চকরিয়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৭৪তম শাখার উদ্বোধন



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
চকরিয়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৭৪তম শাখার উদ্বোধন

চকরিয়ায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৭৪তম শাখার উদ্বোধন

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল) সম্প্রতি কক্সবাজারের চকরিয়ায় ব্যাংকের ১৭৪ তম শাখার উদ্বোধন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ আসনের মাননীয় সংসদ সদস্য জাফর আলম, এমপি এবং গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান ড. মোঃ মাহবুব উল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলার চেয়ারম্যান জনাব ফজলুল করিম সাঈদী ও চকরিয়া পৌরসভা মেয়র জনাব আলমগীর চৌধুরী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ফোরকানুল্লাহ, চট্টগ্রামের আ লিক প্রধান সৈয়দ মোঃ সোহেল, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান মোঃ মনিরুজ্জামান, ব্রাে স কন্ট্রোল এন্ড জেনারেল ব্যাংকিং ডিভিশনের প্রধান সাইফ আল-আমীন সহ ব্যাংকের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন চকরিয়া শাখার ব্যবস্থাপক মোঃ শহীদ উল্লাহ।

২০৩০ সালের মধ্যে ১৫ শতাংশ কার্বন ইমিশন কমবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ এমনিতেই কার্বন ইমিশন কম করে। ২০৩০ সালের মধ্যে ১৫ শতাংশ কার্বন ইমিশন কমানোর উদ্যোগ নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর ) রাজধানীর একটি হোটেলে এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ক্লীন এনার্জির বিস্তারে সরকার পরিকল্পনা অনুসারে এগুচ্ছে। ২০৩০ সালের মধ্যে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ নবায়নযোগ্য জ্বালানি হতে উৎপাদন করা হবে। ইউরোপিয়ান ইউনিয়ন ক্লাইমেট চেঞ্জ ও নবায়নযোগ্য জ্বালানির বিস্তারে দায়িত্বশীল অবদান রাখছে। বাংলাদেশের জন্য প্রযুক্তিগত সহায়তা প্রয়োজন।

তিনি বলেন, টেকসই উন্নয়ন ও জ্বালানি ব্যবস্থার জন্য প্রয়োজন প্রযুক্তিভিত্তিক বিনিয়োগ। বিনিয়োগের চ্যালেঞ্জ থাকলেও নবায়নযোগ্য জ্বালানি ও ক্লীন এনার্জির প্রসারে শর্তহীন বিনিয়োগ অপরিহার্য। একটি শক্তিশালী জ্বালানি ব্যবস্থা নিশ্চিত করতে সমন্বিত ও সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত রাখা প্রয়োজন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বীর বিক্রম বলেছেন, জ্বালানি রূপান্তর কার্যকরী করার জন্য সংশ্লিষ্ট এলাকা বা দেশের প্রেক্ষাপটে পরিকল্পনা করা প্রয়োজন। জীবাশ্ম জ্বালানি পরিস্কার করার প্রযুক্তি থাকা প্রয়োজন। কপ-২৬ ও কপ-২৭ এ প্রতিশ্রুত অর্থায়ন সংশ্লিষ্ট দেশে বিনিয়োগ করলে ভালো ফল পাওয়া যাবে। ভাসমান সোলার নিয়েও একসাথে কাজ করার সুযোগ আছে।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক শাহরিয়ার আহমেদ চৌধুরী। অন্যদের মধ্যে ইউরোপীয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত চালর্স হুইটলি, সুইডেন এর রাষ্ট্রদূত আলেক্সজান্দ্রা বার্জ ভন লিন্ডা ও স্রেডার চেয়ারম্যান মুনিরা সুলতানা।

;

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৪টি নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়েছে।



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৪টি নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়েছে।

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৪টি নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়েছে।

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল ইসলামী ব্যাংকের ১৪টি নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়েছে। সম্প্রতি প্রধান কার্যালয় হতে ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত এক অনুষ্ঠানে ব্যাংকের চেয়ারম্যান ড. মোঃ মাহবুব উল আলম এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলো উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম এবং স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মোঃ ইয়াহিয়া।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ সামছুল হক ও মুহাম্মদ ফোরকানুল্লাহ, আন্তর্জাতিক বিভাগের প্রধান মোঃ আকমল হোসাইন, ট্রেড ফাইন্যান্স এন্ড আরএমজি এর প্রধান আবু রুশদ ইফতেখারুল হক, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান মোঃ মনিরুজ্জামান এবং এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান মোঃ মশিউর রহমান সহ প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শাখার প্রধান ও আউটলেটগুলোর এজেন্টসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলো হচ্ছে- ঢাকার নবাবগঞ্জে শোল্লা বাজার, নরসিংদীর পলাশে ডাংগা বাজার, সিরাজগঞ্জের রায়গঞ্জে ভূইয়াগাঁতী বাজার, লক্ষ্মীপুর সদরে পিয়ারাপুর উত্তর বাজার, কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি, মাদারীপুরের কুলপদ্দি চৌরাস্তা বাজার, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে  মির্জাপুর বাজার, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অরুয়াইল বাজার, বাঞ্ছারামপুরের জীবনগঞ্জ বাজার, নবীনগরের মেরকুটা বাজার, কুমিল্লার চৌদ্দগ্রামে রাজাপুর বাজার, কাশিনগর বাজার, চাঁদপুরের কচুয়ায় সেঙ্গুয়া বাজার এবং গাজীপুরের কোনাবাড়ী বাজার।

;

ওয়ালটন প্লাজার কিস্তি ক্রেতা, পরিবার সুরক্ষা নীতি ও ওয়ানস্টপ সার্ভিস চালু



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি ও ওয়ানস্টপ সার্ভিস চালুর ঘোষণা এবং কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে ওয়ালটন প্লাজার ম্যানেজিং পার্টনার এস এম মাহবুবুল আলমের সঙ্গে অ

কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি ও ওয়ানস্টপ সার্ভিস চালুর ঘোষণা এবং কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে ওয়ালটন প্লাজার ম্যানেজিং পার্টনার এস এম মাহবুবুল আলমের সঙ্গে অ

  • Font increase
  • Font Decrease

গ্রাহকদের জন্য কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু করলো দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড ওয়ালটন। কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতির আওতায় যেকোনো ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতে পণ্য ক্রয়কারীদের কিস্তি সুরক্ষা কার্ড প্রদান করা হবে। পণ্যমূল্যের ভিত্তিতে কিস্তি চলমান থাকা অবস্থায় ক্রেতার মৃত্যু হলে ৫০ হাজার থেকে ৩ লাখ এবং তার পরিবারের কোনো সদস্য মৃত্যুবরণ করলে ২৫ হাজার থেকে ১ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত প্রদান করবে ওয়ালটন প্লাজা। উল্লেখ্য যে মৃত্যুকালীন সময়ে সংশ্লিষ্ট পণ্যের অনাদায়ী কিস্তির টাকা সমন্বয়ের পর অবশিষ্ট টাকা ক্রেতা বা তার পরিবারকে প্রদান করা হবে।

এর পাশাপাশি কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা সপ্তাহের ঘোষণা দিলো ওয়ালটন প্লাজা। সুরক্ষা সপ্তাহ চলাকালে ৫ থেকে ১১ ডিসেম্বরের মধ্যে দেশের যেকোনো ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতে পণ্য কিনলেই গ্রাহকরা আকর্ষণীয় পণ্য ফ্রি পাবেন।

একই সঙ্গে ক্রেতা-ব্যবসায়ীদের সব ধরনের তথ্য ও সেবা প্রদানের জন্য প্লাজাভিত্তিক ওয়ানস্টপ সার্ভিস চালু করলো ওয়ালটন। ওয়ানস্টপ সার্ভিসের আওতায় যে কোনো স্থানে বসে ২৪ ঘন্টার মধ্যে ওয়ালটন প্লাজা থেকে ক্রেতা-ব্যবসায়ীদের সেবা প্রদান করা হবে।

সোমবার (৫ ডিসেম্বর, ২০২২) রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি ও ওয়ানস্টপ সার্ভিস চালুর ঘোষণা এবং কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা সপ্তাহের উদ্বোধন করেন ওয়ালটন প্লাজার ম্যানেজিং পার্টনার এস এম মাহবুবুল আলম।

সে সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, এমদাদুল হক সরকার, ইভা রিজওয়ানা নিলু ও মো. হুমায়ুন কবীর, ওয়ালটন প্লাজার চিফ এক্সিকিউটিভ অফিসার মোহাম্মদ রায়হান, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের ডিএমডি মো. লিয়াকত আলী, ওয়ালটন হাই-টেকের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর মো. তানভীর রহমান, প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন ও আল-ইমরান, এক্সিকিউটিভ ডিরেক্টর আজিজুল হাকিম ও মফিজুর রহমান জাকির, ওয়ালটন প্লাজার মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান মো. ফয়সাল ওয়াহিদ প্রমুখ। অনুষ্ঠানে সরাসরি এবং অনলাইনে সারা দেশের ওয়ালটন প্লাজার সকল কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ওয়ালটন প্লাজার ম্যানেজিং পার্টনার এস এম মাহবুবুল আলম বলেন, ক্রেতাদের কারণেই ওয়ালটন আজ দেশের সর্বাধিক জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড। আমরা বিশ্বাস করি- কনজ্যুমার ইজ দ্যা কিং। তাই ক্রেতাদের প্রতি আমাদের অনেক কর্তব্য রয়েছে। তাদেরকে উচ্চমানের পণ্য ও সঠিক সেবা দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। ওয়ালটন পণ্যের প্রতি ক্রেতাদের আস্থা আরো বৃদ্ধি, গ্রাহকের সঙ্গে সম্পর্ক উন্নয়ন, প্রতিষ্ঠানের সুনাম ও ভাবমূর্তি আরো উজ্জ্বল করার লক্ষ্যেই কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালুর এই উদ্যোগ নেয়া হয়েছে। শুধু মুনাফা অর্জনই নয়; গ্রাহকদের সাশ্রয়ী দামে ভালোমানের পণ্য ও সার্ভিস দেয়া, মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি, দেশের উৎপাদনশীলতা বৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখা ওয়ালটনের প্রধান লক্ষ্য।

ওয়ালটন প্লাজার সিইও মোহাম্মদ রায়হান বলেন, শুধু বাংলাদেশেই নয়, এশিয়ার মধ্যে একমাত্র ওয়ালটন প্লাজা কিস্তিতে পণ্য ক্রয়ের ক্ষেত্রে গ্রাহকদের জন্য এমন সুরক্ষা নীতি সুবিধা চালু করলো। এর সঙ্গে ওয়ানস্টপ সার্ভিসের আওতায় অনলাইন বা অফলাইনে ওয়ালটন পণ্য ক্রয়ের পাশাপাশি গ্রাহক-ব্যবসায়ীগণ প্রয়োজনীয় সকল তথ্য ও সেবা পাবেন।

অনুষ্ঠানে কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতির আওতায় ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতে পণ্য ক্রয়কারী ৪ জন গ্রাহককে সুরক্ষা কার্ড প্রদান করা হয়। একই দিনে কিস্তি ক্রেতা সুরক্ষা নীতি চালু উপলক্ষ্যে ওয়ালটন প্লাজা সারা দেশে একযোগে বর্ণাঢ্য র‌্যালী বের করে।

 

;

নভেম্বরে মূল্যস্ফীতি কমে ৮.৮৫%



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নভেম্বরে মূল্যস্ফীতি কমে ৮.৮৫%

নভেম্বরে মূল্যস্ফীতি কমে ৮.৮৫%

  • Font increase
  • Font Decrease

পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে টানা তিন মাস ধরে দেশে মূল্যস্ফীতি হ্রাস পাচ্ছে এবং নভেম্বরে তা ৮.৮৫% এ দাঁড়িয়েছে।

খাদ্যপণ্যে মূল্যস্ফীতি শিথিল হওয়ার কারণেই এই অবনমন।

সোমবার (৫ ডিসেম্বর) সচিবালয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, অক্টোবরে মূল্যস্ফীতির হার ছিল ৮.৯১%; এর আগে সেপ্টেম্বরে এ হার ছিল ৯.১%।

;