রাবির শিক্ষার্থী ও তার বাবা করোনা আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহী বিশ্ববিদ্যালয়/ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত মাস্টার্সের এক শিক্ষার্থী ও তার বাবা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (১১ মে) তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এর আগে শনিবার (৯ মে) তার বাবা করোনা পজিটিভ রিপোর্ট আসে। তিনি সেনাবাহিনীতে কর্মরত।

আক্রান্তের পরিবার ও সহপাঠীরা জানান, আক্রান্ত শিক্ষার্থীর গ্রামের বাড়ি পাবনার মুলাডুলিতে। তবে তার পরিবার ঢাকা সেনানিবাসের পাশে ভাড়া বাসায় বসবাস করেন। সেখানে তার বাবা, মা ও বড়ভাই থাকেন। গত ১৮ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ার পর তিনি ঢাকায় পরিবারের কাছে চলে যান।

গত রোববার (৯ মে) আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে করোনা পরীক্ষায় তার বাবার শরীরে করোনা পজিটিভ আসে। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে। পরে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

রোববার (১০ মে) ওই শিক্ষার্থীও শ্বাসকষ্টসহ অসুস্থতা বোধ করেন। পরে তাকেও সিএমএইচ-এ ভর্তি করা হয়। আজ সোমবার তার করোনা পজিটিভ বলে জানানো হয়। তবে তার পরিবারের অপর দু’জনের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন ওই শিক্ষার্থীর।

সোমবার সন্ধ্যায় আক্রান্ত শিক্ষার্থী মোবাইলে বার্তা২৪.কমকে জানান, তার বাবার করোনা পজিটিভ আসার পরপরই তারা নিজ উদ্যোগে করোনা টেস্ট করান। সোমবার তার রিপোর্টও পজেটিভ এসেছে। তবে তার মা ও বড় ভাইয়ের নেগেটিভ এসেছে। বর্তমানে তিনি এবং তার বাবা চিকিৎসাধীন আছেন। করোনার সব লক্ষণও তার শরীরে রয়েছে বলে জানান তিনি।

জানতে চাইলে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমরাও জেনেছি- আমাদের এক শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে। আমরা তার সুস্থতা কামনা করি। আশা করি- দ্রুত সে এবং তার বাবা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবেন।’ একই সাথে বিভাগের সকল ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে সচেতনভাবে চলার অনুরোধ করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ছাত্রউপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘আমি বিষয়টি জেনেছি এবং ওই শিক্ষার্থীর পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি।’

আপনার মতামত লিখুন :