৩৩ ঘণ্টায় শেষ হলো ‘ব্যাচেলর কোরবানি’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ব্যাচেলর কোরবানি

ব্যাচেলর কোরবানি

  • Font increase
  • Font Decrease

গত পাঁচ দিন শুটিং চললেও শেষ ৩৩ ঘণ্টা পুরো টিম নিয়ে শুটিং করেন ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত এ নির্মাতা কাজল আরেফিন অমির ‘ব্যাচেলর কোরবানি’র শুটিং।

নাটকের নির্মাতা অমি জানান, একটানা ৩৩ ঘণ্টা শুটিংয়ের অভিজ্ঞতা এবারই প্রথম হলো। এর আগে ‘কাবাবে হাড্ডি’ গানের শুটিংয়ে ২৭ ঘণ্টা শুটিং করেছিলাম। ভোরে শুটিং শেষ হওয়ার কথা থাকলেও হয়নি। সকালে সবাই ফ্রেশ হয়ে নাশতা করে টানা শুটিং করা হয়। এই নাটক করতে গিয়ে জিয়াউল হক পলাশ ও চাষী আলম হাতে ও পায়ে ব্যথাও পেয়েছেন।

অমির ‘ব্যাচেলর ঈদ’, ‘ব্যাচেলর রমজান’ নাটকগুলো ব্যাপক আলোচিত হয়। একইভাবে এবার আসছে ‘ব্যাচেলরস কোরবানি’। ’ ঈদের দিন ধ্রুব টিভির ইউটিউবে প্রচার হবে। এতে অভিনয় করছেন মারজুক রাসেল, চাষী আলম, মিশু সাব্বির, পলাশ, শিমুল, মনিরা মিঠু, সানজানা রিয়া, পারসা ইভানা, আশুতোষ সুজন, আবদুল্লাহ রানা, বাচ্চু প্রমুখ।

২৪ হাজার ফিট উচ্চতায় দেশের গান গেয়ে সাড়া ফেললেন ‘বাপকা-বেটা’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
২৪ হাজার ফিট উচ্চতায় মুক্তিযুদ্ধের গান গেয়ে সাড়া ফেলেছেন ‘বাপকা-বেটা’

২৪ হাজার ফিট উচ্চতায় মুক্তিযুদ্ধের গান গেয়ে সাড়া ফেলেছেন ‘বাপকা-বেটা’

  • Font increase
  • Font Decrease

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৪ হাজার ফিট উপরে মুক্তিযুদ্ধের গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছেন শুভাশীষ ভৌমিক ও তার ৪র্থ শ্রেণিপড়ুয়া ছেলে ঋতুরাজ ভৌমিক। বেসরকারি বিমান সংস্থা ‘এয়ার অ্যাস্ট্রা’র ঢাকা টু কক্সবাজারের একটি ফ্লাইট আকাশে উড়ছে, ঠিক তখনই বাবা-ছেলেকে গিটার বাজিয়ে গাইতে দেখা গেছে মুক্তিযুদ্ধ চলাকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল…’ গানটি।

ওই দিনে বাবা-ছেলের এই গানের সুন্দর মুহূর্তটি তাদের ‘বাপকা-বেটা’ নামের ফেসবুক পেজে ভিডিও পোস্টও করেছেন। এরপর থেকে নেটিজেনরা বাপ-বেটার গাওয়া গানটি বেশ প্রশংসা করেছেন। পাশাপাশি কমেন্ট বক্সে লিখেছেন তাদের জন্য প্রশংসার বাক্য।

ভিডিওতে দেখা গেছে, যাত্রীরা বাপ-বেটার কণ্ঠে দেশের গান শুনে মুগ্ধ হয়েছেন। তারা হাত তালি দিয়ে তাদের উৎসাহ প্রদান করেছেন।

মুক্তিযুদ্ধ চলাকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত বেশিরভাগ গানই ছিল মুক্তিযুদ্ধের উৎসাহ-উদ্দীপনা আর অনুপ্রেরণার সঙ্গী। এর মধ্যে বেশি জনপ্রিয় গান হচ্ছে ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে রক্ত লাল’। গানটির গীতিকার গোবিন্দ হালদার। সুর করেছেন সমর দাস।

গানটির ভিডিও ভাইরাল প্রসঙ্গে শুভাশীষ ভৌমিক বলেন, আমার ঋতুরাজ ভৌমিক অস্ট্রেলিয়ার একটি ইংলিশ মিডিয়াম স্কুল ৪র্থ শ্রেণির ছাত্র। আমার ছেলে যেহেতু ইংলিশ মিডিয়ামে পড়াশোনা করে, তাই আমি বাংলা সাহিত্য ও দেশের গান তার ভেতরে ধারণ করানোর চেষ্টা করছি। ছোট বেলা থেকে বাংলার সংস্পর্শে রাখার চেষ্টা করেছি, যেনো আমাদের স্বাধীনতা, আমাদের বাংলা ভাষার ইতিহাস ভুলে না যায়।

তিনি জানান, রক্ত লাল গানটি গাওয়ার পেছনে কারণ হচ্ছে, আমরা যখন ঢাকা থেকে কক্সবাজার যাত্রা করছিলাম, সেই বিমানের পাইলট হঠাৎ আমাদের স্বাধীনতা দিবস নিয়ে একটি গান গাওয়ার জন্য বলেন। তখন এই গানটি করা। এরপর গানটি ফেসবুকে শেয়ার করার পর এতোটা প্রশংসা পাচ্ছি সবমিলিয়ে খুবই ভালো লাগছে।

;

‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ সিনেমার মুক্তির স্মৃতি স্মরণ করলেন বব ডিলান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের মুক্তিসংগ্রামে সাহায্যার্থে ১৯৭১ সালের ১ আগস্ট যুক্তরাষ্ট্রের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ শীর্ষক কনসার্টের আয়োজন করেছিলেন পণ্ডিত রবি শঙ্কর ও জর্জ হ্যারিসন। সেই কনসার্টে মানবতার ডাকে ছুটে এসেছিলেন হাজার হাজার মানুষ। আর তাদের গানে গানে মাতিয়েছিলেন হ্যারিসনের দলের বব ডিলান, আলী আকবর খান, রিঙ্গো স্টার, বিলি প্রেস্টন, এরিক ক্ল্যাপটনের মতো তারকারা।

কনসার্টের নেপথ্যের ঘটনা নিয়ে পরের বছর একই নামে তথ্যচিত্র বানান সল সুইমার। ২৩ মার্চ ছবিটি মুক্তির ৫১ বছর হয়েছে। বিশেষ এই দিনে স্বর্ণালি স্মৃতি স্মরণ করলেন বব ডিলান, শেয়ার করলেন বাংলাদেশকে নিয়ে আয়োজিত কনসার্টের বিশেষ মুহূর্ত।

বিশ্ব সংগীতের সর্বকালের সেরাদের একজন বব ডিলান। নোবেল, পুলিৎজার, অস্কার কিংবা গ্র্যামির মতো বিখ্যাত সব পুরস্কার যার অর্জনে, সেই কিংবদন্তি শিল্পীই শেয়ার করলেন বাংলাদেশকে নিয়ে আয়োজিত কনসার্টের বিশেষ মুহূর্ত।

নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে আয়োজিত সেই কনসার্টে চমক হিসেবে উপস্থিত হয়েছিলেন বব ডিলান। এর পর গিটার-মাউথ অর্গান বাজিয়ে শোনান তার বিখ্যাত কিছু গান। এর মধ্যে ‘জাস্ট লাইক আ ওম্যানের ভিডিও ক্লিপ নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করেছেন শিল্পী।

ভিডিওর ক্যাপশনে বব ডিলান লিখেছেন, “মার্চ ২৩, ১৯৭২: ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ সিনেমার মুক্তির দিন।”

ভিডিওতে দেখা যায়, বব ডিলানের সঙ্গে জর্জ হ্যারিসনও গিটারে সঙ্গ দিচ্ছেন। ঐতিহাসিক আয়োজনের এমন দুর্লভ মুহূর্ত দেখে তাই উচ্ছ্বাস শ্রোতাদের মনে। বিশেষত বাংলাদেশিদের মুগ্ধতার ছাপ লক্ষ্য করা গেল ডিলানের পোস্টের নিচে। অনেকেই তাকে ভালোবাসা জানাচ্ছেন। এ ছাড়া দেশের সংগীতাঙ্গনের অনেকেও ভিডিওটি নিজ নিজ ফেসবুক ওয়ালে শেয়ার করেছেন।

‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ সিনেমার পরিচালনা করেছিলেন মার্কিন নির্মাতা সল সুইমার। এর প্রযোজনায় ছিলেন জর্জ হ্যারিসন ও অ্যালেন ক্লেইন। এই ছবিতে মূলত কনসার্টের পরিকল্পনা থেকে শুরু করে এর বাস্তবায়ন অব্দি সব কিছু তুলে ধরা হয়েছে। মুক্তির পর ছবিটি আড়াই মিলিয়ন মার্কিন ডলার আয় করেছিল।

;

প্রথমবার এক ফ্রেমে জয়া-স্বস্তিকা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টলিউডে জয়া আহসানের যাত্রা এক দশকের। এই সময়ে, তিনি বেশ কয়েকটি জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন, অর্জন করেছেন অসংখ্য পুরস্কার। স্বস্তিকা মুখার্জি এই দৌড়ে জয়ার অন্যতম প্রতিদ্বন্দ্বী যিনি টলিউডে অনেক আগে থেকেই প্রতিষ্ঠিত। গ্ল্যামারের সীমানা ছাড়িয়ে, তারা দুজনেই গল্প-ভিত্তিক কাজে মুগ্ধতা ছড়াতে সক্ষম। তাই ভক্তরা তাদের অভিনয়কে ভালোবাসে এবং তাদের বাংলার দেবী বলে ডাকে।

তবে তারা দুজন একই ইন্ডাষ্ট্রিতে কাজ করলেও, এতোদিন সরাসরি তাদের দেখাই হয়নি। একসঙ্গে অভিনয়তো দূরের কথা। এবার প্রথমবারের মতো এই দুই অভিনেত্রীকে মুখোমুখি করলেন কলকাতার একটি ম্যাগাজিন। একসঙ্গে কাজের পাশাপাশি ক্যামেরাবন্দীও হয়েছেন তারা।

ভারতীয় গণমাধ্যম “দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস” এর ম্যাগাজিন “ইনডালজ” এর জন্য প্রথমবার একসঙ্গে একটি ফটোশুটে অংশ নিলেন জয়া ও স্বস্তিকা। তাদের শেয়ার করা ছবিতে গ্ল্যামারাস লুকে দেখা গেছে এই লাস্যময়ী দুই অভিনেত্রীকে।

পত্রিকাটির সিনিয়র সহকারী সম্পাদক শর্মিষ্ঠা ঘোষাল ফটোশুটের একটি ছবি পোস্ট করে বিষয়টি সামনে আনেন। তারকা জুটিকে 'দেবী' বলেও সম্বোধন করেন তিনি।

তিনি লিখেছেন, “এই সময়ে ব্রেকিং নিউজ সম্ভব নয় কে বলেছে? প্রশ্রয় শুধু এটা করেছে! প্রথমবারের মতো আমরা অভিনয়ের দুই দেবী স্বস্তিকা মুখার্জি এবং জয়া আহসানকে বাংলা নববর্ষ উপলক্ষে একটি নতুন ফটোশুটের জন্য একসঙ্গে পেয়েছি।”

শর্মিষ্ঠা জানান, দু”জনেই নিজ নিজ জায়গায় তারকা। তবে জয়া ও স্বস্তিকার এর আগে কখনো মুখোমুখি হননি। তাদের ফটোশুটের বিশদ বিবরণ ৩১ মার্চ ম্যাগাজিনের বিশেষ সংখ্যায় প্রকাশিত হবে।

;

দীপিকা-রণবীরের সংসারে ভাঙনের গুঞ্জন!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউডের জনপ্রিয় জুটি দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং। দীর্ঘ দিন ধরেই সুখের সংসার করছেন এই তারকা দম্পতি। যতই চারিত্রিক বৈপরীত্য থাকুক না কেন দাম্পত্যে মনের মিলটাই যে আসল, তা বারে বারে প্রমাণ করেছেন রণবীর-দীপিকা।

অন্যদিকে, দীপিকা মিতভাষী, ব্যক্তিত্বময়ী। অভিনেত্রী হিসেবেও তার খ্যাতি বিপুল। রণবীরের আবার সদা চনমনে জাহিরে বিশ্বাসী। ব্যক্তিগত জীবনেও জুটি বাঁধবেন এমনটা হয়তো আশা করেননি অনুরাগীরা। তার পর যখন দাম্পত্যে রয়েছেন, কেমন আছেন দুজনে?

বিভিন্ন সময়ে জিজ্ঞাসা করেও দীপিকার থেকে বিশেষ কোনো কথা বের করা যায়নি। আর রণবীর? তার উত্তর তো সব সময়ে হেঁয়ালি। তবে এবার যেন অশনিসংকেত দেখতে পাচ্ছেন অনেকেই। তবে এটা প্রথম নয় এর আগেও একাধিকবার বিভিন্ন সময় তাদের সম্পর্কে ভাঙনের কথা শোনা গেছে। তবে প্রতিবারই গুজব বলে উড়িয়ে দিয়েছেন এই যুগল। কিন্তু সম্প্রতি একটি অনুষ্ঠানের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে, সেখানে ধরা পড়েছে দুজনের সম্পর্কের ছন্দপতন।

ঠিক কী হয়েছিল সেই অনুষ্ঠানে? দীপিকা গাড়ি থেকে নামলেন। দুজনেই কালো পোশাকে সুসজ্জিত। অভিনেত্রীর জন্য অপেক্ষারত রণবীর। নিজেদের পোশাক ঠিক আছে কিনা, তা একবার ভাল ভাবে দেখে নেন। তার পর বেশ কয়েকজনের সঙ্গে কথাও বলেন তারা। এর পর যা ঘটে, তাতেই উঠছে প্রশ্ন। দীপিকার জন্য হাত বাড়ালেন রণবীর। স্বামীর দিকে তাকালেন না দীপিকা, এমনকি, হাতও ধরলেন না। শেষে বাবা প্রকাশ পাড়ুকোনকে মাঝখানে রেখে ছবি তোলেন। নিমেষেই ছড়িয়ে পড়ে এই ভিডিও। অনুরাগীদের জল্পনা, তাদের মধ্যে সবকিছু ঠিক আছে তো?

;