অবশেষে বর-কনের বেশে রাজ-পরী



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
রাজ ও পরী

রাজ ও পরী

  • Font increase
  • Font Decrease

গোপনে বিয়ের পর, সন্তান ধারণ। কিন্তু সামাজিকতা বলে তো একটা কথা আছে! দুই পরিবারের উপস্থিতিতে শুক্রবার হলুদ অনুষ্ঠানের পর শনিবার ফের ঘরোয়া আয়োজনেই বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন শরিফুল রাজ ও পরীমনি। ফুলে ও আলোয় ঘর সাজিয়েছেন দু’জন। সেজেছেন চিরায়ত বর কনের সাজেই। না, ঢালিউডের সবচেয়ে জনপ্রিয় নায়িকার বিয়ে এমন মধ্যবিত্ত কায়দায় অনেকেই হয়তো মেনে নিতে পারবেন না। তবু, রাজকীয় ঢংয়ে বিয়ের চেয়ে পরী যে গলায় পরে নিয়েছেন স্বয়ং রাজেরই মালা। সঙ্গে গর্ভে ধারণ করেছেন তার সন্তান। তাই এর চেয়ে বড় পাওয়া হয়তো কিছুই হতে পারে না।

রাজ বলেছেন, কখনো ছেড়ে যাবেন না পরীকে

 এবার পেলেন তো কাঙ্ক্ষিতজনের দেখা?

এ যেন চিরায়ত নববধুর কান্না 

বিয়ের কাবিন ছিল মাত্র ১০১ টাকা!

 

‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি অফিশিয়াল নয়: শুভ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কান চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : দ্য মেকিং অব আ নেশন’ সিনেমাটির ট্রেলার প্রদর্শন হয়। সিনেমাটির ট্রেলার নিয়ে আলোচনা–সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ এ নিয়ে মুখ খুলেছেন এ বিষয়ে।

তিনি ট্রেলারটি প্রকাশ করা হয়েছে তা 'অফিসিয়াল নয়' বলে মন্তব্য করেছেন। এর অফিসিয়াল ট্রেলারটি দ্রুত প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন এই অভিনেতা।

শুভ বলেন, ট্রেলারটি অফিশিয়াল ট্রেলার নয়। এটা শুধুমাত্র কান চলচ্চিত্র উৎসবের জন্য বানানো ট্রেলার। এখনো সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের এ চলচ্চিত্রটি নির্মাণ করছেন বলিউডের খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল।

গত ১৯ মে কান চলচ্চিত্র উৎসবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়। ট্রেলার মুক্তির পর অভিনয়, ভিএফএক্স-সহ নানা বিষয়ে সমালোচনা উঠেছে।

এ বিষয়ে শুভ বলেন, 'প্রথমেই বলে রাখি, এটা অফিসিয়াল ট্রেলার নয়। এই ট্রেলারটি কেবল কান উৎসবের জন্য তৈরি করা হয়েছিল। ছবির পোস্ট প্রোডাকশনের কাজ এখনো চলছে। তার মানে রান্না এখনও চলছে। সুতরাং, চলচ্চিত্রটি মুক্তি না পাওয়া পর্যন্ত আপনি বুঝতে পারবেন না যে, কী ধরণের খাবার তৈরি করা হয়েছে।'

শুভ জানান, কানে প্রকাশিত ট্রেলার নিয়ে সমালোচনার কথা তিনি শুনেছেন। কিন্তু আমি অবশ্যই বলতে চাই যে, কানের ট্রেলারটি তৈরি হয়েছিল মাত্র ১৩ দিনে। ভিজ্যুয়াল ইফেক্টসের (ভিএফএক্স) কাজ এখনো বাকি। অন্যান্য অনেক কাজও বাকি আছে। আমি এখন শুধু এটুকুই বলতে পারি যে, এটা অফিসিয়াল ট্রেলার নয়। আমরা কয়েক দিনের মধ্যে অফিসিয়াল ট্রেলার প্রকাশ করব।

এ ছাড়া কানে প্রকাশিত ট্রেলারের যে ত্রুটিগুলোর কথা বলা হচ্ছে তা দূর করা হবে কিনা জানতে চাইলে শুভ বলেন, 'অবশ্যই করা হবে।'

;

কণ্ঠে সুরের যাদু ছড়িয়ে ঢাকা জয় করে গেলেন পিউ মুখোপাধ্যায়



জাহিদুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
কণ্ঠে সুরের যাদু ছড়িয়ে ঢাকা জয় করে গেলেন পিউ মুখোপাধ্যায়

কণ্ঠে সুরের যাদু ছড়িয়ে ঢাকা জয় করে গেলেন পিউ মুখোপাধ্যায়

  • Font increase
  • Font Decrease

কণ্ঠে সুরের যাদু ছড়িয়ে ঢাকা জয় করে গেলেন কলকাতা সঙ্গীতশিল্পী পিউ মুখোপাধ্যায়। খ্যাতিমান সুরকার, গীতিকার ও সঙ্গীতজ্ঞ, সাবেক সচিব মোহাম্মদ আসাফউদ্দৌলাহ'র লেখা ও সুরে ঢাকায় গাইতে এলেন কলকাতার জনপ্রিয় ও সম-সাময়িক সঙ্গীতের উদীয়মান তারকা এবং বিশিষ্ট গায়িকা পিউ মুখার্জি।

রোববার (২২ মে) সন্ধ্যায রাজধানীর গুলশানে বর্ণাঢ্য অনুষ্ঠানে মোহাম্মদ আসাফউদ্দৌলাহর লেখা ও সুর করা গানের মিউজিক ভিডিও প্রকাশ করা হয়

১৩টি নতুন গানেই  কণ্ঠ দিয়েছেন গায়িকা পিউ মুখার্জি। সবগুলো গানের সঙ্গীত আয়োজন করেছেন পণ্ডিত তেজেন্দ্ৰ

মোহাম্মদ আসাফউদ্দৌলাহ সঙ্গীত জীবনে এ পর্যন্ত বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের অনেক কিংবদন্তী সঙ্গীত শিল্পীর সাথে কাজ করেছেন। তাদের মধ্যে উল্লেখ্যযোগ্য হলেন ফিরোজা বেগম, উত্তাদ গুলাম আলী, উদ্ভাদ হামিদ খান, উদ্ভাদ সাগীর উদ্দিন খান, আবিদা পারভীন এবং হৈমন্তী শুক্লা।


গায়িকা পিউ মুখার্জির কণ্ঠে গানগুলোর শিরোনাম হলো, পড়ে কি মনে অবাক আলোয় এখন সময় হল, বাইরে শ্রাবণ, কেনো চলে যেতে, কারে কারে বলি, কোনো রাত, মেঘ এসে ছুঁয়ে যায়, ফিরে ফিরে চেয়ে, রং এ তোমায় সাজাবো, গাছের সারি, তুমি ছাড়া কে বা, তুমিতো এখনও।

অনুষ্ঠানে কোলকাতার নন্দিত শিল্পী  পিউ মুখার্জি নির্বাচিত প্রথমে ৬টি গান পরিবেশনা করে অতিধিদের মুগ্ধ করেন। পরে দর্শক শ্রোতাদের অনুরোধে আরো কয়েকটি গান গেয়ে শোনান পিউ মুখার্জি।

মোহাম্মদ আসাফউদ্দৌলাহ'র বলেন, এখন আর কিছুই ভালো লাগে না। কেবলই মৃত্যু কামনা করি। করোনায় মানুষ গান থেকে অনেক দূরে সরে গিয়েছে। উন্মুক্ত গানের আসর বন্ধ ছিল। সুর-লয় বন্দি হয়ে পড়েছিল। ভালো গান শুনতে পাচ্ছিলাম না অনেকদিন। শিল্পীরাও তেমন একটা গান নিয়ে মাতোয়ারা ছিলেন না এ সময়। মাঝখানের আড়াই বছর খুব খারাপ গেছে।

সকলের সামনে এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে নিজের ভাললাগার কথা জানান বহু গুণে গুণী কবি, গীতিকার ও সাবেক সচিব মোহাম্মদ আসাফউদ্দৌলাহ

;

`ভাদাইমা'খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী আর নেই



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
আহসান আলী

আহসান আলী

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলের কৌতুক অভিনেতা `ভাদাইমা'খ্যাত আহসান আলী মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (২২ মে) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

দাইন্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আহসান আলী সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের দাইন্যা রামপাল গ্রামের বাবর আলীর ছেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

আহসানের শ্যালক জজ আলী জানান, দীর্ঘদিন যাবত ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। এছাড়া তার লিভারেও পানি ছিলো। রোববার সকালে তিনি অসুস্থ হলে তাকে প্রথমে শহরের একটি বেসরকারি ক্লিনিকে নেয়া হয়। সেখানে থেকে তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

চেয়ারম্যান আফজাল হোসেন জানান, লাশ হাসপাতালে রয়েছে। বাড়িতে আনার প্রক্রিয়া চলমান রয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, আহসান আলী এক সময় কৃষিকাজ করে সংসার চালাতেন। প্রায় দুই যুগ আগে তিনি কৌতুক অভিনয় শুরু করেন। ২০ বছর আগে ক্যাসেটের মাধ্যমে তিনি ‘ভাদাইমা’ হিসেবে পরিচিতি লাভ করেন।

;

ট্রেলার দেখে পুরো সিনেমা বিচার করা যায় না: শ্যাম বেনেগাল



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রখ্যাত ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল

প্রখ্যাত ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল

  • Font increase
  • Font Decrease

বহুল আলোচিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ (Mujib: The Making of a Nation)’ এর ট্রেলার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠা প্রতিক্রিয়ায় বিস্ময় প্রকাশ করেছেন সিনেমাটির নির্মাতা, প্রখ্যাত ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল।

শনিবার রাতে ভারতের সংবাদ মাধ্যম টেলিগ্রাফকে তিনি বলেছেন, ট্রেলার দেখে বাংলাদেশি দর্শকরা কেন বিরক্ত হয়েছেন, তা বোঝা আমার পক্ষে সত্যিই কঠিন বলে মনে করছি।

তিনি আরও জোর দিয়ে বলেন, ৯০ সেকেন্ডের ট্রেলারের উপর ভিত্তি করে একটি সম্পূর্ণ সিনেমাকে বিচার করা যায় না। তারা ট্রেলার নিয়ে মন্তব্য করতে পারেন, তবে পুরো সিনেমা নিয়ে মন্তব্য করা হাস্যকর।


‘মুজিব: একটি জাতির রূপকার’ এর সিনেমার মূল চরিত্রগুলো নিয়ে তিনি মন্তব্য করেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি বাংলাদেশি অভিনেতাদের নিয়েছি কারণ তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতাদর্শ সম্পর্কে আরও ঘনিষ্ঠ।

এ সময় বঙ্গবন্ধুকে নিয়ে তৈরি সিনেমাটি সম্পর্কে 'নেতিবাচক প্রতিক্রিয়ায়' তিনি বিভ্রান্ত' হয়েছেন বলেও মন্তব্য করেন।

গত ১৯ মে কান চলচ্চিত্র উৎসবে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার প্রকাশ করা হয়। ট্রেলার মুক্তির পর অভিনয়, ভিএফএক্স-সহ নানা বিষয়ে সমালোচনা উঠেছে।

;