বহিরাগত নয়, অস্ত্রধারী-নাশকতাকারীদের ধরা হচ্ছে: ডিএমপি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন

ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলন

  • Font increase
  • Font Decrease

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন উপলক্ষে বহিরাগতদের হয়রানি বা তাদের বিরুদ্ধে কোনো অভিযান পরিচালনা করা হচ্ছে না। শুধুমাত্র তাদের বিরুদ্ধে পুলিশ অভিযান পরিচালনা করছে যারা অস্ত্রধারী ও নির্বাচনে সহিংসতা করতে পারে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) আব্দুল বাতেন।

আব্দুল বাতেন বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচন আসন্ন। এই নির্বাচনকালে ঢাকায় কে বহিরাগত কে স্থানীয় বাসিন্দা তা শনাক্ত করা খুবই কঠিন। আমরা সেটা জানি। আসলে আমরা কোনো বহিরাগতকে গ্রেফতারে অভিযানে নামি নি। সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি ও নির্বাচনী পরিবেশ যেন বজায় থাকে, নির্বাচন যেন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়ে সেদিকেই লক্ষ্য রাখছে পুলিশ।

তিনি বলেন, কে কোন রাজনৈতিক দলের তা আমাদের দেখার বিষয় নয়, কোনো রাজনৈতিক দলের নেতা কি বললেন সেটাও দেখার বিষয় না। আমরা বিশেষ কোনো অভিযানে নামি নি। সন্ত্রাসী যদি হয় তাহলে সেটা নির্বাচনের আগে কি আর পরেই কি। সন্ত্রাসী অস্ত্রধারীদের গ্রেফতার করবে পুলিশ। তবে নির্বাচনকালে পুলিশের অতিরিক্ত মুভমেন্ট তো থাকেই। নির্বাচন পরিপন্থী কোনো কাজ নিজেদের মধ্যেও হবে না, কোনো ব্যক্তি বা দল কিংবা সংগঠন, প্রার্থী কিংবা সমর্থক হোক নির্বাচন পরিপন্থী কিছু করলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।