এমিরেটস স্কাইওয়ার্ডসের সদস্য সংখ্যা ২ কোটি ৭০ লাখ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এমিরেটস এয়ারলাইনের লয়্যালটি প্রোগ্রাম এমিরেটস স্কাইওয়ার্ডস তার ২০ বছরে পূর্তি উদযাপন করছে। গত দুই দশকে স্কাইওয়ার্ডসের সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭০ লাখ, ২০০৫ সালে এই সংখ্যা ছিল মাত্র ১০ লাখ।

সারা বিশ্বে বিস্তৃত স্কাইওয়ার্ডস সদস্যার যাতে বিভিন্ন উপায়ে মাইল (পয়েন্ট) অর্জন করতে পারেন, অর্জিত মাইলের বিপরীতে সহজেই বিভিন্ন সুবিধা ভোগ করতে পারেন সেই লক্ষ্যে প্রোগ্রামটিতে প্রচুুর বিনিয়োগ, পার্টনারশীপে বৈচিত্র আনয়ন এবং উদ্ভাবনী ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করেছে এমিরেটস।

বর্তমানে মোট সদস্যদের মধ্যে ৩২ হাজার প্রতিষ্ঠাতা সদস্য, যারা ২০০০ সালে স্কাইওয়ার্ডসে নিবন্ধিত হন। ২০ বছর পূর্তি উপলক্ষ্যে এমিরেটস স্কাইওয়ার্ডস বিশেষ অফার ঘোষণা করেছে। ৩১ মার্চ ২০২১ এর মধ্যে ভ্রমণের জন্য চলতি বছরের ১০ ডিসেম্বর এর আগে ফ্লাইট বুক করলে দ্বিগুণ টিয়ার মাইল অর্জন করা যাবে। অন্যদিকে ৩১ আগস্ট ২০২১ এর মধ্যে ভ্রমণের জন্য চলতি বছরের ১০ ডিসেম্বর এর পূর্বে ফ্লাইট বুক করলে দ্বিগুণ টিয়ার মাইল এবং দ্বিগুণ স্কাইওয়ার্ডস মাইল অর্জন করবেন প্রতিষ্ঠাতা সদস্যরা।

স্কাইওয়ার্ডস সদস্যরা ১৮০টির অধিক দেশে বিস্তৃত, যার মধ্যে ৩৫ লাখ যুক্তরাজ্যে, ২৭ লাখ যুক্তরাষ্ট্রে, ২০ লাখ অস্ট্রেলিয়ায়, ১৯ লাখ করে ভারতে ও সংযুক্ত আবর আমিরাতে এবং ৭০ হাজারের অধিক বাংলাদেশে।

বর্তমানে এই লয়্যালিটি প্রোগ্রামে পার্টনারের সংখ্যা প্রায় ২০০: ১৬টি এয়ারলাইন, ১০০টির বেশি হোটেল, ৩৩টি আর্থিক প্রতিষ্ঠান, ২২টি রিটেইল ও লাইফস্টাইল ব্র্যান্ড এবং ৭টি কার রেন্টাল।

এমিরেটস স্কাইওয়ার্ডসে ৪টি সদস্য টিয়ার রয়েছে : ব্লু, সিলভার, গোল্ড ও প্লাটিনাম। পার্টনারদের কাছ থেকে সেবা বা পণ্য ক্রয় করার মাধ্যমে সদসরা মাইল (পয়েন্ট) অর্জন করে থাকেন। এই মাইল ব্যবহার করে পরবর্তীতে ফ্লাইট টিকিট ক্রয়, ফ্লাইট আপগ্রেড, হোটেল বুকিং, খেলাধুলা ও সাংস্কৃতিক ইভেন্টের টিকিট ক্রয়সহ অন্যান্য সুবিধা লাভ করা সম্ভব। এমিরেটস স্কাইওয়ার্ডস অদ্যাবধি ৫০টির অধিক আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছে।