শেখ হাসিনার জন্মদিনে বিটিভির বর্ণাঢ্য অনুষ্ঠানমালা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শেখ হাসিনা প্রায় দুই যুগ ধরে এ দেশের রাজনীতির জীবন্ত এক কিংবদন্তি। তিনি বিশ্বের অন্যতম সৎ, দক্ষ ও সেরা প্রধানমন্ত্রীর স্বীকৃতি অর্জন করেছেন। বাংলার মানুষও মনে করে, শেখ হাসিনা দেশের গর্ব।

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। বিশেষ এইদিনটি উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে সেজেছে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানসূচী।

বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে বিটিভি উদযাপন করবে দেশ নেত্রীর জন্মদিন। তথ্যচিত্র, প্রামাণ্য অনুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান, শিশুতোষ ও সংগীতানুষ্ঠানের পাশাপাশি রয়েছে গণতন্ত্র, তারুণ্য, উন্নয়ন ও সাফল্য নিয়েও বিশেষ বিশেষ অনুষ্ঠান। এমনটাই জানিয়েছেন রাষ্ট্রীয় গণমাধ্যমটির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ।

তিনি আরো জানান, প্রান্তিক জনগণের অংশগ্রহণে নির্মিত হয়েছে তথ্যচিত্র ‘কোটি প্রাণের ভালোবাসায় শেখ হাসিনা’। ‘উন্নয়নের অগ্রযাত্রায় শেখ হাসিনা’ অনুষ্ঠানে উন্নয়ন কার্যক্রমে শেখ হাসিনার অবদান প্রসঙ্গে কথা বলবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ, আ, ম, স, আরেফিন সিদ্দিক। ‘গণতন্ত্রের অভিযাত্রায় শেখ হাসিনা’ অনুষ্ঠানে অংশ নেবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী (এমপি), আমির হোসেন আমু (এমপি) এবং মৃনাল কান্তি দাস (এমপি)।

চিত্রনায়ক ফেরদৌস আহমেদের উপস্থাপনায় প্রচারিত হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘তারুণ্যের চোখে শেখ হাসিনা’। আলোচনায় অংশ নেবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মাশরাফি বিন মুর্তজা (এমপি), অভিনেত্রী তারিন জাহান, লেখক ও গণমাধ্যমকর্মী শেখ সাদী।

নির্মিত হয়েছে প্রামাণ্যচিত্র ‘শেখ হাসিনা : এক ক্লান্তিহীন নাবিক’। তানভীন সুইটির উপস্থাপনায় প্রচারিত হবে বিশেষ সংগীতানুষ্ঠান। গান গাইবেন আঁখি আলমগীর, দিনাত জাহান মুন্নী, কোনাল, রাজিব, প্রিয়াংকা গোপ, চম্পা বনিক, স্বরলিপি, শান সায়েক, রেহান রাসুল, তাহসিন রেজা, অপু আযাম, মেহরাব, গামছা পলাশ, প্রিয়াংকা গোপ ও বিন্দুকনা।

নারীর ক্ষমতায়ন ও বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর ভূমিকা নিয়ে আলোচনা অনুষ্ঠান ‘শেখ হাসিনা বাংলাদেশের স্বপ্ন সারথি’। শবনম আযীমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি, মুহম্মদ শফিকুর রহমান (এমপি) এবং রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

নির্মিত হয়েছে আলেখ্যানুষ্ঠান ‘দেশরত্ন শেখ হাসিনা’ এবং ‘বিশ্বনেতার চোখে শেখ হাসিনা’। এছাড়াও ফিলার হিসেবে প্রচারিত হবে ইনফোগ্রাফিক্স ‘বদলে যাওয়া বাংলাদেশ’।