পুঁজিবাজার বন্ধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ছে



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নতুন করে আরও এক সপ্তাহ বাড়ছে দেশের পুঁজিবাজার বন্ধের মেয়াদ। করোনাভাইরাসের কারণে সরকার ৪ মার্চ থেকে বাড়িয়ে ৯ মার্চ পর্যন্ত সাধারণ ছুটির মেয়াদ বাড়িয়েছে। এতে এই ৫ দিনের পাশাপাশি সপ্তাহিক ছুটিসহ মোট ১১ মার্চ (শনিবার) পর্যন্ত দেশের দুই পুঁজিবাজার বন্ধ থাকছে।

সরকারি ছুটির আলোকে নতুন করে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে। সব মিলে মোট একটানা ১৭দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকছে।

তবে এই ছুটির মেয়াদ ২০দিনও হতে পারে। নাম না প্রকাশের শর্তে ডিএসই এক পরিচালক বলেন, পুঁজিবাজারের লেনদেন ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকতে পারে।

এর আগে করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের দুই পুঁজিবাজারে লেনদেন ও অফিশিয়াল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এর মধ্যে ২৯ থেকে ৪ এপ্রিল পর্যন্ত করোনার কারণে বন্ধ করে। বাকি দিনগুলো হচ্ছে সাপ্তাহিক ছুটি।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে জনপ্রশাসন বিভাগ থেকে করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সরকার ঘোষিত চলমান ছুটি আরও ৫ দিন বাড়ানোর ঘোষণা দেয়। ফলে আগামী ৯ তারিখ পর্যন্ত ছুটি বেড়েছে। তবে ১০ ও ১১ তারিখ সাপ্তাহিক ছুটি হওয়ায় অফিস খুলবে ১২ এপ্রিল।