টাকের জন্যই প্রথম কাজ পেয়েছিলাম: অনুপম



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অনুপম খের

অনুপম খের

  • Font increase
  • Font Decrease

বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতাদের মধ্যে অন্যতম অনুপম খের। বেশ কয়েকটি ছবির শুটিংয়ের জন্য গত কয়েক মাস যুক্তরাষ্ট্রে ছিলেন বর্ষীয়ান এই তারকা। সম্প্রতি ভারতে ফিরেছেন তিনি। কিন্তু কোনো বিরতি না নিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন নিয়মিত।

৬৫ বছর বয়সী এই তারকা কাজ নিয়ে এতোটাই ব্যস্ত থাকেন যে সোশ্যাল মিডিয়ায় খুব একটা সক্রিয় থাকতে পারেন না তিনি। তবে মাঝে মধ্যে ভক্তদের সঙ্গে নিজের জীবনের নানা অভিজ্ঞতা ও মুহূর্ত ভিডিওর মাধ্যমে তুলে ধরেন তিনি।

মজার বিষয় হলো- ৬৫’তে এসেও নিজেকে তরুণদের থেকে কোনো অংশে কম মনে করেন না অনুপম খের। এমনকি এই তরুণ প্রজন্মকে টেক্কা দেওয়ার ক্ষমতাও রয়েছে তার। আর এ কারণেই হয়তো এখনও পর্যন্ত জনপ্রিয়তার শীর্ষে রয়েছে তার নামটি।

অনুপম খের

বলিউড অতীত থেকে এখন পর্যন্ত কিভাবে বদলেছে এবং আসন্ন তারকারা অনেক বেশি শিক্ষিত এসব বিষয় নিয়ে ব্যাখ্যা করে সম্প্রতি টাইমস অব ইন্ডিয়ার এক সাক্ষাৎকারে অনুপম খের বলেন, “দেখুন, আমরা সবাই অতীত সম্পর্কে রোমান্টিকতা পছন্দ করি। এ জন্যই আমরা গানের কলি খেলার সময় বেশিরভাগ সময়ই পুরানো গান গাই। আমরা সবসময় বলে থাকি যে ‘অতীতে বিষয়গুলি এমন ছিলো না।’ আসল বিষয়টি হলো এর আগে, অভিনেতারা ৫০ বছর ধরে পর্দা শাসন করতো। এখন প্রতিটি অভিনেতা চিন্তিত এবং উদ্বেগিত। তারা এখন শেষ ছবিটির জন্য সকলের মনে কাছে পরিচিত হতে চান।”

অনুপম খের

যোগ করে অনুপম খের আরও বলেন, “অতীতের এমন কিছু জিনিস রয়েছে যা আমরা চাইলে এখনও ফিরিয়ে আনতে পারি। কিন্তু এখনকার প্রজন্ম অনেক বেশি শিক্ষিত এবং জ্ঞানী। তারা শৃঙ্খল, পেশাদার এবং আপনার আমার মতো করেই সমানভাবে কথা বলতে পারে। তারা আপনাকে কোনো মিথ্যা আশ্বাস দিবে না বরং সম্মান করবে। এই যেমন ধরুন আদিত্য রয় কাপুর, বরুণ ধাওয়ান ও অন্যরা আমাকে কিন্তু আংকেল বলে সম্বোধন করেন না। এমনকি আমি নিজেও কখনও এটি ভাবি না যে, তাদের সঙ্গে আমার দেখা হবে এবং তারা পাঁ ছুঁয়ে আমাকে প্রণাম করবে। আমার মনে হয় আমি তাদের থেকেও ছোট। আজ যদি আপনি যা করেন তার ক্ষেত্রে দক্ষ হন, তবে আপনি একটি ভালো সুযোগ পাবেন। আমি আমার শিক্ষার্থীদের বলছি, আপনি যদি অন্যরকম দেখতে চান তবে আপনার কাছে একটি ছোট বাজেট, ওটিটি প্রকল্প বা একটি বড়-বাজেটের ছবিতে ভূমিকা রাখার সম্ভাবনা রয়েছে। যদি তারা সত্যি ভিন্ন হয় তাহলে তারা ঘুরে দাঁড়াতে পারবে।মনে রাখবেন যে, আমি আমার প্রথম চলচ্চিত্র ‘সারাংশ’ পেয়েছি তার একটি কারণ আমি টাক ছিলাম।”