লন্ডন থেকে ফিরলেন ফারিণ



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
লন্ডন থেকে ফিরলেন ফারিন

লন্ডন থেকে ফিরলেন ফারিন

  • Font increase
  • Font Decrease

পশ্চিমবঙ্গের প্রখ্যাত নির্মাতা অতনু ঘোষের ছবিতে কাজ করলেন এবার তাসনিয়া ফারিণ। টানা তিন সপ্তাহ যুক্তরাজ্যে চলেছে ‘আরও এক পৃথিবী’ সিনেমার শুটিং।

সম্প্রতি ঢাকায় পৌঁছেছেন ফারিণ। গত বছর মোস্তফা সরয়ার ফারুকীর ওয়েব সিরিজ লেডিস অ্যান্ড জেন্টলম্যান-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পর ব্যাপকভাবে আলোচিত হন। সিরিজটি প্রচারিত হওয়ায় দেশের বাইরেও তাঁর পরিচিতি তৈরি হয়। এরপরই প্রথম চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব আসে।

দেশে ফিরে অভিনেত্রী জানান, লন্ডনেই পুরো ছবির কাজ হয়েছে। শুটিং শেষে কয়েক দিন বেড়িয়েছি। কৌশিক গাঙ্গুলীর মতো অভিনেতার সঙ্গে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করেন এই অভিনেত্রী। ২০ দিনের বেশি সময় শুটিং করেছেন লন্ডনে ফারিণ।

আরও এক পৃথিবী সিনেমায় ফারিণের চরিত্রের নাম ‘প্রতীক্ষা’।

বাবা হারালেন শেহতাজ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মডেল ও অভিনেত্রী শেহতাজ মুনিরা হাশেমের বাবা মো. আবুল হাশেম মিয়া মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)।

সোমবার (০৪ জুলাই) দিবাগত রাত ২টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন শেহতাজের মা শাহীনা খন্দকার।

জানা যায়, শেহতাজের বাবার মরদেহ বর্তমানে ঢাকার শ্যামলীর নিজ বাসায় রাখা হয়েছে। আজ বাদ যোহর তাদের বাসা সংলগ্ন একটি মসজিদে মো. আবুল হাশেম মিয়ার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রায়েরবাজার কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

;

‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!

‘ডার্লিংস’-এ রহস্যময়ী মা-মেয়ের চরিত্রে শেফালি-আলিয়া!

  • Font increase
  • Font Decrease

আলিয়া ভাটের নতুন সিনেমা ‘ডার্লিংস’-এর প্রথম টিজার প্রকাশ্যে এসেছে। নেটফ্লিক্সের এই সিনেমা আলিয়া অভিনীত প্রথম থ্রিলার ধর্মী সিনেমা। 'ডার্লিংস'-এ আরও অভিনয় করছেন শেফালি শাহ, বিজয় ভার্মা এবং রোশন ম্যাথু।

টিজারে ছবির গল্প বলতে আলিয়া কণ্ঠ শোনা যায়। তিনি একটি ব্যাঙ ও বিচ্ছুর গল্প বলতে থাকেন। সেই ব্যাঙ যে বিজয় আর বিচ্ছু যে আলিয়া তা বুঝতে অসুবিধা হয়নি দর্শকের। গল্পের শুরু বিজয় ও আলিয়ার প্রেমকাহিনী দিয়ে শুরু হলেও কিছুক্ষণের মধ্যেই দর্শকের মনে তৈরি হতে থাকে নানা প্রশ্ন। টিজার থেকেই ছবি নিয়ে সাসপেন্স তৈরি হয়েছে।

আলিয়ার মায়ের চরিত্রে অভিনয় করছেন শেফালি শাহ। মা মেয়ের মধ্য়ে লুকিয়ে অনেক রহস্য, তা টিজার থেকেই বোঝা যাচ্ছে।ছবিতে মা- মেয়ে নিজেদের জীবনযুদ্ধ কীভাবে চালিয়ে যাচ্ছেন তার চিত্র ফুটে উঠবে।

শাহরুখের রেড চিলিসের সঙ্গে প্রাযোজনায় রয়েছেন আলিয়াও। এটি একটি ডার্ক কমেডি ফিল্ম। আলিয়ার প্রযোজনা সংস্থার নাম ইটারনাল সান সাইন প্রোডাকশন। আগামী ৫ আগস্ট নেটফ্লিক্সে মুক্তি পাবে ‘ডার্লিংস।’

নিজের ইনস্টগ্রামে সিনেমাটির টিজার শেয়ার করেছেন আলিয়া। সেই সঙ্গে ছবির প্রযোজক হিসেবে নিজের অনুভূতিও প্রকাশ করেছেন আলিয়া।

তিনি বলেছেন, ‘প্রযোজক হিসেবে আমার প্রথম ছবি হলেও আমি সবার আগে একজন অভিনেতা। আর এবার তো একটু বেশি নার্ভাসও। জানি না কেন কেন, প্রতিবারই কোনও সিনেমার শ্যুটিংয়ের আগের রাতে আমি নার্ভাস হয়ে পড়ি। সারা রাত ধরে ভাবি, কাল হয়তো সব সংলাপ গুলিয়ে ফেলব। পরদিন সেটেও পৌঁছই কল টাইমের ১৫ মিনিট আগে। আমার মনে হয়, এই অনুভূতিটা কখনও যাবে না আমার মধ্যে থেকে। আর চলে যাওয়াটা উচিতও নয়। কারণ, নার্ভাস হওয়া মানেই সেই বিষয়ে কেউ সত্যিই খুব যত্নশীল।

;

কলকাতার ছবিতে প্রথমবার সিয়াম



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ

জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ

  • Font increase
  • Font Decrease

জনপ্রিয় চিত্রনায়ক সিয়াম আহমেদ। নতুন চমক নিয়ে এবার হাজির হচ্ছেন । এবার নাম লেখালেন টলিউডের সিনেমায়। সায়ন্তন ঘোষাল পরিচালিত ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি। যেখানে সিয়ামের বিপরীতে অভিনয় করবেন আয়ূষী।

সিয়াম জানালেন, আগামী আগস্ট মাস থেকে নাম ঠিক না হওয়া এই সিনেমার শুটিং শুরু হবে । চমকপ্রদ ব্যাপার হচ্ছে সিয়ামের গল্প-ভাবনা থেকেই তৈরি হচ্ছে সিনেমাটি। চিত্রনাট্য লিখছেন পদ্মনাভ দাশগুপ্ত। কলকাতার প্রথম ছবিতেই সহশিল্পী হিসেবে তিনি পাচ্ছেন প্রসেনজিতের মতো গুণী অভিনেতাকে।

এই ছবির প্রযোজক শ্যামসুন্দর দে’র সঙ্গে এক দেড় বছর ধরেই কথা হচ্ছিল সিয়ামের। উনি চাচ্ছিলেন ওখানকার সলো ছবিতে আমাকে নিয়ে কাজ করতে। কিন্তু মনের মতো গল্প পাচ্ছিলেন না। সিয়াম আরও বলেন, যেহেতু আমাদের আবেগ-অনুভূতি প্রায় একই ধরনের। সেই জায়গা থেকেই সোশ্যাল ড্রামার গল্প আমরা সিলেক্ট করেছি। এটি একটি ফ্যামিলি ড্রামা। দুইটা জেনারেশনের মেলবন্ধন ঘটেছে এই গল্পে। গল্পটা শেয়ার করার পর ওনারা আমার গল্পটা পছন্দ করেন। আমার মূল ভাবনা থেকে চিত্রনাট্য তৈরি করছেন পদ্মনাভ দাশগুপ্ত।

এই ছবির মাধ্যমে সিয়াম যেমন কলকাতায় প্রথমবার কাজ করছেন তেমনি পরিচালক সায়ন্তন ঘোষালও প্রসেনজিতের সঙ্গে কাজ করছেন। ছবিতে প্রসেনজিতের বিপরীতে দেখা যাবে শ্রাবন্তীকে। প্রযোজনায় আছে শ্যাডো ফিল্মস ও রোডশো ফিল্মস।

;

সেন্সর পেল ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সেন্সর পেল ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’

সেন্সর পেল ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’

  • Font increase
  • Font Decrease

‘পরাণ’ সিনেমার পাত্রী চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম আর দুই পাত্র চিত্রনায়ক শরিফুল রাজ ও ইয়াশ রোহান। এবার সেন্সর পেলো ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’ ।

হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’ সেন্সর ছাড়পত্র পেয়েছে। যার ফলে আসন্ন পবিত্র ঈদুল আজহায় সিনেমাটির মুক্তিতে আর কোন বাধা নেই। আজ রোববার সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটি দেখেছেন।

সেন্সর সদস্য অরুণা বিশ্বাস জানিয়েছেন, দারুণ গল্পের একটি সিনেমা দেখলাম আমরা। কাজটি বেশ ভাল হয়েছে, আনকার্ট ছাড়পত্রের জন্য সুপারিশ করেছি আমরা।

এই সিনেমার মাধ্যমে সাত বছর পর ঈদে মুক্তি পাবে বিদ্যা সিনহা মিমের সিনেমা আর চিত্রনায়ক শরিফুল রাজের ঈদে মুক্তি পাওয়া প্রথম সিনেমা হবে।

২০১৯ সালের সেপ্টেম্বরে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শেষ হয়। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি।

;