করোনায় নিষিদ্ধপল্লীর গল্প নিয়ে নির্মিত ‘মুদ্রা, ইউটিউবে আসছে ১৪ মার্চ



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
করোনায় নিষিদ্ধপল্লীর গল্প নিয়ে নির্মিত ছবি ‘মুদ্রা'

করোনায় নিষিদ্ধপল্লীর গল্প নিয়ে নির্মিত ছবি ‘মুদ্রা'

  • Font increase
  • Font Decrease

`আমার নাম রূপা, আমি সোনাগাছির মেয়ে-ছেলে, আপনারা আমাদের কথা ভাবেন?’ করোনা মহামারীর সংকটময় সময়ে যাদের জীবন থমকে যায়, উপাজর্ন নেমে আসে শূন্যের কোঠায়, ক্ষুধার কষ্টে যারা দিনতিপাত করেন-উক্তটি এমন এক যৌনকর্মীর।

তাদের গল্প সেলুলয়েডের ফিতায় বন্দি করেছে সিনেমা ফর আ কজ (CFAC)। মুদ্রা নামে এই শর্ট ফিল্মটি আগামী ১৪ মার্চ রাত ৯টায় (ভারতীয় সময়) সিনেমা ফর আ কজ-এর নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে। ইউটিউব চ্যানেলে ১৪ মার্চ থেকে সারা বিশ্বে মুদ্রা ছবিটি দর্শকরা দেখতে পাবেন।

শের্টফিল্ম মুদ্রা ইউটিউবে মুক্তি পাচ্ছে ১৪ মার্চ

দেশজুড়ে চলছিল করোনা মহামারীর আতঙ্ক। দীর্ঘ লকডাউনে আমরা এক শ্রেণীর মানুষ ঘরের মধ্যে নিরাপদে শুধু ছোঁয়া থেকে গা বাঁচাচ্ছিলাম। তখন কী করছিল শহরের নিষিদ্ধপল্লীর মেয়েরা? ছোঁয়াই যাদের পেটের চিন্তা মেটায়... আমরা অনেক আর্তদের কথা ভেবেছি কিন্তু এদের কথা কী ভেবেছি?

করোনায় নিষিদ্ধপল্লীর এমন গল্প নিয়েই নির্মিত হয়েছে ‘মুদ্রা’। ছবিটির নির্দেশক অভিষেক গাঙ্গুলি। গল্প ও স্ক্রিপ্ট লিখেছেন তরুণ কবি তানিয়া চক্রবর্তী।

মুদ্রার নির্দেশক অভিষেক গাঙ্গুলি। গল্প ও স্ক্রিপ্ট লিখেছেন তরুণ কবি তানিয়া চক্রবর্তী

তিনজন নারীর চরিত্রের নেপথ্য কাহিনী নিয়ে ‘মুদ্রা’ বানানো হয়েছে। এই তিন নারীর ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা বণিক বিশ্বাস, সঞ্চিতা সজ্জন, সম্প্রীতি সেন। ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন অভিলাষা।

ইউটিউব চ্যানেলে ১৪ মার্চ থেকে সারা বিশ্বে মুদ্রা ছবিটি দর্শকরা দেখতে পাবেন

মুদ্রা টিমে আরো যারা রয়েছেন- প্রজ্ঞা পারমিতা (ছবির ন্যারেশন), গৌতম শংকর ও অভিষেক  গাঙ্গুলি (ভয়েস অ্যাক্টর), সাগ্নিক ভট্টাচার্য্য (প্রোমো এডিটিং), অনীষা মুখার্জি, সুদীপ ও সাগ্নিক চক্রবর্তী (গ্রাফিক্স ডিজাইন), মিঠুন অধিকারী (এডিটিং ও স্টাইলিং)।

 ‘মুদ্রা’ সেলুলয়েডের ফিতায় বন্দি করেছে সিনেমা ফর আ কজ (CFAC)

আগামী মঙ্গলবার, ৯ মার্চ রাত ৮টায় (ভারত) এবং ৮.৩০ মিনিটে (বাংলাদেশ) মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম-এর ফেসবুক ও ইউটিউবে পেজে আড্ডা দিতে আসছে পুরো মুদ্রার টিম। মুদ্রা’র এই অংশ নিতে আপনিও চোখ রাখুন বার্তা২৪.কম-এ।