খনা ভিউয়িং রুমে প্রথম নারী চলচ্চিত্র নির্মাতার চলচ্চিত্র



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘বি ন্যাচারাল: দ্য আনটোল্ড স্টোরি অফ অ্যালিস গি ব্লশে’ ছিবির দৃশ্য

‘বি ন্যাচারাল: দ্য আনটোল্ড স্টোরি অফ অ্যালিস গি ব্লশে’ ছিবির দৃশ্য

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের চলচ্চিত্রে নতুন ধারণা ও নতুন ধরনের চলচ্চিত্র নির্মাণের লক্ষে কাজ করছে খনা টকিজ। শুধু তাই নয়, বিশ্বায়নের এই যুগে যেমন আন্তর্জাতিক মানের নির্মাতার পাশাপাশি প্রয়োজন ভালো দর্শকের। যার অংশ হিসেবে খনা টকিজের ‘খনা ভিউয়িং রুমে’ নিয়মিত প্রদর্শিত হচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তের আন্তর্জাতিক পুরস্কার বিজয়ী পরিচালকদের চলচ্চিত্র।

‘খনা ভিউয়িং রুমে’ নিয়মিত প্রদর্শনীর তালিকায় এবার যুক্ত হচ্ছে বিশ্বের প্রথম নারী চলচ্চিত্র নির্মাতা অ্যালিস গি ব্লশে জীবন অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘বি ন্যাচারাল: দ্য আনটোল্ড স্টোরি অফ অ্যালিস গি ব্লশে’।

আগামী ১২ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ‘খনা ভিউয়িং রুম’-এ অনলাইনে এই লিংকের (https://forms.gle/P9ds9RwTj6vAUt496) মাধ্যমে রেজিস্ট্রেশনকারীরা ছবিটি দেখতে পারবেন।

চলচ্চিত্রটি প্রদর্শনীর পাশাপাশি ছবিটির পরিচালক পামেলা বি গ্রিন বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা রুবাইয়াত হোসেনের সাথে একইদিন রাত ৯টায় অনলাইনে ভিডিও চ্যাটে উপস্থিত থাকবেন। সেই সঙ্গে তারা দর্শকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন।

আন্তর্জাতিক পুরস্কার বিজয়ী নির্মাতা পামেলা বি গ্রিন নির্মিত ‘বি ন্যাচারাল: দ্য আনটোল্ড স্টোরি অফ অ্যালিস গি ব্লশে’ ছবিটি ২০১৮ সালে কান ফিল্ম ফেস্টিভ্যালে কান ক্লাসিক বিভাগে প্রদর্শিত হয়। একইসাথে উৎসবের লো দ’অর ডকুমেন্টারি পুরস্কারের জন্য মনোনীত হয়।

ছবিটি টেলুরাইড, দোউভিল আমেরিকান ফিল্ম ফেস্টিভ্যালে, নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে এবং লন্ডন বিএফআই ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছিলো।

পামেলা বি গ্রিন নিউইয়র্কে জন্ম নিলেও জীবনের বেশিরভাগ সময় ইউরোপ এবং ইসরায়েলে কাটিয়েছেন।

এর আগে ‘খনা ভিউয়িং রুম’-এ ‘আন্ডার কন্সট্রাকশন’ এবং ‘হাইওয়ে’ ছবি দুটি প্রদর্শিত হয়।