স্প্যানিশ ভাষা শিখছে ছোট নবাব



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
স্প্যানিশ টিচারের সঙ্গে তৈমুর আলি খান ও কারিনা কাপুর খান

স্প্যানিশ টিচারের সঙ্গে তৈমুর আলি খান ও কারিনা কাপুর খান

  • Font increase
  • Font Decrease

‘লাল সিং চাড্ডা’ ছবির শুটিংয়ের জন্য বর্তমানে দিল্লিতে রয়েছেন কারিনা কাপুর খান। যেখানে তার সঙ্গে গিয়েছেন স্বামী সাইফ আলি খান ও ছেলে তৈমুর আলি খানও। সেখানে গিয়ে তারা উঠেছেন পতৌদি প্রাসাদে।

এরইমধ্যে পতৌদি প্রসাদে তোলা বেশ কয়েকটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন কারিনা কাপুর খান।

সম্প্রতি পতৌদি প্রাসাদের বাগানে বসে তোলা একটি ছবি পোস্ট করে দ্বিতীয়বার অন্তঃসত্ত্বা হওয়ার পাঁচ মাস পূর্ণ করার কথা জানিয়েছেন বেবো (কারিনার ডাকনাম)।

এদিকে, কারিনা শুধু নিজেকে একাই ব্যস্ত রাখেননি। তার সঙ্গে ছেলে তৈমুর আলি খানকেও ব্যস্ত রেখেছেন তিনি।

ছোট নবাব বর্তমানে স্প্যানিশ ভাষা শেখা নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে।

তৈমুর আলি খান ও তার স্প্যানিশ টিচারের একটি ছবি শেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কারিনা নিজেই। এর ক্যাপশনে কারিনা লিখেছেন- ‘আমরা স্প্যানিশ ভালোবাসি। অবশেষে তৈমুর তার স্প্যানিশ টিচারের দেখা পেলো।’

‘লাল সিং চাড্ডা’তে কারিনা কাপুর খানের বিপরীতে দেখা যাবে আমির খানকে।

   

রণবীর-সাই পল্লবীর রাম-সীতা লুক ফাঁস



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক

সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক

  • Font increase
  • Font Decrease

মেধাবী নির্মাতা নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ছবিটি নিয়ে উচ্ছ্বসিত দর্শকমহল। ছবিতে রামের চরিত্রে থাকছেন রণবীর কাপুর এবং সীতার ভূমিকায় দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী।

বড় বাজেটের এই ছবি নিয়ে যথেষ্ট সতর্ক পরিচালক। শুটিং সেট থেকে কোন চরিত্রের লুক যাতে ফাঁস না হয় সেদিকে কড়া নজর রাখছেন পরিচালক। অভিনেতা-অভিনেত্রী এবং নির্মাতা ছাড়া শুটিং ফ্লোরে কোন কলাকুশলীর ফোন ব্যবহার করার অনুমতি নেই।

তাও শেষ রক্ষা হলো না। আজ সকাল থেকেই অন্তর্জালে ঘুরছে ‘রামায়ণ’ ছবির নানা ছবি। সেট থেকে ফাঁস হয়ে গেছে রামের চরিত্রে রণবীর এবং সীতার চরিত্রে সাই পল্লবীর লুক। সামাজিক মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়েছে সেই ছবি।

সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক

তাতে দেখা যাচ্ছে, রণবীর কাপুরের লম্বা চুল, শরীরটা বেশ কিছুটা মেদে ভরা। সাই পল্লবীকে দেখা যাচ্ছে মেরুন শাড়ি, ডিজাইনার ব্লাউজ ও দোপাট্টায়। রণবীরও তার সঙ্গে ম্যাচিং কাতানের ধুতি ও দোপাট্টা পরেছেন। সেই সঙ্গে দুজনের সোনার কোমরবন্ধনী, গলার হার আর কানের দুলও কারো দৃষ্টি এড়ায়নি। 

ছবিগুলো দেখে মনে হচ্ছে, প্রাসাদের অন্দরে এটি ছিল নায়ক-নায়িকার রোমান্টিক দৃশ্যের শুটিং। পেছনে ছবির সেটের সোনালি চিত্রও দেখা যাচ্ছে খানিকটা।

ছবি সংশ্লিষ্টরা এতে বিরক্ত হলেও সাই-রণবীরের রসায়ন দেখে মুগ্ধ ভক্তরা।

সেট থেকে ফাঁস হওয়া রাম চরিত্রে রণবীর এবং সীতা চরিত্রে সাই পল্লবীর লুক
;

বলিউডে প্রিয়াঙ্কার সাম্প্রতিক প্রত্যাখ্যানের অভিজ্ঞতা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রিয়াঙ্কা চোপড়া /  ছবি : ফেসবুক

প্রিয়াঙ্কা চোপড়া / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

ভারতের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া সম্প্রতিও বলিউডে প্রত্যাখ্যানের মুখোমুখি হয়েছেন! সে ঘটনা আবার তিনি নিজেই জানিয়েছেন। তিনি এমন উদাহরণগুলো বর্ণনা করেছেন, যেখানে তাকে নানাবিধ কারণে কোণঠাসা করা হয়েছে এবং অনেকগুলো বড় সুযোগ হারিয়েছেন।

প্রিয়াঙ্কা বলেছিলেন, যে প্রত্যাখ্যানের সাথে আসলে মোকাবিলা করা সহজ নয়। তিনি বলেন, ‘এটা কঠিন। বিশেষ করে বৈধতার ক্ষেত্রে। কতজন লোক আসে এবং আপনার সিনেমা দেখে বা আপনার পরিচালক আপনার অভিনয় সম্পর্কে কী ভাবেন বা আপনার কাস্টিং এজেন্ট কী ভাবেন, এর সবই বিষয়ভিত্তিক। ফলে কে আপনাকে কখন কো বিবেচনায় ফেলে দিলো, সেটা অনুমান করা বা শুধরানো খুবই কঠিন।’

প্রিয়াঙ্কা চোপড়া /  ছবি : ফেসবুক

তিনি আরও বলেন, “আমি অনেক কারণে চলচ্চিত্র শিল্পে প্রত্যাখ্যান দেখেছি। আমরা সবাই বলতে পারি ‘আমি এর চেয়ে ভালো’। কিন্তু এটা সত্য না। আপনাকে প্রত্যাখ্যান বিষয়টি অনুভব করতে হবে। এটা শোক করার মতো। অনেক দিন আগেই আমি কর্মক্ষেত্রে প্রত্যাখ্যানের সঙ্গে আপোষ করে নিয়েছি।’’

এর আগে সিমি গারেওয়ালের সাথে একটি সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেছিলেন, বলিউডে কেউ তার সাথে কাজ করতে চায় না। ১৮ বছর বয়স থেকে প্রত্যাখ্যানের একটি চিত্র উল্লেখ করেছিলেন। তিনি বলেছিলেন, ‘প্রথম কয়েক বছর সত্যিই খারাপ ছিল, কারণ আমি কাউকে বিশ্বাস করিনি। যা করা উচিত নয়। এমন একটি পর্যায় ছিল যেখানে আমার কোনও সিনেমার কাজই শুরু হয়নি। আমি ভাবছিলাম এখানে কী করছি এবং আমি আমেরিকায় ফিরে যাওয়ার চিন্তাও করেছিলাম। কারণ আমি কাউকে বিশ্বাস করছিলাম নাম এবং অন্যরাও আমাকে প্রত্যাখ্যান করা শুরু করলো।’

প্রিয়াঙ্কা চোপড়া /  ছবি : ফেসবুক

২০২৩ সালে ড্যাক্স শেফার্ডের সাথে কথা বলে প্রিয়াঙ্কা বলিউডে কোণঠাসা হওয়ার বিষয়ে মুখ খুলেছিলেন। তিনি বলেছিলেন, ‘আমাকে ইন্ডাস্ট্রিতে (বলিউড) এক কোণে ঠেলে দেওয়া হয়েছিল। আমার কাছের লোকে আমাকে কাস্ট করেনি। খেলা খেলতে পারদর্শী নই তাই আমি রাজনীতিতে ক্লান্ত ছিলাম। তখনই মন বললো, আমার একটা বিরতি দরকার।’

তবে কোণঠাসা হওয়ার গল্পগুলো আজকাল প্রিয়াঙ্কার কণ্ঠে শোভা পেলেও তিনি কিন্তু বলিউড পেরিয়ে জয় করার পথে চলেছেন হলিউডও।

হলিউড তারকা নিক জোনাসকে বিয়ে করে যুক্তরাষ্ট্রেই থিতু হয়েছেন প্রিয়াঙ্কা

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

;

পাকিস্তানের একাধিক শহরে জাজের ‘জ্বীন-২’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘মোনা : জ্বীন-২’র পোস্টার

‘মোনা : জ্বীন-২’র পোস্টার

  • Font increase
  • Font Decrease

গত ঈদুল ফিতরে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে ভালোই সাড়া ফেলেছে জাজ মাল্টিমিডিয়ার সিনেমা ‘মোনা : জ্বীন-২’। দেশের পর এবার পাকিস্তানে মুক্তি পেল এই সিনেমাটি। লাহোর, করাচি, ইসলামাবাদসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘মোনা : জ্বীন-২’। এমনটা নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া।

তারা জানায়, মাল্টিপ্লেক্সসহ সেখানকার ২৪টি প্রেক্ষাগৃহে সিনেমাটির প্রতিদিন ৮২টি শো চলবে। জাজ-এর কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘আমার এম আর নাইন সিনেমাটির প্রযোজক পার্টনার যুক্তরাষ্ট্রে থাকেন। উনিই পাকিস্তানে ছবিটির প্রদর্শনীর ব্যাপারে সহযোগিতা করেছেন। গতকাল শুক্রবার থেকে ইংরেজি সাবটাইটেলে ছবিটির প্রদর্শন হচ্ছে। এখন তো ইউরোপ, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্যে আমাদের ছবি মুক্তি পাচ্ছে। পাকিস্তানেও আমাদের ছবির একটা বাজার হতে পারে। কারণ, বিশ্ববাজারকে না ধরতে পারলে এগোতে পারবে না বাংলা সিনেমা।’

জাজ-এর কর্ণধার আবদুল আজিজ

এই প্রযোজক আরও বলেন, ‘ছবিটির গল্প এমন, ওখানকার দর্শকের কাছে ভালো লাগবে। গত ঈদের আগে আগে সেন্সরের জন্য ওখানে ছবিটি পাঠিয়েছিলাম। যাদের মাধ্যমে আমি ছবিটি ওখানে পাঠিয়েছি, তাদের কাছ থেকে শুনেছি যে পাকিস্তানের সেন্সর বোর্ডের সদস্যরাও ছবিটি পছন্দ করেছেন। এ কারণেই মনে হচ্ছে ছবিটি পাকিস্তানের দর্শকের পছন্দ হয়ে যেতে পারে।’

‘মোনা : জ্বীন-২’ সিনেমাটি পরিচালনা করেছেন কামরুজ্জামান রোমান। এতে অভিনয় করেছেন সুপ্রভাত, তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা জামান, সেহজাদ ওমর, সাজ্জাদ হোসেন, সামিনা বাশার প্রমুখ।

;

কলকাতায় অভিষেক হলো তারিনের



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এক ফ্রেমে ‘এটা আমাদের গল্প’ সিনেমার নির্মাতা ও অভিনয়শিল্পীরা

এক ফ্রেমে ‘এটা আমাদের গল্প’ সিনেমার নির্মাতা ও অভিনয়শিল্পীরা

  • Font increase
  • Font Decrease

ছোটপর্দার অন্যতম মেধাবী অভিনেত্রী তারিন জাহান। প্রায় তিন দশক ধরে টেলিভিশন নাটকে দাপটের সঙ্গে অভিনয় করে আসছেন। এ ছাড়া নৃত্যশিল্পী হিসেবেও সুখ্যাতি আছে তার। গত বছর ‘১৯৭১ সেই সব দিন’ নামের সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন অভিনেত্রী।

এবার দর্শকের এই প্রিয় মুখ নতুন অধ্যায় শুরু করলেন। বাংলাদেশের গণ্ডি পেরিয়ে প্রতিবেশী দেশে অভিষেক হলো তারিনের। ‘এটা আমাদের গল্প’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন তারিন। গতকাল শুক্রবার পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে সিনেমাটি। পরিচালনা করেছেন ছোট ও বড় পর্দার দাপুটে অভিনেত্রী মানসী সিনহা।

তারিন জানান, ‘অনেক আগে বাংলাদেশে একবার এসেছিলেন মানসী দিদি। তখনই তার সঙ্গে প্রথম দেখা। পরবর্তী সময়ে তার ছবিতে অভিনয়ের ব্যাপারে আমার সঙ্গে যোগাযোগ করেন। গল্প আমার পছন্দ হয়ে যায় এবং কাজটি করি। কলকাতায় অভিনয় ও সিনেমার প্রচারে খুব ভালো সময় কাটিয়েছি। কারণ, এটা আমার জন্য একটি নতুন অভিজ্ঞতা।’

‘এটা আমাদের গল্প’ সিনেমায় তারিন জাহান ও খরাজ মুখোপাধ্যায়

ছবির টিজার থেকে বোঝা যায়, দুই প্রবীণ মানুষের ভালোবাসা দিয়েই সাজানো ‘এটা আমাদের গল্প’। তবে তাদের ভালোবাসায় বাধা হয়ে দাঁড়ায় বর্তমান সমাজব্যবস্থা। সম্পর্ক বিশ্বাসীদের কথাই বলবে ‘এটা আমাদের গল্প’। পাশাপাশি ফুটে উঠবে সম্পূর্ণ ভিন্ন সম্প্রদায়, পরিস্থিতি ও পরিবেশের দুই পরিবারের কাহিনি। তারিন ছাড়াও এই সিনেমায় প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন অপরাজিতা আঢ্য, শাশ্বত চট্টোপাধ্যায়, খরাজ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সোহাগ সেন, আর্য দাশগুপ্ত, তাপসী মুন্সীসহ অনেকে।

জানা গেছে, সিনেমায় তারিন বাংলাদেশের মেয়ে। যার বিয়ে হয় কলকাতার বনেদি পরিবারে। সিনেমায় অপরাজিতা আঢ্যের ছেলের বউয়ের চরিত্রে অভিনয় করেছেন তারিন। চরিত্রের নাম মিসেস বসু। সামাজিক যোগাযোগমাধ্যমে টলিউডে অভিষেক সিনেমার পোস্টার এবং কোন কোন হলে সিনেমা মুক্তি পাচ্ছে জানিয়ে পোস্ট দিচ্ছেন অভিনেত্রী।

 

;