আজ মুক্তি পাবে মাহফুজুল আলমের গাওয়া গান ‘স্বপ্ন আমার’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মাহফুজুল আলম

মাহফুজুল আলম

  • Font increase
  • Font Decrease

জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের প্রয়াত সংগীতশিল্পী ও সাউন্ড ইঞ্জিনিয়ার মাহফুজুল আলমের গাওয়া 'স্বপ্ন আমার' শিরোনামে একটি শ্রুতিমধুর নাতে রাসুল প্রকাশিত হবে আজ।

আজ বিকেল ৫টায় ইসলামী সংগীত প্রকাশের ইউটিউব প্লাটফর্ম 'হলি টিউন' চ্যানেলে প্রকাশিত হবে নাতে রাসুলটি।

হলি টিউনের সিইও মুহাম্মদ বদরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংগীতটিতে প্রধান কণ্ঠশিল্পী হিসেবে ছিলেন মাহফুজুল আলম ও তার দীর্ঘদীনের বন্ধু তাওহিদ জামিল। কথামালা সাজিয়েছেন লন্ডন প্রবাসী আল ফরহাদ। সুর করেছেন মুহাম্মদ বদরুজ্জামান। দিক নির্দেশনায় ছিলেন যৌথভাবে মুফতি সাঈদ আহমাদ ও মুহাম্মদ বদরুজ্জামান। ভিডিও ডিরেকশনে ছিলেন এইচ আল হাদী।

সংগীতটি সম্পর্কে বলতে গিয়ে মাহফুজুল আলমের স্মৃতিচারণ করতে গিয়ে মুহাম্মদ বদরুজ্জামান বলেন- আমাদের একান্ত সহযাত্রী মাহফুজুল আলম আমাদের মাঝে নেই প্রায় দুমাস হয়ে যাচ্ছে। সে আর আমাদের মাঝে ফিরবে না এটা আমরা ভাবতেই পারছি না।


সংগীতের প্রেক্ষাপট সম্পর্কে তিনি বলেন লন্ডন প্রবাসী আল ফরহাদ ভাই একসাথে কয়েকটি লিরিক দিয়েছিলেন দুই বছর আগে। এরমধ্যে ৩টি লিরিক প্রায় কাছাকাছি সময়ে আমি সুর করেছিলাম। এরমধ্যে নাতে রাসুলটি মাহফুজুল আলম আর তাওহীদ জামিলকে দিয়েছিলাম। এ নাতটা বেশ পছন্দ করে ওরা দুজন গেয়েছেন। ছয় মাস লেগেছে এর রেকর্ডিং এবং মাস্টারিং ফাইনাল করতে। গত জানুয়ারিতে সিদ্ধান্ত হয় গজলটি রোজার আগে রিলিজ করা হবে। কিন্তু বিভিন্ন ব্যস্ততায় সম্ভব হয়নি। কথা ছিলো কুরবানীর পর সর্বপ্রথম এ সংগীতের কাজ হবে। কিন্তু ততদিনে মাহফুজকে আমরা হারিয়ে ফেলেছি কিন্তু রয়ে গেছে তার গেয়ে যাওয়া শ্রুতিমধুর সংগীতটি।

তিনি বলেন, সকল প্রস্ততি সম্পন্ন করে আজ হলি টিউনে সংগীতটি প্রকাশ করতে চাই আমরা। আশা করি সংগীতটি শ্রোতারা অত্যন্ত পছন্দ করবে। সাথে সাথে মাহফুজুল আলমের জন্য সবাই দোয়া করবে।

যে কথামালা দিয়ে না'তটি সাজানো হয়েছে -

স্বপ্ন আমার যত মনের মাঝে
সাজাতে চাই আমি তোমার সাজে
প্রিয় রাসূল (সা:) আমার,
হৃদয়ে আছো তুমি
তোমায় মনে পড়ে বারেবার।

মা আমেনার কোলে তুমি এলে,
দ্বীনের আলো ভবে জ্বালিয়ে গেলে,
সেই আলো ছড়ালো বিশ্বজুড়ে
দূর হলো সকল আঁধার।


কুরআন, হাদীস আছে আজও ভবে,
থাকবে এ পৃথিবী যতদিন রবে,
তোমার পথে যদি চলতে পারি
মুক্তি পাবো পরপার।

মহান রবের পরে তুমি প্রিয়
শেষ বিচারের দিনে কাছে নিও
তোমার প্রিয় যদি হতে পারি
হবো যে প্রিয় খোদার।