চসিক নির্বাচন ও তিন আসনের উপনির্বাচন নিয়ে বসছে ইসি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
নির্বাচন কমিশন ভবন

নির্বাচন কমিশন ভবন

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের প্রস্তুতি ও গাইবান্ধা-৩, ঢাকা-১০, বাগেরহাট-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী ২১ জানুয়ারি বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ২১ জানুয়ারি মঙ্গলবার বিকাল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সভাপতিত্বে তাঁর সভা কক্ষে নির্বাচন কমিশনের ৫৮তম সভা অনুষ্ঠিত হবে।

সভার আলোচ্য সূচিতে রয়েছে, গণপ্রতিনিধিত্ব আইন, ২০২০ এর খসড়া বিল অনুমোদন, জাতীয় সংসদের ৩১ গাইবান্ধা-৩ ও ১৮৩ ঢাকা-১০ এবং ৯৮ বাগেরহাট-৪ নির্বাচনি এলাকার শূন্য আসনে নির্বাচন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতি, ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি, ২০১৯ এর খসড়া প্রকাশের তারিখ নির্ধারণ, সংশোধনকারী কর্তৃপক্ষ নিয়োগ, খসড়ার উপর দাবি/আপত্তি গ্রহণ, নিষ্পত্তি, সন্নিবেশকরণ এবং চূড়ান্ত প্রকাশনার তারিখ নির্ধারণ; এবং বিবিধ।

ইসির কর্মকর্তারা জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা নেই বলে আগেই ইনিকে জানিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তাই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির পর এই সিটিতে ভোটের জন্য প্রস্তুতি নিচ্ছে ইসি।

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হয়। নির্বাচনের পর চট্টগ্রাম সিটিতে প্রথম সভা হয় একই বছরের ৬ আগস্ট। চট্টগ্রাম সিটির মেয়াদ শেষ হবে ২০২০ সালের জুলাইয়ে।