ঢাকা ১ আসনে সালমান এফ রহমান বিজয়ী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমান এফ রহমান। তিনি ১ লাখ ৫০ হাজার ৫ ভোট পেয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফলাফল ঘোষণা করেন জেলা প্রশাসক আনিসুর রহমান।

নবাবগঞ্জ-দোহার নিয়ে গঠিত ঢাকা ১ আসনে মোট কেন্দ্র রয়েছে ১৮৪টি। বিজয়ী সালমান এফ রহমানের নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির সালমা ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৪ হাজার ৯৩০ ভোট। আম প্রতীক নিয়ে হাকিম পেয়েছেন ৪৩০ ভোট, একতারা প্রতীক নিয়ে শামসুজ্জামান চৌধুরী পেয়েছেন ৫০৮ ভোট, মাছ প্রতীক নিয়ে আলী পেয়েছেন ৫৩১ ভোট, হাতুড়ি প্রতীক নিয়ে করম আলী পেয়েছেন ৬৪২ ভোট, সোনালী আঁশ নিয়ে মুফিদ খান পেয়েছেন ৪৭৩ ভোট।

 

   

প্রিজাইডিং কর্মকর্তার সহায়তায় পালিয়ে গেল জাল ভোটার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া
প্রিজাইডিং কর্মকর্তার সহায়তায় পালিয়ে গেল জাল ভোটার

প্রিজাইডিং কর্মকর্তার সহায়তায় পালিয়ে গেল জাল ভোটার

  • Font increase
  • Font Decrease

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট প্রদানের উদ্দেশে বুথে প্রবেশ করে এক কিশোর। তাকে আটকের পর ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে।

বুধবার (০৮ মে) বেলা ১২.৪০ মিনিটে উপজেলার স্বল্প নোওয়াগাও এলাকার স্বল্প নোওয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাংবাদিকদের সামনে সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর সমর্থক মো. ইকবাল হোসেন পিতা ইব্রাহিম মিয়া নামে এক কিশোর কেন্দ্রে পোলিং অফিসারদের সামনে জালভোট দেওয়ার জন্য যায়। এসময় ভোটার সিরিয়াল নাম্বার আইডি নম্বরের সাথে বয়স ও ছবির মিল না পাওয়ায় কিশোরটিকে সাংবাদিকদের সন্দেহ হলে প্রিজাইডিং অফিসার মো. নুর আলীকে অবহিত করে। তখন তিনি কিশোরটিকে কোনো কিছু জিজ্ঞাসাবাদ না করে ছেড়ে দেন। এসময় কেন্দ্রে থাকা পুলিশ সদস্যরাও ছিল নিরব।

এই বিষয়ে স্বল্প নোওয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা নূর আলী বলেন, আমি কিশোরটিকে আটক করে পুলিশকে ডাক দিতে দিতেই কিশোরটি দৌড়ে পালিয়ে যায়।

;

ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেওয়ায় কিশোর আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঠাকুরগাঁও
ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেওয়ায় কিশোর আটক

ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেওয়ায় কিশোর আটক

  • Font increase
  • Font Decrease

ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেওয়ার সময় রাকিবুল ইসলাম (১৭) নামে এক কিশোরকে আটক করেছে পুলিশ। 

বুধবার (৮ মে) সকাল ১১টায় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ১৯ নং বড় পলাশবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ চলাকালে জাল ভোট দেওয়ার সময় উক্ত ভোটকেন্দ্রে প্রিসাইডিং অফিসার নাজমুল হোসাইন কর্তৃক আটক হয়। 

আটককৃত রাকিবুল ইসলাম উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের জালালবস্তী গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করেন দায়িত্বরত বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জানাভ রাজিব কুমার। তিনি বলেন, জাল ভোট দেওয়ার সময় একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।  

;

ময়মনসিংহে জাল ভোট দিতে গিয়ে আটক ৪



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ময়মনসিংহ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার চেষ্টা-বিশৃঙ্খলার অভিযোগে চার জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, সুমন আচার্য (৪৬), শিপন আচার্য (২১), জালাল উদ্দিন ( ৪৬) ও বোরহান উদ্দিন (২৫)।

বুধবার (৮ মে) বেলা ১১টার দিকে হালুয়াঘাটের শাকুয়াই বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রে জাল ভোট দেয়ার চেষ্টার সময় তাদের আটক করা হয়।

শাকুয়াই বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আটককৃতরা জাল ভোট দেওয়ার চেষ্টা করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিল। তবে ভোট দেওয়ার আগেই তাদের আটক করা হয়েছে। ঘটনাটি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম‍্যাজিস্ট্রেটটকে জানানো হয়েছে। তারা এনিয়ে পরবর্তী প্রয়োজনীয় ব‍্যবস্থা গ্রহণ করবেন।

জাকির হোসেন আরও বলেন, শাকুয়াই বহুমুখী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রে মোট ভোটার ৪৩৫১টি। তবে বেলা ১২টা পযর্ন্ত ভোট পড়েছে ৮৯৩টি।

সূত্র জানায়, জেলার তিন উপজেলা চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে ২৩৯টি কেন্দ্রে মোট ৭ লাখ ৪৫ হাজার ৪৬৭ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. সফিকুল ইসলাম বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে। সেই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীও ভোটের মাঠে সরব আছে।

;

চুয়াডাঙ্গায় ভোটদানে বাধা, ইউপি সদস্যের কারাদণ্ড



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,চুয়াডাঙ্গা
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের ভোটকেন্দ্রে যেতে বাধাদান ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থককে মারধরের অভিযোগে আবু সিদ্দিক নামের এক ইউপি সদস্যকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন মোবাইল কোর্ট। এছাড়া একই অভিযোগে আব্দুর রাজ্জাক নামের একজনকে হেফাজতে নিয়েছে পুলিশ।

বুধবার (৮ মে) বেলা ১১টার দিকে দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছী ইউনিয়নের চণ্ডিপুরে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম সাইফ।

সাজাপ্রাপ্ত আবু সিদ্দীক কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও ১ নম্বর প্যালেন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আলি মুনছুর বাবুর সমর্থক। পুলিশ হেফাজতে থাকা আব্দুর রাজ্জাকও একই প্রার্থীর সমর্থক।

বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম সাইফ বলেন, কুড়ুলগাছি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পাশে ভোটদানে বাধা দেয়ার অভিযোগে আবু সিদ্দিক নামের এক ইউপি সদস্যকে মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

এদিকে, জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে কাটাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারদের ভয়-ভীতি প্রদর্শন ও বাধা দেয়ার অভিযোগে সাখাওয়াত হোসেন নামের একজনে হেফাজতে নিয়েছে পুলিশ। তিনি এলাকার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত।

;