কুবির সমাজ গবেষণা দল আয়োজিত ১৬তম ওয়েবনার ১ জুলাই

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
কুবির সমাজ গবেষণা দল আয়োজিত ১৬তম ওয়েবনার হবে ১ জুলাই

কুবির সমাজ গবেষণা দল আয়োজিত ১৬তম ওয়েবনার হবে ১ জুলাই

  • Font increase
  • Font Decrease

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সমাজ গবেষণা দলের (Social Research Group) উদ্যোগে ভার্চুয়াল প্লাটফর্ম জুমের মাধ্যমে আয়োজিত ধারাবাহিক ওয়েব সেমিনারের (ওয়েবনার) ১৬তম পর্ব অনুষ্ঠিত হবে আগামী ১ জুলাই।

১৬তম পর্বে ‘বাংলাদেশে জ্বালানি খাতের ভবিষ্যৎ’ নিয়ে আলোচনার জন্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, এমপি। সংশ্লিষ্ট বিষয়ের সাথে সাথে আলোচক বাংলাদেশের জ্বালানি খাত সংক্রান্ত নানা বিষয়ের প্রশ্নের ও মতামতের উপর আলোচনা করবেন।

এছাড়াও তিনি বাংলাদেশের বিদ্যুৎ ও খনিজ সম্পদ খাতের বিভিন্ন বিষয় আলোকপাত করবেন বলে আয়োজকরা আশা করছেন।ওয়েবনারের মডারেটর হিসেবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সামাজিক গবেষণা গ্রুপের (Social Research Group) সমন্বয়ক এবং এই বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহা।

ওই ওয়েবনারটি আগামী বুধবার (১ জুলাই) রাত ৯টায় অনুষ্ঠিত হবে। ওয়েবনারটিতে যুক্ত হয়ে প্রশ্ন উত্থাপন ও প্রাসঙ্গিক বিষয়ে মতামত দিতে নিন্মোক্ত জুম আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

মিটিং আইডি: 610 3027 2307
পাসওয়ার্ড: 049593

ওয়েবনারটি পরে নিম্নোক্ত লিংকগুলোতে দেখা যাবে।

ইউটিউব লিংক: https://www.youtube.com/channel/UCYZpttG_itEAN7Sm1Tt2nmw?view_as=subscriber
ফেসবুক লিংক: Krishna Kumar Saha

উল্লেখ্য, কোভিড-১৯ প্রাদুর্ভাবের ভয়াবহতায় থমকে গেছে মানুষের স্বাভাবিক জীবন যাত্রা। সামাজিক দূরত্ব বজায় রাখতে বন্ধ রয়েছে প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। সংকটের এ সময়ে সমসাময়িক বিভিন্ন বিষয়ে চিন্তা আর আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দল নিয়েছে ভিন্নধর্মী উদ্যোগ। ভার্চুয়াল আলোচনার প্লাটফর্ম জুমে দেশের গুণী ব্যক্তি, শিক্ষক ও সমসাময়িক চিন্তাবিদদের যুক্ত করে তারা ওয়েব সেমিনারের (ওয়েবনার) আয়োজন করছেন। সেখানে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হচ্ছে। আলোচনার ভিডিও শেয়ার করা হচ্ছে ইউটিউবে ও ফেসবুকে। ওই ওয়েব সেমিনার চলাকালে সেখানে যুক্ত হতে পারছেন শিক্ষার্থী ও সংশ্লিষ্ট বিষয়ে আগ্রহীরা। তাদের বিভিন্ন প্রশ্ন/মতামত তারা উত্থাপন করতে পারছেন আলোচকদের কাছে। আয়োজকদের বিশ্বাস, এ আলোচনা থেকে শিক্ষার্থীদের চিন্তার নতুন দ্বার উন্মোচিত হবে।

আপনার মতামত লিখুন :