সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে চলচ্চিত্র অঙ্গন

  • বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মানববন্ধনে চলচ্চিত্রের ১৯টি সংগঠন

মানববন্ধনে চলচ্চিত্রের ১৯টি সংগঠন

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মুখর হয়ে উঠেছে সংস্কৃতি অঙ্গন। আজ (৩১ আগস্ট) চলচ্চিত্রের শিল্পী নির্মাতা, প্রযোজক ও কলাকুশলীরা এক হলেন সেই প্রতিবাদে। বেলা সাড়ে ১১টায় রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) মূল ফটকের সামনে মানববন্ধন করে চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৯ সংগঠন।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, “সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থানের দেশ বাংলাদেশ। যে কোনো প্রকার মৌলবাদের বিরুদ্ধে আমাদের সুদৃঢ় অবস্থান। যে কতিপয় স্বার্থান্বেষী ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠি এদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবার ষড়যন্ত্রে লিপ্ত, আমরা তাদের ধিক্কার জানাই। সাম্প্রতিক সময়ে যারা মন্দির, পূজা মণ্ডপে হামলা করে সম্প্রীতির বন্ধন ছিন্ন করবার প্রয়াসে আমাদের রক্তাক্ত করেছে, আমরা তাদের প্রতি তীব্র ঘৃণা প্রকাশ করছি।

বিজ্ঞাপন

মানববন্ধনে অংশ নেন চিত্রনায়ক রুবেল, ওমর সানী, আলেকজান্ডার বো, জায়েদ খান, চিত্রপরিচালক ছটকু আহমেদ, সোহানুর রহমান সোহান, শাহীন সুমনসহ অনেকেই।

এর আগে, গতকাল (৩০ অক্টোবর) রাজপথে সমাবেশ করেছিল টেলিভিশনের ১৫টি সংগঠনের মোর্চা ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন’ (এফটিপিও)। এছাড়াও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ছায়ানট মানববন্ধনসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে তাদের প্রতিবাদ অব্যহত রেখেছে। প্রতিবাদ কর্মসূচী পালন করেছে উদীচীও।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর কুমিল্লার নানুয়া দিঘির পাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখাকে কেন্দ্র করে দেশের রংপুর, চাঁদপুর, সিলেট, কিশোরগঞ্জসহ বেশ কয়েকটি জেলায় হিন্দুদের ঘরবাড়ি ও মন্দিরে হামলার ঘটনা ঘটে। সংঘর্ষে নিহত হয় পাঁচ জন। মামলা হয়েছে অন্তত ৭২টি। এখন পর্যন্ত গ্রেফতার পাঁচ শতাধিক।