নির্বাচন থেকে ছিটকে গেলেন নীলফামারীর নৌকার দুই মাঝি

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
  • |
  • Font increase
  • Font Decrease

নির্বাচন থেকে ছিটকে গেলেন নীলফামারীর নৌকার দুই মাঝি

নির্বাচন থেকে ছিটকে গেলেন নীলফামারীর নৌকার দুই মাঝি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ২৫টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। ফলে নির্বাচন থেকে বাদ পড়েছে নীলফামারীর দুটি আসনে আওয়ামী লীগের দুই প্রার্থী৷ জাতীয় পার্টিকে আসন ছাড় দেওয়ায় মনোনয়ন প্রত্যাহার করেছেন তারা৷

রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা রিটার্নিং কার্যালয় থেকে সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞাপন

নীলফামারী ৩ (জলঢাকা) আসনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম মোস্তফার আসনে দেওয়া হয়েছে জাতীয় পার্টির প্রার্থী রানা মোহাম্মদ সোহেলকে।

নীলফামারী ৪ (কিশোরগঞ্জ-সৈয়দপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী বীরমুক্তিযোদ্ধা জাকির হোসেন বাবুলের আসনে দেওয়া হয়েছে আহসান আদেলুর রহমানকে। আসন দুটিতে নৌকার প্রার্থীদের ব্যাপক জনপ্রিয়তা থাকলেও জাতীয় পার্টি ও শরিককে ছাড় দেওয়ায় নির্বাচন থেকে ছিটকে গেলেন তারা।

এর আগে চলতি মাসের ১৫ তারিখে প্রধান নির্বাচন কমিশনার কাজী হবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।