সংসারে স্বস্তি আনে রেফ্রিজারেটর



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জীবিকার তাগিদে এবং সময়ের প্রয়োজনে আমাদের জীবনযাত্রায় ঘটেছে আমূল পরিবর্তন। একসময়ের একান্নবর্তী যৌথ পরিবারগুলো ভেঙে এখন ছোট ছোট একক পরিবারে রূপ নিচ্ছে। স্বামি-স্ত্রী দুজন মিলে তাদের ছোট সংসারকে গড়ে তুলছেন নিজেদের মত করে। এমনই এক নতুন সংসার শুরু করা নবদম্পতির নাম মহসিন আলম ও সোনিয়া ইবনাত। গৃহস্থালির টুকিটাকি প্রয়োজনীয় জিনিসপত্রগুলো একটু একটু করে ঘরে এনে নিজেদের সংসার সাজাচ্ছেন তারা। তাদের এই প্রয়োজনের তালিকায় প্রথমেই রয়েছে রেফ্রিজারেটর।

একে তো ব্যক্তি জীবনে ব্যস্ততা, তার ওপর করোনা মহামারির ফলে স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে দোকানে গিয়ে রেফ্রিজারেটর কেনাও সম্ভব হয়ে উঠছেনা তাদের। ফলে, অনলাইনে বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্স প্রতিষ্ঠানের রেফ্রিজারেটর দেখা শুরু করে তারা। এমন সময় ফিচার ও ডিজাইন দেখে সিঙ্গারের রেফ্রিজারেটরগুলো তাদের নজর কাড়ে।

সোনিয়া ইবনাত এমন একটি রেফ্রিজারেটর খুঁজছিলেন যেটিতে বরফ জমে যাওয়ায় খাবার রাখতে ও বের করতে সমস্যা না হয় এবং পরিষ্কারও করা যায় সহজেই। সিঙ্গার রেফ্রিজারেটরের নো-ফ্রস্ট প্রযুক্তিতে এ সুবিধাগুলো থাকায় তিনি এ রেফ্রিজারেটরগুলো পছন্দ করেন। তাছাড়া, ৫০ শতাংশ বিদ্যুৎ খরচ কমানো পরিবেশ সহায়ক আর৬০০এ রেফ্রিজারেন্ট থাকায় মহসিন আলমও এই রেফ্রিজারেটরগুলো কিনতে আগ্রহী হন। শেষমেশ দুজন মিলে দেখেশুনে বিদ্যুতের ব্যাঘাত ঘটলেও খাবার টাটকা থাকে, দ্রুততম সময়ে খাবার ঠান্ডা করে এবং খাবারের গুণগত মান ও স্বাদ অটুট থাকে এমন একটি রেফ্রিজারেটর পছন্দ করেন।

সিঙ্গারের ‘ওয়ান কল, দ্যাটস অল’ সেবায় ১৬৪৮২ নম্বরে কল দিয়ে ফ্রিজ অর্ডার করেন তারা। ২৪ ঘণ্টার মধ্যে তাদের বাসায় পৌছে যায় পছন্দের ফ্রিজ। নবদম্পতির নতুন সংসারে যোগ হয় নতুন এক মাত্রা। ফ্রিজের সাথে তারা দশ বছরের কমপ্রেসর ওয়ারেন্টি এবং দুই বছরের পার্টস ও সার্ভিস ওয়্যারেন্টি পান।

আসছে ঈদুল আজহায় কোরবানির পশুর মাংস মজুত রাখতে রেফ্রিজারেটরের চাহিদা বেড়ে যাওয়ায়, ক্রেতাদের আকৃষ্ট করতে সিঙ্গার দারুণ ঈদ অফার নিয়ে এসেছে। অনলাইনে অর্ডারের মাধ্যমে ক্রেতারা পাবেন ১৬ শতাংশ পর্যন্ত আকর্ষণীয় ছাড়। এছাড়াও, ক্রেতারা প্রতিদিন লাকি ড্র’ এ স্ক্র্যাচ কার্ডে ১০০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগ করতে পারবেন। ক্যাশ অন ডেলিভারি ও বিভিন্ন ব্যংকের কার্ড এবং বিকাশ অথবা রকেটের মাধ্যমে পেমেন্টের সুবিধাতো আছেই। মান ও সক্ষমতা অনুসারে রেফ্রিজারেটরগুলোর মূল্যসীমা ১৩,৪৯০ টাকা থেকে ৯৯,৫৯০ টাকা পর্যন্ত। প্রতিষ্ঠানটির রয়েছে বিশাল পরিসরের রেফ্রিজারেটর এবং ফ্রিজার, যার মধ্যে রয়েছে সাইড বাই সাইড, নো-ফ্রস্ট, ডিরেক্ট কুল, ভিসিকুলার রেফ্রিজারেটরসহ মোট ৪০টিরও বেশি মডেল।

নবদম্পতিদের গল্পে আবার ফিরে আসা যাক। নতুন রেফ্রিজারেটরে মহসিন-সোনিয়া দম্পতির সংসার জীবন স্বস্তিদায়ক হয়ে উঠেছে। ব্যস্ত জীবনে এখন তাদের প্রতিদিন বাজারে যাওয়ার ধকল নিতে হয় না। তারা এখন সপ্তাহের বা মাসের বাজার একসাথে এনে সংরক্ষণ করতে পারেন। এছাড়াও, গরমে ঠাণ্ডা পানি বা শরবত খেতে কিংবা অতিথি এলে তাৎক্ষণিক আপ্যায়নেও নতুন রেফ্রিজারেটর তাদেরকে স্বস্তি দিচ্ছে। সামনে ঈদুল আজহায় কোরবানির মাংস সংরক্ষণ করতে তাদেরকে বাড়তি দুশ্চিন্তা করতে হচ্ছে না। মহসিন-সোনিয়া দম্পতির মত আপনার সংসারকেও আনন্দঘন স্বস্তিদায়ক করে তুলতে আপনিও ঘরে নিয়ে আসতে পারেন সিঙ্গারের রেফ্রিজারেটর।