এটা কেমন লেভেল প্লেয়িং ফিল্ড, ইসির কাছে জানতে চান ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আলোচনা সভায় ওবায়দুল কাদের/ ছবি: বার্তা২৪.কম

আলোচনা সভায় ওবায়দুল কাদের/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল, খন্দকার মোশাররফ হোসেন, আমির হোসেন আমু প্রচারণায় অংশ নিতে পারবেন, অথচ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তা করতে পারবেন না। নির্বাচন কমিশনের কাছে জানতে চাই এটা কেমন লেভেল প্লেইং ফিল্ড?

কাদের বলেন, বিএনপি জনসম্মুখে প্রচারণা চালাতে পারবে অথচ আওয়ামী লীগের ক্ষমতাসীন সাংসদরা কেন প্রচারণায় অংশ নিতে পারবেন না, তা নিয়ে নির্বাচন কমিশনের কাছে প্রশ্ন থেকেই যায়।

শুক্রবার (১০ জানুয়ারি) বেলা সাড়ে এগারোটায় সড়ক ও জনপথ অধিদপ্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং সংস্কার কাজ উদ্বোধন শেষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আসন্ন উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে বিতর্ক আছে বলে দাবি করেন তিনি।

ভারতের নির্বাচনগুলো নিয়ে উদাহরণ টেনে তিনি বলেন, ভারতের বিধানসভা নির্বাচনে তাদের প্রধানমন্ত্রী ও প্রচারণায় অংশ নিতে পারেন অথচ আমরা তা পারি না।

সড়ক ও জনপথ অধিদপ্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন

নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন বলে অঙ্গীকার করে মন্ত্রী বলেন, আমরা তারপরও বলবো নির্বাচন কমিশনের দেয়া আচরণবিধি আমরা পালন করব। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে এ আচরণবিধি সম্পূর্ণভাবে মেনে চলছি।

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শুধু মুখের কথায় সীমাবদ্ধ থাকলে চলবে না। মানুষ দেখতে চায় কথার সঙ্গে কাজের সামঞ্জস্য। তাই মুজিববর্ষে আমাদের বড় এজেন্ডা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এবং এটিকেই নাম্বার ওয়ান এজেন্ডা হিসেবে আজকে ঘোষণা করলাম। এবং ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে বছরব্যাপী বিশেষ প্রচারণা চালানো হবে।

সড়ক ও জনপথ অধিদপ্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি 

এছাড়া একনেকে সড়কে শৃঙ্খলা বিষয়ে যেসব এজেন্ডা পাস হয়েছে তা যেন যথাযথভাবে কার্যকর হয় সে বিষয়ে গুরুত্ব আরোপ করেন তিনি।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে ১৭ মার্চ থেকে বছরব্যাপী ধারাবাহিকভাবে তা পালনের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তরের নেয়া বিভিন্ন কর্মসূচির কথাও তিনি উল্লেখ করেন।

আপনার মতামত লিখুন :