স্বাস্থ্যসেবা পেমেন্টে ‘নগদ’ দিচ্ছে সর্বোচ্চ ২৩৫০ টাকা পর্যন্ত ছাড়



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
স্বাস্থ্যসেবা পেমেন্টে ‘নগদ’ দিচ্ছে সর্বোচ্চ ২৩৫০ টাকা পর্যন্ত ছাড়

স্বাস্থ্যসেবা পেমেন্টে ‘নগদ’ দিচ্ছে সর্বোচ্চ ২৩৫০ টাকা পর্যন্ত ছাড়

  • Font increase
  • Font Decrease

দেশের বেশকিছু হাসপাতাল, মানসিক স্বাস্থ্যসেবা কেন্দ্র ও ডেন্টাল কেয়ারে চেকআপের ফি ‘নগদ’-এর মাধ্যমে পরিশোধ করলে গ্রাহকেরা পাচ্ছেন বিশেষ ছাড়। গ্রাহকদের নিয়মিত স্বাস্থ্যসেবা গ্রহণের মূল্য পরিশোধের ওপর বিশেষ ছাড়ের এই অফার নিয়ে এসেছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। বিভিন্ন মেয়াদের এই অফারগুলো চলবে বছরজুড়ে।

এখন থেকে ‘নগদ’ গ্রাহকরা ইউনাইটেড হাসপাতোলে বিশেষ হেলথ চেকআপ-এ ‘নগদ’ পেমেন্টে পাচ্ছেন ২,৩৫০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট। গ্রাহকেরা ইউনাইটেড হাসপাতালে এই অফার উপভোগ করতে পারবেন আগামী ৩১ মে পর্যন্ত। সেক্ষেত্রে ‘নগদ’ অ্যাপে বা *১৬৭# (ইউএসএসডি) ডায়ালের মাধ্যমে মার্চেন্ট অ্যাকাউন্টে পেমেন্ট করতে হবে। অফারটি একাধিকবার উপভোগ করা যাবে।

এ ছাড়া নিজের বা আপনজনদের নিয়মিত হেলথ চেকআপের জন্য ‘সাকিব ৭৫ হেলথ কেয়ার’ থেকে ১,০০০ টাকার হেলথ কার্ড কিনে ‘নগদ’ পেমেন্টে ৬০০ টাকা ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন গ্রাহকেরা। এই অফারটিও গ্রাহকেরা একাধিকবার উপভোগ করতে পারবেন। মার্চেন্টের ওয়েবসাইটের মাধ্যমে হেলথ কার্ড কিনে ‘নগদ’ অ্যাপ অথবা *১৬৭# (ইউএসএসডি) ডায়ালের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এই অফারটি চলবে আগামী ১৫ জুলাই পর্যন্ত।

পাশাপাশি অনেক গ্রাহকরা এখন দীর্ঘমেয়াদি রোগ, বিশেষ করে বাত- ব্যাথা ও পক্ষাঘাতের মতো রোগ নিরাময়ে ফিজিওথেরাপি নিয়ে থাকেন। সেই বিবেচনায় ঢাকা সিটি ফিজিওথেরাপি হাসপাতালের নির্দিষ্ট সার্ভিসের পেমেন্ট ‘নগদ’- এ প্রদান করে গ্রাহকেরা পাচ্ছেন ২৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। অফারটি চলবে ১৫ জুলাই পর্যন্ত। সেক্ষেত্রে অবশ্যই ‘নগদ’ অ্যাপ বা *১৬৭# (ইউএসএসডি) ডায়ালের মাধ্যমে পেমেন্ট করতে হবে।

জায়ন্যাক্স হেলথ-এ সব ধরনের স্বাস্থ্যসেবার পেমেন্ট ‘নগদ’-এর মাধ্যমে করে গ্রাহকেরা উপভোগ করতে পারছেন ২০ শতাংশ ডিসকাউন্ট, যা চলবে আগামী ১৫ জুলাই পর্যন্ত। অফারটি পেতে গ্রাহকদের ‘নগদ’ অ্যাপ বা *১৬৭# (ইউএসএসডি) অথবা অনলাইনের মাধ্যমে জায়ন্যাক্স হেলথ-এর ওয়েবসাইট অথবা অ্যাপ থেকে পেমেন্ট করতে হবে।

তাছাড়া ডেন্টাল চিকিৎসায় ‘ডেন্টাল পিক্সেল’ হাসপাতাল থেকে নির্দিষ্ট ডেন্টাল চিকিৎসা নিয়ে ‘নগদ’ পেমেন্টে গ্রাহকরা আগামী ১৫ জুলাই পর্যন্ত উপভোগ করতে পারছেন ৫০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট। ‘নগদ’ অ্যাপে বা *১৬৭# (ইউএসএসডি) ডায়ালের মাধ্যমে বা মার্চেন্ট কিউআর ব্যবহার করে ডেন্টাল পিক্সেল অ্যাকাউন্টে পেমেন্ট করলেই উপভোগ করা যাবে অফারটি।

শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক সুস্থতা নিশ্চিতে ‘লাইফস্প্রিং’ ও ‘বাংলাদেশ সাইকিয়াট্রিক কেয়ার লিমিটেড’ থেকে মানসিক স্বাস্থ্যসেবার পেমেন্ট ‘নগদ’-এর মাধ্যমে পরিশোধ করে গ্রাহকেরা যথাক্রমে ১৫ শতাংশ ও ৫ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট উপভোগ করতে পারছেন। লাইফস্প্রিং-এ এই অফার চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এবং বাংলাদেশ সাইকিয়াট্রিক কেয়ারে আগামী ৩১ আগস্ট পর্যন্ত। অফারগুলো উপভোগ করা যাবে মার্চেন্ট কিউআর কোড দিয়ে ‘নগদ’ অ্যাপ অথবা *১৬৭# ডায়ালের মাধ্যমে পেমেন্ট করে।

এ বিষয়ে ‘নগদ’-এর প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান বলেন, আমার বিশ্বাস এই অফারগুলো গ্রাহকদের শারীরিক সুস্থতা নিশ্চিতে সাহায্য করবে। ডিজিটাল লেনদেনের নতুন চাহিদা পূরণ ও সাশ্রয়ী সেবা দিতে ‘নগদ’ এই ধরনের আরও নতুন নতুন উদ্যোগ নিয়ে আসবে।

বিপ্রপার্টির গ্রাহকদের সহজ হোম লোন সুবিধা দিতে সিটি ব্যাংকের সাথে চুক্তি



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
বিপ্রপার্টির গ্রাহকদের সহজ হোম লোন সুবিধা দিতে সিটি ব্যাংকের সাথে চুক্তি

বিপ্রপার্টির গ্রাহকদের সহজ হোম লোন সুবিধা দিতে সিটি ব্যাংকের সাথে চুক্তি

  • Font increase
  • Font Decrease

বিপ্রপার্টির গ্রাহকদের হোম লোন নেয়ার ক্ষেত্রে আকর্ষণীয় রেট এবং বিশেষ সার্ভিস প্রদান করার লক্ষ্যেই সিটি ব্যাংকের সাথে বিপ্রপার্টির এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে সম্প্রতি।

এই চুক্তি স্বাক্ষরের মাধ্যমে সিটি ব্যাংক বিপ্রপার্টির বিশেষ হোম লোন ফাইন্যান্সিং পার্টনার হিসেবে যুক্ত হচ্ছে, যেখানে সিটি ব্যাংক বিপ্রপার্টির গ্রাহকদের জন্য দ্রুততম সময়ে এবং সহজ শর্তে হোম লোনের সুযোগ করে দিবে। এছাড়া বিপ্রপার্টির সকল গ্রাহকদের বিশেষ সুদের হার প্রদান করার সাথে দ্রুত সময়ে হোম লোনের প্রক্রিয়া সমাপ্ত করা থেকে শুরু করে বিভিন্ন ধরনের ক্যাম্পেইন এবং প্রমোশনাল অফারের সুবিধাও প্রদান করবে সিটি ব্যাংক।

যেখানে বিপ্রপার্টির পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিপ্রপার্টির কমার্শিয়াল এবং অপারেশনস এর ডিরেক্টর অনীক সীমান্ত, প্রোডাক্ট এবং গ্রোথ এর জেনারেল ম্যানেজার খান তানজিল আহমেদ এবং মর্টগেজ সল্যুশনস এর ম্যানেজার কাজী সারোয়ার জাহান সানি।

এছাড়া সিটি ব্যাংক এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন এসইভিপি ও রিটেইল ব্যাংকিং এর প্রধান মোহাম্মদ অরুপ হায়দার, ইভিপি- প্রোডাক্টস্‌, সেগমেন্টস্‌ এবং ডিরেক্ট অ্যাকুইজিশনস্ এর প্রধান সুবির কুমার কুন্ডু, এসএভিপি- ডেভেলপার রিলেশনশিপ এর প্রধান এ.কে.এম রোকনুজ্জামান খন্দকার এবং ডেভেলপার রিলেশনশিপ এর ম্যানেজার মোহাম্মদ কামরুল হাসান। 

বাংলাদেশের ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোর সাথে এ ধরনের চুক্তি স্বাক্ষরে বিপ্রপার্টি একমাত্র প্রতিষ্ঠান, যারা গ্রাহকদের সেরা সার্ভিস দিতে সদা সচেষ্ট। আর এরই ধারাবাহিকতায় গ্রাহকদের জন্য সহজে হোম লোন এর প্রক্রিয়া সম্পাদনে বিপ্রপার্টি প্রপার্টির মূল্য নির্ধারণ এবং বন্ধকী প্রপার্টি সমূহের লিগ্যাল ভেরিফিকেশনে সিটি ব্যাংককে সহায়তা করবে।

;

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা দিল ইসলামী ব্যাংক



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা দিল ইসলামী ব্যাংক

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা দিল ইসলামী ব্যাংক

  • Font increase
  • Font Decrease

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ কোটি টাকা অনুদান প্রদান করেছে।

সোমবার (২৭ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ইসলামী ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান ও ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলার নিকট থেকে অনুদানের এ চেক গ্রহণ করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন।

;

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা দিল এসআইবিএল



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা দিল এসআইবিএল

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা দিল এসআইবিএল

  • Font increase
  • Font Decrease

বন্যার্তদের সাহায্যার্থে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১০ কোটি টাকা অনুদান দিয়েছে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল)।

সোমবার (২৭ জুন) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউসের নিকট অনুদানের চেক হস্তান্তর করেন ব্যাংকের চেয়ারম্যান ড. মো. মাহবুব উল আলম ও ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) আবু রেজা মো. ইয়াহিয়া।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন।

এ সময় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)- এর চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

;

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ

  • Font increase
  • Font Decrease

‘নগদ’ ওয়ালেটের মাধ্যমে ভিসা কার্ডে অ্যাড মানি এবং বিল প্রদানসহ দেশের অর্থনৈতিক খাতে অত্যাধুনিক সব প্রযুক্তি ও সাশ্রয়ী সেবা নিয়ে আসার জন্য ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কারে ভূষিত হয়েছে ‘নগদ’।

বিশ্বের অন্যতম পেমেন্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ভিসা প্রথম কোনো এমএফএস সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে এই পুরস্কার প্রদান করল।

সম্প্রতি রাজধানীর পাঁচ তারকা হোটেল শেরাটনে ভিসা আয়োজন করে ‘ভিসা লিডারশিপ কনক্লেভ-ডিজিটাল পেমেন্টস ফর স্মার্ট বাংলাদেশ ২০২২।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি।

এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের নির্বাহী পরিচালক খুরশিদ আলম, ইউএস এম্বাসি ঢাকার পলিটিক্যাল ও ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডন, ভিসা ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার সদ্বীপ ঘোষ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক মেজবাউল হক, ‘নগদ’-এর চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) সাদাত আদনান আহমেদ ও চিফ সেলস অফিসার (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী।

ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২ পুরস্কারের মাধ্যমে ‘নগদ’-এর অবদানকে স্বীকৃতি দিতে পেরে আমরা আনন্দিত এবং তাদের অভিনন্দন জানাই। তিনি বলেন, নগদ’ এবং ভিসা যৌথভাবে কয়েক মাস আগে দেশে প্রথমবারের মতো গ্রাহকদের জন্য মোবাইল ওয়ালেট থেকে সরাসরি ভিসা কার্ডের সঙ্গে সংযুক্ত যেকোনো ব্যাংক অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করার সল্যুশন চালু করেছে।

‘আমরা বিশ্বাস করি, এমএফএস এবং ব্যাংকের মধ্যে আন্তলেনদেন ত্বরান্বিত করার পাশাপাশি এই উদ্যোগটি ডিজিটাল পেমেন্টকে আরও সহজ করেছে। যার ফলে গ্রাহকেরা যেকোনো সময় যেকোনো জায়গা থেকে অর্থ স্থানান্তরের সুবিধা উপভোগ করতে পারছেন,’ যোগ করেন সৌম্য বসু।

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কার গ্রহণ করেন ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ। এ সময় তিনি বলেন, ‘দেশের সাধারণ মানুষের কল্যাণের জন্য নগদ সবসময় চেষ্টা করে বৈপ্লবিক কিছু সমাধান নিয়ে আসতে।’

‘আমরা মানুষের জীবনকে সহজ করতে চাই। সামনের দিনে আরও বেশকিছু সমাধান নিয়ে আসতে ভিসার এই পুরস্কার অবশ্যই আমাদের অনুপ্রেরণা জোগাবে।’ যোগ করেন ‘নগদ’-এর সিইও রাহেল আহমেদ।

‘নগদ’ বাংলাদেশ ডাক বিভাগের একটি আধুনিক সেবা হিসেবে শুরু থেকে মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্ভাবন নিয়ে কাজ করছে। কোনা ধরনের কাগজ ছাড়া মোবাইল অ্যাকাউন্ট খোলার প্রযুক্তি এ দেশে নিয়ে এসেছে ‘নগদ’। এখন *১৬৭# ডায়াল করে পিন সেট করে মুহূর্তেই ‘নগদ’ অ্যাকাউন্ট খোলা যায়। যার মাধ্যমে এখন পর্যন্ত ছয় কোটির বেশি গ্রাহক ভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছে ‘নগদ’।

ভিসা লিডারশিপ কনক্লেভ মূলত একটি প্ল্যাটফর্ম যেখানে ইন্ডাস্ট্রির সিনিয়র এক্সিকিউটিভরা পেমেন্ট সিস্টেম নিয়ে মূল্যবান আলোচনা ও তথ্য শেয়ার করে থাকেন। এই আয়োজনের মধ্য দিয়ে ভিসা প্রতিবছর তার অংশীদার ও সহযোগী প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে সফলতার ভিত্তিতে পুরস্কার প্রদান করে থাকে, যা প্রতিষ্ঠানটির সহযোগীদের অংশীদারিত্বমূলক উদ্যোগ বাড়াতে সহায়তা করে।

;