মধ্যরাতে আসছে ফলাফল



বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম
নির্বাচনে আনন্দনঘন সেলফিতে দুই প্যানেলের শিল্পীরা

নির্বাচনে আনন্দনঘন সেলফিতে দুই প্যানেলের শিল্পীরা

  • Font increase
  • Font Decrease

দিনভর আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বহুল আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন।

এবার মোট ভোটার ছিলেন ৪২৮ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৬৫ জন। কাঞ্চন-নিপুণ এবং মিশা-জায়েদ প্যানেলের প্রার্থীদের উপস্থিতিতে ভোটাররাও দিনভর আনন্দ-উত্তেজনাকে সঙ্গী করে স্বতঃস্ফুর্তভাবে দিয়েছেন ভোট। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হয়েছে নির্বাচন।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপূন ও জায়েদ দু’পক্ষকেই অভিযুক্ত করেছেন টাকা দিয়ে ভোট কেনার।

সকাল ৯টা ১২ মিনিটে ভোট শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ছয়টার পর। প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন জানিয়েছেন, যথাযথ গণনার পর মধ্যরাতে ঘোষিত হবে ফলাফল।

নির্বাচন কমিশনার হিসেবে আরও দায়িত্ব পালন করছেন- বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন পরিচালক সোহানুর রহমান সোহান। সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন মোহাম্মদ হোসেন জেমি ও মোহাম্মদ হোসেন।

নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচন করেছেন ইলিয়াস কাঞ্চন (সভাপতি), নিপুণ (সাধারণ সম্পাদক), রিয়াজ আহমেদ ও ডি. এ তায়েব (সহসভাপতি), সাইমন সাদিক (সহসাধারণ সম্পাদক), শাহনুর (সাংগঠনিক সম্পাদক), নিরব হোসেন (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), আরমান (দপ্তর ও প্রচার সম্পাদক), মামনুন ইমন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) ও আজাদ খান (কোষাধ্যক্ষ)। কার্যকরী পরিষদের সদস্যপদে প্রার্থী হয়েছেন অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

মিশা-জায়েদ প্যানেলে নির্বাচন করছেন মিশা সওদাগর (সভাপতি), জায়েদ খান (সাধারণ সম্পাদক), ডিপজল ও রুবেল (সহসভাপতি), সুব্রত (সহসাধারণ সম্পাদক), আলেকজান্ডার বো (সাংগঠনিক সম্পাদক), জয় চৌধুরী (আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক), জে কে আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক), জাকির হোসেন (সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক) এবং ফরহাদ (কোষাধ্যক্ষ)। এ প্যানেলের কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে প্রার্থী হয়েছেন রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান ও হাসান জাহাঙ্গীর।

কার্যকরী পরিষদের সদস্য হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অভিনেতা ডন ও হরবোলা।

চলচ্চিত্র শিল্পিদের পেশাগত স্বার্থ রক্ষার্থে গঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। ভারত উপমহাদেশে এর যাত্রা শুরু হয় ১৯৩২ সালে প্রতিষ্ঠিত ভারত চলচ্চিত্র সমিতির মাধ্যমে। ১৯৩৮ সালে কলকাতায় প্রতিষ্ঠিত হয় চিত্র ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সমিতি। এরপর ১৯৩৯ সালে কলকাতায় নিখিল বঙ্গ চলচ্চিত্র সংঘ নামে আরএকটি সংগঠন প্রতিষ্ঠিত হয়। দেশ বিভাগের পর পূর্ববঙ্গের রাজধানী ঢাকায় ১৯৫২ সালে পূর্ববঙ্গ চলচ্চিত্র সমিতি নামে আরেকটি সংগঠন গঠিত হয়।

এভাবেই পর্যায়ক্রমে ১৯৮৪ সালে গঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

হিন্দি সিনেমায় সিয়াম



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
হিন্দি সিনেমায় সিয়াম,  সহশিল্পী মিথিলা পালকার

হিন্দি সিনেমায় সিয়াম, সহশিল্পী মিথিলা পালকার

  • Font increase
  • Font Decrease

হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার ব্যস্ততম নায়ক সিয়াম আহমেদ। ‘ইন দ্য রিং: স্টোরি অব অ্যা বোরকা বক্সার’ শিরোনামের এ সিনেমা পরিচালনা করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র নির্মাতা অলকা রঘুরাম।

সিনেমাটিতে সিয়ামের সহশিল্পী হিসেবে কাজ করবেন নেটফ্লিক্সের লিটল থিংস সিরিজের বলিউড অভিনেত্রী মিথিলা পালকার ও জাভেদ জাফেরি। সিনেমার গল্প ভারতের নারী মুসলিম বক্সার শামাকে নিয়ে। এটি একটি মনস্তাত্ত্বিক থ্রিলার।

শুক্রবার (২০ মে) আন্তর্জাতিক ম্যাগাজিন ভ্যারাইটিও খবরটি নিশ্চিত করেছেন।

এসব তথ্য নিশ্চিত করে সিয়াম বলেন, 'ঠিক চারমাস আগে এই প্রজেক্টের জন্য অডিশন দিয়েছিলাম। ৩ মাস আগে জেনেছি এই প্রজেক্টের সঙ্গে আমার থাকার কথা নিশ্চিত হয়েছে। অনেক কথাবার্তা হচ্ছে এই প্রজেক্ট নিয়ে। আমার চরিত্রটির নাম রওশন। স্ক্রিপ্ট নিয়ে অনেক আলোচনা হয়েছে। কিছু মতামত জানিয়েছি। চলতি বছর শেষে শুটিং শুরু হবে বলে আশা করছি।'


পরিচালক অলকা রঘুরাম এর আগে কলকাতার মুসলিম নারী বক্সারদের নিয়ে প্রশংসিত ডকুমেন্টারি বোরকা বক্সার্স পরিচালনা করেছিলেন।

ভ্যারাইটির প্রতিবেদনে বলা হয়েছে, খিদ্দারপুরের মুসলিম নারী বক্সিং সম্প্রদায়কে কেন্দ্র করে গড়ে উঠেছে সিনেমাটির মনস্তাত্ত্বিক থ্রিলার ঘরানার গল্প। এতে ১৭ বছর বয়েসী শামা নামে ওই বক্সারকে ঘিরে বিভিন্ন কাহিনি উঠে আসবে। এই শামা তার এক আত্মীয়কে হত্যার অভিযোগে জড়িয়ে পড়েন।

খিদ্দারপুরের মুসলিম নারী বক্সার শামার ওপর ভিত্তি করে সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করেছেন পরিচালক। কিন্তু এটি বায়োপিক নয়। সিয়ামের ভাষায়—‘এটা কোনো বায়োপিক বা ডকুমেন্টারি ফিল্ম না। এটা পূর্ণদৈর্ঘ্য, বাণিজ্যিক সিনেমা।

;

অসৎ পথের করুণ পরিণতি নিয়ে নাটক ‘বালিঘর’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘বালিঘর’ নাটকের দৃশ্য

‘বালিঘর’ নাটকের দৃশ্য

  • Font increase
  • Font Decrease

সৎ পথে থেকে অল্প টাকা উপার্জন করে সুখে থাকা যায়। এই টাকার স্থায়িত্ব থাকে কিন্তু অসৎ পথে উপার্জনের টাকায় সুখ আসে না। স্থায়িত্ব হয় না। অসৎ পথের টাকা বালিঘরের মতো উড়ে যায়। বালির তৈরি ঘর যেমন টিকে থাকে না, অসৎ পথের টাকাও বালিঘরের মতো। ঠিক এমনই- জুয়ার টাকার নেশায় বেড়ে ওঠা এবং সব হারিয়ে নিঃস্ব হয়ে যাওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনের এ সপ্তাহের নাটক ‘বালিঘর’।

মাতিয়া বানু শুকুর রচনায় নাটকটি প্রযোজনা করেছেন আবু তৌহিদ। প্রচারিত হবে শনিবার রাত ৯ টায়।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মনির হোসেন, তাহমিনা সুলতানা, ইমতু রাতিশ, তানজিলা হক, হামজা আনোয়ার, জেসমিন সুলতানা, সাবিহা জামান, নদী আক্তার, মনিরুজ্জামানসহ আরো অনেকে।

;

কানে প্রকাশ করা হলো ‘মুজিব’র ট্রেলার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘মুজিব’ ছবির পোস্টার

‘মুজিব’ ছবির পোস্টার

  • Font increase
  • Font Decrease

অপেক্ষার অবসান ঘটলো। বৃহস্পতিবার (১৯ মে) কান চলচ্চিত্র উৎসবে ‘মার্শে দ্যু ফিল্ম’ নামে বিশ্ব চলচ্চিত্রের ব্যস্ততম বাণিজ্যিক শাখায় প্রকাশ পেলো বহুল প্রতীক্ষিত ছবি ‘মুজিব’-এর ট্রেলার।

ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, আরেফিন শুভ, নুসরাত ইমরোস তিশাসহ অনেকে।

১ মিনিট ৩৮ সেকেন্ড সময়ব্যাপির ট্রেলারের শুরুটি হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাসনের একটি দৃশ্য দিয়ে। এরপর এক এক করে ভাষা আন্দোলন, মুজিবের কারাগারে যাওয়া, স্ত্রী বেগম ফজিলাতুন্নেসাকে ধানমন্ডির বাড়িটি উপহার দেওয়া, ভাষণ, যুদ্ধ দেখানো হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগে নির্মিত এই বায়োপিক।

চলতি বছরের সেপ্টেম্বরে শ্যাম বেনেগাল নির্মিত ‘মুজিব’ মুক্তি পাওয়ার কথা রয়েছে। আরেফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশার পাশাপাশি শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ প্রায় শতাধিক বাংলাদেশি এতে অভিনয় করেছেন।

;

কানের লালগালিচায় এক টুকরো ফুলের বাগান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ঐশ্বরিয়া রাই বচ্চন

ঐশ্বরিয়া রাই বচ্চন

  • Font increase
  • Font Decrease

শুরু হয়েছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ কান উৎসব। গত ১৭ মে থেকে ফরাসি সাগরপাড় থেকে বইছে সিনেমার সুবাতাস। সেই সঙ্গে উৎসবটির লালগালিচাতেও জৌলুস ছড়াচ্ছেন বিশ্বের নামি-দামি তারকারা।


এরই ধারাবাহিকতায় বুধবার (১৮ মে) কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় হেঁটেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন।


কালো রঙের বলগাউন পরে লালগালিচায় নিজের জৌলুস দেখিয়েছেন ঐশ্বরিয়া। তবে মজার বিষয়টি হলো- সাবেক এই বিশ্ব সুন্দরীর গাউনের এক হাত ও নিচের অংশের এক পাশ ভর্তি ছিলো থ্রিডি ফ্লাওয়ার।


পঞ্চাশ ছুঁইছুঁই অভিনেত্রীর সাজপোশাক দেখে মুগ্ধ অনুরাগীরা। তবে আবার অনেকে বলিউডের এই অভিনেত্রীর পোশাক নিয়ে সমালোচনাও করেছেন।


উৎসবের দ্বিতীয় দিন লালগালিচায় হাঁটা শেষে টম ক্রুজের ছবি ‘টপ গান মারভিক’-এর প্রিমিয়ারে হাজির হন ঐশ্বরিয়া।


আগামী দিনে তার পোশাকে কী নতুন চমক থাকবে, সেই দিকে তাকিয়ে নেটিজেনরা।

;