এনজিও’র সঞ্চয়-ঋণের কিস্তি পরিশোধে স্বাচ্ছন্দ্য বাড়িয়েছে বিকাশ

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এনজিও’র সঞ্চয়-ঋণের কিস্তি পরিশোধে স্বাচ্ছন্দ্য বাড়িয়েছে বিকাশ, ছবি: সংগৃহীত

এনজিও’র সঞ্চয়-ঋণের কিস্তি পরিশোধে স্বাচ্ছন্দ্য বাড়িয়েছে বিকাশ, ছবি: সংগৃহীত

কোথাও না গিয়ে কিংবা নির্দিষ্ট সময়সীমার ভেতরে কিস্তি পরিশোধের ঝামেলা এড়িয়ে যেকোনো সময় যেকোনো স্থান থেকে সবচেয়ে সহজে, দ্রুত ও নিরাপদে ক্ষুদ্রঋণ ও সঞ্চয়ের কিস্তি পরিশোধে স্বাচ্ছন্দ্য এনেছে বিকাশ।

এখন দেশের শীর্ষ ৩২টি এনজিওর ২ কোটিরও বেশি গ্রাহকের ক্ষুদ্রঋণ ও সঞ্চয়ের কিস্তি সহজেই পরিশোধের সুযোগ তৈরি হয়েছে বিকাশ-এর মাইক্রোফাইন্যান্স পেমেন্ট সেবার মাধ্যমে। এদিকে, প্রথমবার কিস্তি বিকাশ করলেই গ্রাহকরা পাচ্ছেন ২০ টাকা ক্যাশব্যাক। ৩১ অক্টোবর ২০২৪ পর্যন্ত চলা এই ক্যাম্পেইনে একজন গ্রাহক একবারই এই অফারটি গ্রহণ করতে পারবেন।

বিজ্ঞাপন

ব্র্যাক, ব্যুরো বাংলাদেশ, উদ্দীপন, শক্তি ফাউন্ডেশন, পদক্ষেপ, সোসাইটি ফর সোশাল সার্ভিস (এসএসএস), সিদীপসহ দেশের শীর্ষ ৩২টি এনজিওর গ্রাহকরা বিকাশ-এর মাধ্যমে কিস্তি পরিশোধ করার সাথে সাথেই পাচ্ছেন ডিজিটাল পাসবই আর রিসিট, যা তাদের লেনদেনের হালনাগাদ তথ্য দিচ্ছে।

এদিকে, বিকাশ-এর এই ডিজিটাল গ্রাহকবান্ধব সল্যুশন এনজিওগুলোর জন্য ক্যাশ ম্যানেজমেন্টকে সহজ করেছে। সহজেই কিস্তি ও সঞ্চয়ের টাকা কালেকশন, ২৪/৭ লেনদেনের রিপোর্টিং, ক্যাশ বহন করার ঝুঁকি এড়ানো, কর্মঘণ্টা সাশ্রয় ও কর্মক্ষমতা বাড়িয়ে সার্বিক ক্ষুদ্রঋণ খাতে দক্ষতা ও গতিশীলতা এনেছে।

বিজ্ঞাপন

গ্রাহকরা এখন বিকাশ অ্যাপের ‘মাইক্রোফাইন্যান্স’ আইকনে ট্যাপ করে অথবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে খুব সহজ কয়েকটি ধাপে ঋণের কিস্তি পরিশোধ ও সঞ্চয়ের টাকা জমা দিতে পারছেন। অফারটি সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই https://tinyurl.com/4we7xb9p লিংকে।