পরীর কণ্ঠে কলকাতার গান, আপ্লুত রণজয়



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
পরী মনি ও রণজয় ভট্টাচার্য

পরী মনি ও রণজয় ভট্টাচার্য

  • Font increase
  • Font Decrease

 “কেন রোদের মতো হাসলে না, আমায় ভালোবাসলে না, আমার কাছে দিন ফুরোলেও আসলে না।”- আপন মনে সোমবার (৯ নভেম্বর) রাতে গাইছিলেন পরী মনি। ঘরের জানালা থেকে রাতের শহরের দূরের আলোয় কাউকে খুঁজছিলেন? ছোট্ট একটা ভিডিও ক্লিপস এ পরীমনির বিসন্ন কন্ঠের গানটি ছুঁয়ে গেছে ভক্তদের। এমন করে গানও গাইতে জানেন পরী? গানটি কলকাতার শিলাদিত্য মৌলিকের ‘হৃৎপিণ্ড’ চলচ্চিত্রের একটি গান।

গানটির সুরকার রণজয় ভট্টাচার্য। পরীর কন্ঠে গানটি শুধু বাংলাদেশে নয়, কলকাতার ভক্তদের প্রাণ ছুঁয়ে পৌঁছে গেছে গানের স্রষ্টার কাছেও।

পশ্চিমবঙ্গের একটি গণমাধ্যমে ‘প্রেমে পড়া বারন’খ্যাত রণজয় জানালেন, সোমবার রাত থেকেই অনেকেই তাকে গানটি পৌঁছে দিয়েছেন। দারুণ উচ্ছ্বসিত রণজয়। বললেন, “‘মন কেমনের জন্মদিন’ গানটিকে বাংলার সবাই ভালবেসেছেন। সেটা যে বাংলাদেশে পৌঁছবে এবং পরী মণি গাইবেন, ভাবতেই পারিনি! খুব লোভ হচ্ছে বাংলাদেশ আর পরী মণির সঙ্গে কাজ করার।”

পরী মনিরও কি কলকাতাকে মিস করছেন? এই কিছুদিন আগেই কলকাতা থেকে ঘুরে এলেন পরী। জানালেন, ব্যক্তিগত কাজেই গিয়েছিলেন। তবে, ফিরে এসেও কলকাতা নিয়ে তার আবেগ থামেনি। অনেকদিনের পুরনো কলকাতায় নিজের ছবি কেন প্রকাশ করছেন পরী মনি? সে কথা সময়ই বলে দিবে।

তবে, পরী মনি এখন ব্যস্ততা নেই। গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ শেষ হলো মাত্র। কিছুটাদিন ঘরে আপন খেয়ালে সময় কাটছে পরীর। একা ঘরে পরীর কি মন খারাপ? পরীর স্ট্যাটাস বলছে, ‘একা ঘরে থাকতে শিখে গেছি প্রিয়’।

অতো কারণ না খুঁজে কলকাতা থেকে পরীর হয়ে উত্তর দিয়েছেন রণজয়, “এই গানটি ভীষণ নরম, পেলব। এর সুর অনুভূতিপ্রবণ মানুষের মন ছুঁয়ে গিয়েছে। তাই হয়তো ‘মন কেমনের জন্মদিন’ পরী মণিও ভালবেসেছেন।”

আসছে ২০ নভেম্বর থেকে অরণ্য আনোয়ারের মা চলচ্চিত্রের শুটিং এ অংশ নেবেন তিনি। কুয়াশা নামার অপেক্ষায় রয়েছে চলচ্চিত্র ‘প্রীতিলতা’ টিম।

পরীর কণ্ঠে গানটি