করোনা চিকিৎসায় সিএমএইচে ১০টি ভেন্টিলেটর দিল বিকাশ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা চিকিৎসা এবং ভবিষ্যৎ প্রস্তুতিতে সহায়তায় এবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১০টি ভেন্টিলেটর প্রদান করলো দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ১৪টি ভেন্টিলেটর প্রদান এবং বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতালে (বিআইএইচএস জেনারেল হাসপাতাল) অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের ধারাবাহিকতায় এবার সামরিক বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের চিকিৎসা সেবায় ঢাকা সিএমএইচকে এই ভেন্টিলেটরগুলো প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) সেনা সদরদপ্তরে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুটান্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহর হাতে ভেন্টিলেটরগুলি হস্তান্তর করেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর। এ সময় বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম, এনডিইউ, পিএসসি (অব:) উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধান হাসপাতালগুলোতে ভেন্টিলেটর প্রদান ও অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করার পাশাপাশি বিকাশ, আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক চিকিৎসা সামগ্রী প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করেছে।
এছাড়াও একই সময়ে বিকাশ সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। তাছাড়া বিদ্যানন্দ ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণেও সহায়তা করেছে প্রতিষ্ঠানটি। শীঘ্রই বিকাশের এই চলমান উদ্যোগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ আরো হাসপাতাল ও সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে চিকিৎসা সহায়তা সামগ্রী প্রদান করা হবে। মানুষের স্বাভাবিক জীবন নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন মোবাইল আর্থিক সেবার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে দেশের স্বাস্থ্যসেবায় প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে বিকাশ তার উদ্যোগ অব্যাহত রেখেছে।