মেয়ের বাবা হলেন নিকিতিন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
স্ত্রী  ক্রাতিকা সেঙ্গার ধীরের সঙ্গে নিকিতিন

স্ত্রী ক্রাতিকা সেঙ্গার ধীরের সঙ্গে নিকিতিন

  • Font increase
  • Font Decrease

রোহিত শেঠি পরিচালিত ও শাহরুখ-দীপিকা অভিনীত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির থাঙ্গাবালির (নিকিতিন ধির) কথা মনে আছে নিশ্চয়ই? সেই থাঙ্গাবালির ঘরেই এসেছে রাজকন্যা অর্থাৎ কন্যা সন্তানের বাবা হয়েছেন বলিউডের এই অভিনেতা।


বলিউড অভিনেতা পঙ্কজ ধীরের ছেলে নিকিতিন। ক্যারিয়ারের শুরু করেন ‘যোধা আকবর’ ছবি দিয়ে। সালমান খানের সঙ্গে কাজ করেছেন ‘রেডি’, ‘দাবাং ২’র মতো সিনেমায়। ‘সূর্যবংশী’, ‘অন্তিম’র মতো ছবিতেও খলনায়ক চরিত্রে দেখা গিয়েছে তাকে।


‘খাতরো কে খিলাড়ি’র সিজন ৫-এ অংশ নিয়ে সেকেন্ড রানার আপ হয়েছিলেন তিনি। এছাড়াও ছোট পর্দায় নিকিতিন কাজ করেছেন ‘দ্বারকাদেশ- ভগবান শ্রী কৃষ্ণ’, ‘নাগিন ৩’তে।


২০১৪ সালে টেলিভিশন তারকা ক্রাতিকা সেঙ্গার ধীরকে বিয়ে করেন নিকিতিন ধীর। পরে গত বছরের নভেম্বরে সোশ্যাল মিডিয়ায় গুড নিউজ শেয়ার করে নেন ক্রিতিকা-নিকিতিন।

'শান' এবার অস্ট্রেলিয়ায়



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
'শান' এবার অস্ট্রেলিয়ায়

'শান' এবার অস্ট্রেলিয়ায়

  • Font increase
  • Font Decrease

ঈদুল ফিতরে বাংলাদেশে মুক্তি পায় সিয়াম আহমেদ ও পূজা চেরি অভিনীত ছবি 'শান'। একই দিনে মালয়োশিয়াতেও মুক্তি পায় ছবিটি। ঈদের পর ফ্রান্সে প্রদর্শিত হওয়ার পর গত ২৪ তারিখে যুক্তরাষ্ট্রের ৮০টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পায় 'শান'।  এবার জানা গেলো আগামীকাল (৩ জুলাই) ছবিটি মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়াতে। সেখানে ছবিটি ডিস্টিবিউশন করছে বঙ্গজ ফিল্মস। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা তানিম মান্নান  এ তথ্য নিশ্চিত করেছেন।

তানিম বলেন, 'বাংলাদেশে মুক্তির পর বেশ সাড়া জাগায় শান। তার ধারবাহিকতায় দেশের বাইরেও পর্যায়ক্রমে মুক্তি পাচ্ছে। দেশের বাইরেও ছবিটি দর্শকদের কাছে প্রশংসিত হচ্ছে। তাই ছবিটি আমরা অস্ট্রেলিয়ায় মুক্তি দিচ্ছি। কাল থেকে সিডিনীতে মুক্তির মাধ্যমে এখানে প্রদর্শন শুরু হচ্ছে। অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের নিকটস্থ সিনেমাহলে এসে সিনেমাটি উপভোগ করার জন্য অনুরোধ জানাচ্ছি। পর্যায়ক্রমে অন্য স্টেটগুলোতেও চলবে।'

এম রাহিম পরিচালিত ছবিটির প্রধান চরিত্রে রয়েছেন সিয়াম আহমেদ ও পূজা চেরী। ছবিটিতে আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাসসহ অনেকেই।

অস্ট্রেলিয়ায় মুক্তির বিষয়ে পরিচালক রাহিম বলেন, 'দর্শকদের ভালোবাসায় সিক্ত শান। দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বের নানা দেশে মুক্তি পাচ্ছে। খবর নিয়েছি সেখানে দর্শকরা ছবিটি  দেখে প্রশংসা করছেন। বিশেষ করে আমেরিকায় শান দেখতে দর্শকদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। এবার মুক্তি পাচ্ছে অস্ট্রেলিয়ায়। আশা করি সেখানে বসবাসরত বাংলাদেশিদেরও ছবিটি ভালো লাগবে।'

সত্য ঘটনা অবলম্বনে ছবিটির গল্প সাজিয়েছেন বাংলাদেশের চৌকষ পুলিশ অফিসার এসপি আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার 'প্যানথার' এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

;

ঈদ নাটকে সরব সুষ্মি রহমান



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
সুষ্মি রহমান

সুষ্মি রহমান

  • Font increase
  • Font Decrease

চিত্রনায়িকা সুষ্মি রহমান। বর্তমানে তিনি চলচ্চিত্র অভিনয় থেকে দূরে থাকলেও গেল ঈদুল ফিতরে ছোট পর্দার অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন। তারই ধারাবাহিকতায় এবারের ঈদুল আজহায় এই অভিনেত্রীর ১০টি নাটক প্রচার হবে আসন্ন ঈদ অনুষ্ঠানমালায় বিভিন্ন চ্যানেল ও ইউটিউবে। বর্তমানে নাটকগুলোর শুটিং চলছে নেপালে।

এরই মধ্যে এই চলচ্চিত্র নায়িকা নির্মাতা দীপু হাজরা পরিচালিত ‘পান্না বাবুর্চি নেপালে’, ‘টাকা যখন বালিশের নিচে’, ‘দুলা মিয়া’ ও অঞ্জন আইচের ‘গৃহপালিত স্বামী’ নাটকগুলোর শুটিং শেষ করেছেন। এছাড়াও অঞ্জন আইচের ‘বউ পাগল বদরুল’ ও দীপু হাজরার ‘যদি থাকে কপালে’ নাটকের শুটিং শেষ করে আগামী ৪ জুলাই দেশে ফিরবেন তিনি। গত ২৬ জুন নাটকের শুটিংয়ের জন্য নেপাল গিয়েছেন সুষ্মি।

নতুন নাটকগুলো প্রসঙ্গে নেপাল থেকে সুষ্মি রহমান বলেন, প্রতিটি নাটকের গল্প ও চরিত্রে ভিন্নতা আছে। আগের করা চারটি নাটক এবং নতুন করে ছয়টি নাটকের কাজ করেছি নেপালে। সবমিলিয়ে এবার আমার দশটি নাটক প্রচার হবে। সবগুলো মজার নাটক। আশা করি, নাটকগুলো সবার ঈদ আনন্দ আরও দিগুণ করবে। আগামী ৪ জুলাই ঢাকা ফিরবেন বলেও জানান তিনি।

২০১৮ সালে ‘আসমানি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষিক্ত হন সুস্মি রহমান। এরপর আর তাকে নতুন কোনো সিনেমায় দেখা যায়নি। এরপর লম্বা বিরতি নিয়ে সরকারি অনুদানে নির্মিত ‘দায়মুক্তি’ সিনেমায় অভিনয় করেন তিনি। সিনেমাটি পরিচালনা করেছেন কমল সরকার। বর্তমানে সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে। চলতি বছরই সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

;

মম’র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কোহিনূর’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
জাকিয়া বারী মম

জাকিয়া বারী মম

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ার স্বনামধন্য টয়লেট পেপার ব্র্যান্ড হু গিভস আ ক্র্যাপ-এর সহযোগিতায় একজন নারী পরিচ্ছন্নতা কর্মীর জীবনের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছে ওয়াটারএইড। ওয়াটারএইড টিমের পরিকল্পনায় সিনেমাটি পরিচালনা করেন কামরুল হাসান। ৪০ মিনিটের এই ফিচার ফিল্মে জাকিয়া বারী মম’র অভিনয় ও সিনেমা’র মূল বার্তা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক সাড়া ফেলেছে।

এ চলচ্চিত্রটি পরিচ্ছন্নতা কর্মীদের দৈনন্দিন স্বাস্থ্য ঝুঁকি এবং সংগ্রামকে তুলে ধরার লক্ষ্যে নির্মাণ করা হয়েছে। কোহিনূর চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম। চলচ্চিত্রটিতে কঠিন বাধা অতিক্রম করে প্রচণ্ড ইচ্ছাশক্তির মাধ্যমে একজন পরিচ্ছন্নতা কর্মীর স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাওয়ার বিষয়টি তিনি চরিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন।

ছবিটি তৈরির উদ্দেশ্য হলো বাংলাদেশের মানুষের মাঝে বর্জ্য ও পরিচ্ছন্নতা কর্মীদের পেশা নিয়ে সামাজিক সচেতনতা ও সম্মান বৃদ্ধি করা। সিনেমাতে পরিচ্ছন্নতা কর্মী ‘কোহিনূর’ চরিত্রে অভিনয় করেছেন মম; যেখানে তাকে সিঙ্গেল মাদার হিসেবে দেখা যায়। নিজের কন্যা সন্তানের উন্নত ভবিষ্যৎ তৈরির জন্য তাকে যেসব বাধার সম্মুখীন হতে হয়েছে এ সিনেমাতে তিনি সে বিষয়গুলোকে সু-নিপুণভাবে ফুটিয়ে তুলেছেন।

কোহিনূর চলচ্চিত্রের মূল বিষয় হচ্ছে, প্রতিকূল পরিস্থিতি ও নানান সামাজিক বিধি-নিষেধের (ট্যাবু) মাঝে জীবনধারণ করা একজন নারীর জীবন পরিবর্তন করতে প্রয়োজন সবার সম্মিলিত পদক্ষেপ প্রয়াস।

রাজধানী মাতুয়াইলের ময়লার ভাগাড়ে ছবিটির চিত্রধারণ করা হয়। বর্জ্য ও পরিচ্ছন্নতা কর্মীদের মতো পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সুযোগ-সুবিধার অভাবের বিষয়টিকে প্রাধান্য দিয়ে চলচ্চিত্রটি তৈরি করা হয়।

ওয়াটারএইড বাংলাদেশ এর ইউটিউব চ্যানেলে আগ্রহীরা চলচ্চিত্রটি দেখতে পাবেন।

;

শাবনূরের নাম ব্যবহার করে প্রতারণা



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
শাবনূরের নাম ব্যবহার করে প্রতারণা

শাবনূরের নাম ব্যবহার করে প্রতারণা

  • Font increase
  • Font Decrease

বাংলা চলচ্চিত্রের অভিনেত্রী শাবনূরের নাম ব্যবহার করে ফেসবুকে কিছু অসাধু ব্যক্তি বন্যার্তদের সাহায্যের নামে টাকা তুলছেন। অস্ট্রেলিয়ায় বসবাসরত শাবনূরের কানে পৌঁছালেই বিষয়টি নিয়ে সবাইকে সতর্ক থাকার কথা বলেছেন শাবনূর। তিনি জানিয়েছেন, কেউ যেনো প্রতারকদের টাকা না দেন। তাদের থেকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

বিষয়টি নিয়ে হুঁশিয়ার জানিয়ে শাবনূর তার ফেসবুক আইডিতে লিখেছেন, ‘আমার নাম এবং আমার ছবি ব্যবহার করে কিছু অসাধু ব্যক্তি ফেসবুকে আইডি খুলে মানুষের কাছে ত্রাণের নামে টাকা চাচ্ছে! আপনারা সবাই এমন প্রতারক হতে সাবধান থাকবেন! আমি এর আগেও বহুবার বিভিন্ন জায়গায় বলেছি যে আপনারা আমার নামে ফেইক আইডি খুলে এভাবে মানুষের সঙ্গে প্রতারণা করবেন না, যাতে করে আমার ইমেজ ক্ষতিগ্রস্ত হয়! আমি কখনোই চাই না, আমার কারণে কারও ক্ষতি হোক! কিন্তু আমি বারবার নিষেধ করার পরেও যারা প্রতিনিয়ত এভাবে আমার নামে ফেইক আইডি খুলে মানুষকে ঠকিয়ে যাচ্ছে, আমি তাদের নামে আইনের আশ্রয় নিতে বাধ্য হব! আপনারা সবাই এমন অসৎ ব্যক্তি হতে সাবধান থাকবেন!’


শাবনূর গত বছর ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আসেন। তার আগে এ মাধ্যমগুলোতে এতোটা সরব ছিলেন না তিনি। মূলত ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখতেই তার এই প্লাটফর্মগুলোতে আসা বলে জানান। কিন্তু তার আগে থেকেই তার নামে নানা আইডি ও পেজ খুলে একদল লোক বিভিন্ন সময়ে প্রতারণা চালান বলে জানান তিনি।

;