প্রবৃদ্ধির ২১ বছরে প্রিমিয়ার ব্যাংক



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রবৃদ্ধির ২১ বছর উদযাপন করলো দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। মঙ্গলবার (২৭ অক্টোবর) ব্যাংকের কার্যালয়ে হওয়া অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল। প্রবৃদ্ধির ২১ বছরের এই পথচলায় প্রিমিয়ার ব্যাংক বিভিন্ন অর্থনৈতিক খাত এবং দেশের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপাশি দেশের জনমানুষের আস্থাও অর্জন করেছে।

অনুষ্ঠানে প্রধান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী এম. রিয়াজুল করিম (এফসিএমএ), ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া। সবার প্রথমে সুদৃশ্য কেক কেটে এই বিশেষ উপলক্ষ উদযাপনের উদ্বোধন করেন ব্যাংকটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. এইচ.বি.এম. ইকবাল বলেন, 'শুরুটা হয়েছিলো সেই ১৯৯৯ সালে। তারপর থেকে আমরা মানুষের বিশ্বাস, আস্থা ও ভালোবাসায় আজকের অবস্থানে এসেছি। আমাদের ব্যাংক দেশের বিভিন্ন খাতে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সমৃদ্ধিময় উন্নয়নে আমাদের গ্রাহক, শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক, নিয়ন্ত্রণকারী সংস্থা এবং গণমাধ্যমের সাহায্য, নির্দেশনা ও ভালোবাসা ছাড়া আমরা আজকের অবস্থানে পৌঁছাতে পারতাম না'। এ সময় তিনি প্রতিষ্ঠানের উত্তরোত্তর সাফল্যের জন্যে তিনি ব্যবস্থাপনা কর্তৃপক্ষকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

অপরদিকে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব এম. রিয়াজুল করিম (এফসিএমএ) পরিচালনা পর্ষদ এবং ব্যাংকের সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'সমৃদ্ধির এই পথচলা অব্যাহত থাকবে। করোনাকালীন সময়েও ব্যাংকের ডিপোজিট প্রবৃদ্ধির হার ২০১৯ সালের শেষ থেকে এখন পর্যন্ত ৯.৬৭%-এ উন্নীত হয় (৩১.১২.২০১৯ এ ছিল ২০,৯৭৭.৬২ কোটি টাকা যা ২৫.১০.২০১২-তে ২৩,০০৫.৪১ কোটিতে উন্নীত হয়।) একই সময়ে লোনস এবং এডভান্সের প্রবৃদ্ধির হার ১০.০১%-এ উন্নীত হয় (৩১.১২.২০১৯ এ ছিল ১৮,৮২৪.৭৪ কোটি টাকা যা ২৫.১০.২০২০-তে ২০,৭০৯.৭৩ কোটিতে উন্নীত হয়।) আশা করছি, আগামী পাঁচ বছরের মধ্যে এই ব্যাংকটি সব ধরনের সূচকে দেশের শীর্ষ পর্যায়ের একটি ব্যাংক হয়ে উঠবে'।