হলিউডের প্রস্তাব ফিরিয়ে দেওয়া ৭ তারকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ইরফান খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, শাহরুখ খান, নাসিরুদ্দিন শাহ ও গোবিন্দ

ইরফান খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, শাহরুখ খান, নাসিরুদ্দিন শাহ ও গোবিন্দ

  • Font increase
  • Font Decrease

ঐশ্বরিয়া রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়া, ইরফান খানসহ আরও বেশ কয়েকজন তারকা রয়েছেন যারা বলিউডের গণ্ডি পেরিয়ে হলিউডেও সফলতা অর্জন করেছেন।

কিন্তু এই তারকাদের মধ্যেই রয়েছেন এমন কয়েকজন যারা কিনা ফিরিয়ে দিয়েছেন হলিউডের ব্লকবাস্টার সব ছবির প্রস্তাব। চলুন এক নজরে দেখে নেওয়া যাক তাদের তালিকা...


গোবিন্দ
বলিউড ইন্ডাস্ট্রিতে গুঞ্জন রয়েছে জেমস ক্যামেরন পরিচালিত ‘অ্যাভাটার’ ছবির প্রস্তাব পেয়েছিলেন গোবিন্দ। কিন্তু এতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের এই অভিনেতা। শুধু হলিউডের ‘অ্যাভাটার’ নয়, ‘তাল’, ‘গাদার’, ‘দেবদাস’-এর মতো অসংখ্য হিট ছবি প্রত্যাখান করেছেন তিনি। তবে গোবিন্দর দাবি, ক্যামেরনকে নাকি ‘অ্যাভাটার’ নামটি তিনি রাখতে বলেছিলেন।


ইরফান খান
বলিউডের মতো হলিউডের দারুণ জনপ্রিয়তা অর্জন করেছেন প্রয়াত এই তারকা। যে তালিকায় রয়েছে- ‘লাইফ অব পাই’, ‘দ্য আমেজিং স্পডাইডার-ম্যান’, ‘জুরাসিক পার্ক’ ও ‘ইনফার্নো’র মতো ছবি। কিন্তু এই তালিকায় হয়তো যুক্ত হতে পারতো আরও একটি ব্লকবাস্টার ছবি। সেটি হলো- ‘ইন্টারস্টেলার’। এই ছবিটির প্রস্তাব প্রত্যাখান না করলে অস্কারে মনোনয়ন পেতে পারতেন তিনি।


দীপিকা পাড়ুকোন
হলিউডের অ্যাকশন তারকা ভিন ডিজেলের সঙ্গে ‘ট্রিপল এক্স’-এ কাজ করেছেন দীপিকা পাড়ুকোন। একই অভিনেতার সঙ্গে হলিউডের আরেক ব্লকবাস্টার ‘ফিউরিয়াস সেভেন’-এ অভিনয়ের প্রস্তাব পেয়েছিলো বলিউডের এই অভিনেত্রী। কিন্তু বলিউড ছবি ‘হ্যাপি নিউ ইয়ার’-এর কারণে প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন তিনি। ‘ফিউরিয়াস সেভেন’ ছিলো সারাবিশ্বের বড় হিটগুলোর একটি। এতে শেষবারের মতো দেখা গিয়েছিলো প্রয়াত তারকা পল ওয়াকারকে।


নাসিরুদ্দিন শাহ
থিয়েটার ও চলচ্চিত্র দুই ক্ষেত্রেই দারুণ জনপ্রিয় নাসিরুদ্দিন শাহ। কিন্তু জানেন কি বর্ষীয়ান এই তারকা ‘হ্যারি পটার’ ছবির প্রফেসর অ্যালবাস ডাম্বলেদরের চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন? জানা গেছে- ছবিটির অডিশনের সময় কিছু একটা ঝামেলা হয়েছিলো। ফলে প্রস্তাবটি ফিরিয়ে দিয়েছিলেন তিনি।


শাহরুখ খান
২০০৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘স্লামডগ মিলিয়নিয়ার’-এ অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন শাহরুখ খান। পরিচালক ড্যানি বয়েলের সঙ্গে কিছু সময়ের জন্য ছবিটির চিত্রনাট্য নিয়েও কাজ করেছিলেন বলিউড বাদশা। তবে তিনি শেষ পর্যন্ত এর অংশ হতে রাজি হননি কারণ শাহরুখের মনে হয়েছিলো তার চরিত্রটি নীচু এবং কিছুটা প্রতারকের মতো। পরে প্রস্তাবটি চলে যায় অনিল কাপুরের ঝুলিতে। ছবিটি বিভিন্ন ক্যাগারটিতে বেশ কয়েকটি অস্কার ঘরে তুলেছে।


ঐশ্বরিয়া রাই বচ্চন
‘ট্রয়’ ছবিতে অভিনয়ের কথা ছিলো সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের। অ্যাকিলিস চরিত্রের ব্র্যাড পিটের সঙ্গে একটি অন্তরঙ্গ দৃশ্য ছিল বলে আর রাজি হননি তিনি। ২০০৪ সালে হলিউডের বক্স অফিস ওলট-পালট করে দিয়েছিল ছবিটি।


রনিত রয়
অস্কার অ্যাওয়ার্ডে বেশ কয়েকটি মনোনয়ন পেয়েছিলো ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত হলিউড ছবি ‘জিরো ডার্ক থার্টি’। জানেন কি এই ছবিটিতে অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিলো অভিনেতা রনিত রয়কে? তবে বলিউড ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর জন্য এই ছবির প্রস্তাব প্রত্যাখান করেছিলেন তিনি।