময় গরম পানির ব্যবহার করতে হবে। নিয়মিত পর্যাপ্ত পরিমাণ খাবার খেতে হবে।

তিনি বলেন, করোনার এই সময়ে আমি সম্পূর্ণ বাসায় ছিলাম। সম্পূর্ণ আলাদা একটি রুমে আমি হোম আইসোলেশনে ছিলাম। খাবার, কাপড়, ব্যবহারের সবকিছু পরিবারের অন্য সদস্যদের থেকে আলাদা করে ফেলি। এতে করে আমার পরিবারের সদস্যরা নিরাপদে থাকে। তাদের মধ্যে এই রোগের সংক্রমণ হয়নি। আমার বিষয়টা জানার পর অনেক ভাই, বোন, বন্ধুবান্ধব নক দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও বিভাগের শিক্ষকরা খোঁজ খবর নিয়েছেন। আপনাদের দোয়া আর ভালোবাসায় আমি এখন পুরোপুরি সুস্থ। আমার করোনা নেগেটিভ হওয়াতে এখন সবাই খুশি। আমি সবার কাছে দোয়া চাই।

আপনার মতামত লিখুন :