ভুল থেকে শিক্ষা নিয়ে ব্যর্থতাকে সাফল্যের মতো প্রাধান্য দিয়েছি: শাকিব



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাকিব খান

শাকিব খান

  • Font increase
  • Font Decrease

পাঁচ মাসের বেশি সময় ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। সেখান থেকে প্রায় সময়ই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের জীবন এবং ক্যারিয়ারের নানা তথ্য ভক্তদের সঙ্গে শেয়ার করে থাকেন এই অভিনেতা।

এরই ধারাবাহিকতায় শুনবার (২৮ মে) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন শাকিব খান। যেখানে তিনি লিখেছেন, “শুরুতে জানতাম না আমার ক্যারিয়ার কোন দিকে যাচ্ছে। প্রথমদিকে আমার অভিনীত চলচ্চিত্রগুলোও খুব বেশি সাফল্য পায়নি, তারপরও হাল ছাড়িনি। ভুল থেকে শিক্ষা নিয়েছি, ব্যর্থতাকে সাফল্যের মতো প্রাধান্য দিয়েছি। আমি সবসময় কঠোর পরিশ্রম, কাজের প্রতি আন্তরিকতা ও সততায় বিশ্বাসী। হয়তো এ কারণেই আজ এই অবস্থানে পৌঁছেছি। আমি আনন্দিত এই ভেবে যে, আমার কাজের মাধ্যমে মানুষকে বিনোদিত করতে পেরেছি এবং তাদের খুশি করতে পেরেছি। অভিনয় জীবনে আজ পর্যন্ত যেসব পরিচালক, প্রযোজক, সহশিল্পী এবং ক্যামেরার পেছনে থাকা কলাকুশলীর সঙ্গে কাজ করেছি সবাইকে ধন্যবাদ। আমার ২৩ বছরের ক্যারিয়ারে তাদের অবদান অসামান্য! বিশেষভাবে আমি আমার দর্শকদের কাছে কৃতজ্ঞ; যারা আমার সকল শক্তি ও অনুপ্রেরণার উৎস, তারা আমাকে এতোগুলো বছর ভালোবাসা এবং সম্মান দিয়ে যাচ্ছে। আমার পরিবারের কাছেও কৃতজ্ঞ, তাদের চিরস্থায়ী সমর্থনের জন্য। সবার জন্য হৃদয় নিংড়ানো ভালোবাসা।”

গত বছরের ১২ নভেম্বর ঢালিউডের একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন শাকিব খান। সেই অনুষ্ঠানে কিং খানকে বিশেষ ভাবে সম্মানিত করা হয়। অনুষ্ঠানটি শেষ হলেও পরে আর দেশে ফেরেননি শাকিব খান। তিনি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব চেয়ে আবেদন করেছেন। সেটি পেতে তাকে আপাতত ওই দেশেই থাকতে হচ্ছে।

এদিকে, গত ১৪ মে কলকাতায় অনুষ্ঠিত হয় ১৯তম টেলিসিনে অ্যাওয়ার্ড। এতে ‘পাসওয়ার্ড’ ও ‘বীর’ সিনেমার জন্য সেরা অভিনেতার দুটি পুরস্কার পেয়েছেন শাকিব খান।

সেন্সর পেল ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সেন্সর পেল ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’

সেন্সর পেল ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’

  • Font increase
  • Font Decrease

‘পরাণ’ সিনেমার পাত্রী চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম আর দুই পাত্র চিত্রনায়ক শরিফুল রাজ ও ইয়াশ রোহান। এবার সেন্সর পেলো ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’ ।

হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। যার ফলে আসন্ন পবিত্র ঈদুল আজহায় সিনেমাটির মুক্তিতে আর কোন বাধা নেই। আজ রোববার সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখেছেন।

সেন্সর সদস্য অরুণা বিশ্বাস জানিয়েছেন, দারুণ গল্পের একটি সিনেমা দেখলাম আমরা। কাজটি বেশ ভাল হয়েছে, আনকার্ট ছাড়পত্রের জন্য সুপারিশ করেছি আমরা।

এই সিনেমার মাধ্যমে সাত বছর পর ঈদে মুক্তি পাবে বিদ্যা সিনহা মিমের সিনেমা আর চিত্রনায়ক শরিফুল রাজের ঈদে মুক্তি পাওয়া প্রথম সিনেমা হবে।

২০১৯ সালের সেপ্টেম্বরে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শেষ হয়। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি।

;

ভারতের কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদার আর নেই



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভারতের কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদার মারা গেছেন। সোমবার (০৪ জুলাই) বেলা ১১টা ১৭ মিনিটে এসএসকেএম হাসপাতালে তার মৃত্যু হয়।

কিডনি এবং হৃদযন্ত্রের সমস্যা নিয়ে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন তরুণ মজুমদার। গত ১৪ জুন হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

১৯৬২ সালে ‘কাচের স্বর্গ’ সিনেমার জন্য প্রথম জাতীয় পুরস্কার পান তরুণ মজুমদার। ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন ১৯৯০ সালে।

তরুণ মজুমদারের উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে ‘গণদেবতা’, ‘কাচের স্বর্গ’, ‘যদি জানতেম’, ‘পলাতক’, ‘দাদার কীর্তি’, ‘শহর থেকে দূরে’, ‘মেঘমুক্তি’, ‘খেলার পুতুল’, ‘অমর গীতি’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘পথভোলা’, ‘আগমন’, ‘আলোর পিপাসা’, ‘একটুকু বাসা’, ‘বালিকা বধূ’, ‘নিমন্ত্রণ’, ‘কুহেলি’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’, ‘ঠগিনি’, ‘ফুলেশ্বরী’, ‘পরশমণি’, ‘আপন আমার আপন’, ‘সজনি গো সজনি’, ‘কথাছিল’, ‘আলো’, ‘ভালোবাসার অনেক নাম’, ‘চাঁদের বাড়ি’, ‘ভালোবাসার বাড়ি’ ইত্যাদি।

;

সমাপ্তিহীন সম্পর্কে জোভান-মেহজাবীন



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
জোভান ও মেহজাবীন

জোভান ও মেহজাবীন

  • Font increase
  • Font Decrease

একটা সময় যাকে ছাড়া একটা দিনও কাটাতে পারবেন না বলে মনে হয়, বিচ্ছেদের ছ’মাস পেরুতেই তার মোবাইল নাম্বার ভুলে যাবেন, বছর যেতে ঠিকানা ভুলে যাবেন, হয়তো নামও ভুলে যাবেন একদিন!

যদি এসবের উল্টো হয় তবে বুঝে নেবেন সে আপনাকে প্রচণ্ড ভালোবেসেছিল, অথবা আপনি। এমনই এক সম্পর্কের রেশ নিয়ে ঈদের বিশেষ নাটক নির্মাণ করলেন মিজানুর রহমান আরিয়ান। সিএমভি’র ব্যানারে নির্মিত এই নাটকটির নাম ‘ব্যবধান’। নির্মাতার সঙ্গে নাটকটির গল্প যৌথভাবে লিখেছেন সোহাইল রহমান।

এর প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জোভান ও মেহজাবীন চৌধুরী।

নাটকটির গল্প প্রসঙ্গে আরিয়ান বলেন, ‘‘কিছু কিছু সম্পর্কের কোনও সমাপ্তি থাকে না। এর মানে এই নয় যে সম্পর্কটা শেষ। বরং এর মানে সম্পর্কটির আসলে কোনও শেষ নেই। গল্পটি ভিন্ন ধারার দু’জন মানুষের ভালোবাসা নিয়ে। কিন্তু সেই ভালোবাসার পরিণতি জানতে হলে দেখতে হবে ‘ব্যবধান’।’’

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, ‘ব্যবধান’ উন্মুক্ত হচ্ছে আসছে ঈদে সিএমভির ইউটিউব চ্যানেলে।

;

সিনেমায় গায়িকা লুইপা



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
গায়িকা লুইপা

গায়িকা লুইপা

  • Font increase
  • Font Decrease

সময়ের সুকণ্ঠী গায়িকা জিনিয়া জাফরিন লুইপা। ২০১০ সালের ‘সেরাকণ্ঠ’ প্রতিযোগিতা থেকে উঠে আসা এই শিল্পী অডিও অঙ্গনে এরইমধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন। একমাত্র একক অ্যালবাম ‘ছায়াবাজি’র পাশাপাশি উপহার দিয়েছেন ‘জেন্টলম্যান’, ‘এই দেখা শেষ দেখা’, ‘নাচ ময়ূরী নাচ’সহ কয়েকটি আলোচিত গান। স্টেজেও দারুণ ব্যস্ত সময় পার করছেন।

এবার লুইপার অভিষেক হতে যাচ্ছে বড় পর্দায়। প্রথমবারের মতো কোনো সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন তিনি। রায়হান রাফি পরিচালিত এই সিনেমার নাম ‘পরাণ’। এতে লুইপার গাওয়া গানটির সম্ভাব্য শিরোনাম ‘ধীরে ধীরে’। প্রেমময় এই গানটির কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। লুইপার সঙ্গে গানটিতে দ্বৈত কণ্ঠও দিয়েছেন তিনি।

জানা গেছে, পর্দার গানটির সঙ্গে পারফর্ম করবেন নায়িকা বিদ্যা সিনহা মিম ও নায়ক ইয়াশ রোহান।

গানটি প্রসঙ্গে লুইপা বলেন, ‘সব শিল্পীরই ইচ্ছা থাকে সিনেমার গাওয়ার। চেয়েছিলাম মনের মতো একটি গান দিয়ে এই মাধ্যমে যাত্রা শুরু করতে। অবশেষে সেটি হলো। এই গানে শ্রোতারা প্রাণ পাবেন, শুনে শান্তি লাগবে এটা বলতে পারি। গানটির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সিনেমায় গানটি উপভোগ করার অপেক্ষায় রইলাম।’

উল্লেখ্য, আসছে কোরবানির ঈদ উপলক্ষে মুক্তি পাওয়ার কথা রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’। তার আগেই ইউটিউবে লুইপা-ইমনের গানটি উন্মুক্ত করা হবে। মিম-ইয়াশ রোহান ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন শরীফুল রাজ। এরইমধ্যে সিনেমাটির টিজার ও লুক দর্শকের নজর কেড়েছে।

;