ফিনল্যান্ড-সুইডেন- ডেনমার্ক যাচ্ছে ‘পরাণ’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ফিনল্যান্ড-সুইডেন- ডেনমার্ক যাচ্ছে ‘পরাণ’

ফিনল্যান্ড-সুইডেন- ডেনমার্ক যাচ্ছে ‘পরাণ’

  • Font increase
  • Font Decrease

লাইভ টেকনোলজির প্রযোজনায় বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান, রাশেদ অপু, শহীদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী অভিনীত ‘পরাণ’ সাফল্যের ধারাবাহিকতায় ঢাকার পর বর্তমানে চলছে অস্ট্রেলিয়াতে।

লাইভ টেকনোলজির ডিরেক্টর ইয়াসির আরাফাত জানান, ‘পরাণ’ ব্লকবাস্টার হিট সিনেমা। দেশের বাইরের দর্শকরা সিনেমাটি পছন্দ করছে। ইউরোপে ছবিটি মুক্তি পাচ্ছে এবার। ফিনল্যান্ড, সুইডেন এবং ডেনমার্ক যাচ্ছে ছবিটি। আমেরিকায় ও মধ্যপ্রাচ্যেও ‘পরাণ’ মুক্তি পেতে যাচ্ছে।

তিনি আরও জানান, যে অর্থ এই সিনেমা থেকে এসেছে, এটা আমাদের ধারণার বাইরে ছিল। সিনেপ্লেক্স থেকে রেকর্ড পরিমাণ লভ্যাংশ পেয়েছি। সিঙ্গেল স্ক্রিনেও সিনেমাটি হিট। আর সিনেমাকে ঘিরে অনেক ঘটনা ঘটছে ।

প্রসঙ্গত, ‘পরাণ’ ও ‘হাওয়া’ সিনেমা দুটি মুক্তি পেয়েছে অস্ট্রেলিয়ায়। সেখানেও একই অবস্থা। দুটি সিনেমার অগ্রিম টিকিট নিয়ে সেখানকার বাঙালি দর্শকের এখন হাহাকার! অনেকেই আফসোস করে বলছিলেন, ‘টিকিট পাচ্ছি না। সাব্বির চৌধুরীর দীর্ঘদিনের বন্ধু সালমিন সুলতানা তানহা। তিনিও তাঁর পরিবার ও বন্ধুদের জন্য টিকিট পাচ্ছিলেন না। পরে মাথায় বুদ্ধি আসে। দুই বন্ধু পরিকল্পনা করলেন এই সিনেমা দুটির একটি করে পুরো শো কিনে নিলে কেমন হয়? যেই ভাবা সেই কাজ। ‘হাওয়া’ এবং ‘পরাণ’-এর অস্ট্রেলিয়ান ডিস্ট্রিবিউটরদের সঙ্গে যোগাযোগ করলেন। তারপর আলোচনার মাধ্যমে তাঁদের থেকে কিনে নিলেন দুই সিনেমার দুই শো।

হলিউডের প্রেক্ষাগৃহে রাজামৌলির সংবর্ধনা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এসএস রাজামৌলি

এসএস রাজামৌলি

  • Font increase
  • Font Decrease

ভারতীয় বিনোদন জগতের জন্য় বিরাট বড় খবর। দেশের মাটি ছাড়িয়ে এবার বিদেশের মাটিতে অন্য মাত্রার জনপ্রিয়তা পেল এসএস রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’। হলিউডের অন্যতম বড় প্রেক্ষাগৃহে সংবর্ধনা পরিচালক এসএস রাজামৌলির। দেখানো হয়েছে ‘আরআরআর’ ছবিটিও।

হলিউডের চাইনিজ থিয়েটার নামক প্রেক্ষাগৃহে দেখানো হয়েছে এই ছবি। এটি হলিউডের অন্যতম বড় সিনেমাহল। আইম্যাক্স প্রযুক্তির এই সিনেমাহলে ‘RRR’ দেখার জন্য হাজির হয়েছিলেন বহু দর্শক। সেই প্রদর্শনীর ভিডিয়োয় ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সেখানে দেখা গিয়েছে, শুধু ভারতে নয়, আমেরিকাতেও কীভাবে দর্শকদের মন জয় করেছে এই ছবি। এমনকী সিনেমা চলাকালীন দর্শকাসন থেকে মানুষ উঠে গিয়ে নাচতে পর্যন্ত শুরু করেছেন ছবির গানের সঙ্গে। তাতে সিনেমাটি দেখানো কিছু ক্ষণ বন্ধও করে রাখতে হয়েছে।

এর পাশাপাশি এদিন এসএস রাজামৌলিকে সংবর্ধনাও দেওয়া হয়। সেই ভিডিয়োটিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োটি পোস্ট করেছিলেন রাম চরণ। তার পরে সেটি আরও বহু সেলিব্রিটি পোস্ট করেন।

এই তালিকায় রয়েছেন করণ জোহরও। তিনি রাম চরণের ভিডিয়োটি নতুন করে আরও একবার পোস্ট করেন। সঙ্গে লেখেন, এই ভিডিয়োটি দেখে তাঁর গায়ে কাঁটা দিচ্ছে।

তবে তিনি একা নন, আরও বহু মানুষই বলেছেন, এভাবে ভারতীয় ছবিকে আমেরিকার মাটিতে সম্মান পেতে দেখে অনেকেরই গর্বে বুক ভরে গিয়েছে।

রাজামৌলির এই ভিডিয়োটি ২৪ ঘণ্টার কম সময়েই ব্যাপক মাত্রায় ছড়িয়ে পড়েছে। ঘটনাটি ঘটার পরে ২৪ ঘণ্টাও কাটেনি। কিন্তু তার মধ্যেই ব্যাপক হারে শেয়ার হয়েছে এই ভিডিয়ো। দেখে ফেলেছেন কয়েক লক্ষ মানুষ।সকলেই শুভেচ্ছা জানিয়েছেন, পরিচালক এবং গোটা ‘RRR’ দলকে।

;

আমেরিকার ভিসা হাতে পেলেন পূজা চেরী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আমেরিকার ভিসা হাতে পেলেন পূজা চেরী

আমেরিকার ভিসা হাতে পেলেন পূজা চেরী

  • Font increase
  • Font Decrease

হালের আলোচিত চিত্রনায়িকা পূজা চেরি আমেরিকার ভিসা পেয়েছেন বলে একাধিক সূত্র থেকে জানা গেছে। আর আজ নিজের ভিসা নিজেই জানালেন । ফেসবুকে তাঁর এই ভিসা পাওয়ার খবর নিজেই জানালেন। পূজা চেরি ভিসা সম্বলিত পাসপোর্টের পাাতার ছবি তুলে লিখেছেন - ফাইনালী গট ইট ।

দীর্ঘদিন ধরেই দেশটির ভিসা পাওয়ার চেষ্টা করছিলেন এই নায়িকা।

গুঞ্জন চাউর রয়েছে, ঢাকাই সিনেমার এক জনপ্রিয় নায়ক এবং আমেরিকায় বসবাসরত এক প্রযোজক পূজার এই ভিসার জন্য চেষ্টা চালাচ্ছিলেন। এই ভিসা পাওয়ার ফলে আমেরিকায় শাকিবের নতুন সিনেমায় পূজার অভিনয়ের সুযোগের বিষয়টি উঁকি দিচ্ছে।

শাকিব-পূজা প্রথম ‘গলুই’ সিনেমায় জুটি বাঁধেন। ছবিটি মুক্তির সময় এই নায়ক-নায়িকার প্রেমের গুঞ্জন চাউর হয়। তবে বিষয়টি নিয়ে মুখ খোলেননি কেউ-ই। এ ছবিটি পরিচালনা করেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা এস এ হক অলীক ।

শোনা যাচ্ছে, আগামী অক্টোবরে আমেরিকায় উড়াল দেবেন শাকিব খান। একই মাসে পূজাও দেশটিতে যেতে পারেন। দেখা যাক, কি হয় । হয়ত সময়ই সব প্রশ্নের উত্তর বলে দিবে।

;

শাকিব-বুবলির সন্তান নিয়ে যা বললেন অপু বিশ্বাস!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বেশ কয়েকদিন ধরেই আলোচনায় রয়েছেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা শাকিব খান ও অভিনেত্রী শবনম বুবলি। শাকিব-বুবলির সন্তান নিয়ে তোলপাড় দেশ। এ প্রসঙ্গে এখনও পর্যন্ত মুখ খোলেননি শাকিব খানের সাবেক স্ত্রী অপু বিশ্বাস।

শাকিব-অপু বিশ্বাসের একমাত্র ছেলে আব্রাম খান জয়ের জন্মদিন বেশ ধুমধাম সহকারে পালন হয়েছে কয়েক দিন আগেই। আর তার পরই এই খবর।

এই মুহূর্তে দুর্গাপূজা উপলক্ষে কলকাতায় রয়েছেন অপু বিশ্বাস। এ বিষয়ে ভারতের আনন্দবাজার অনলাইন তার সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, অনেকেই তার সঙ্গে গত ২৪ ঘণ্টায় যোগাযোগ করার চেষ্টা করেছেন। কিন্তু কারওই ফোন তুলছেন না তিনি। কারণ, নিজের ব্যক্তিগত জীবন নিয়ে কোনও কথাই বলতে চান না।

এর আগে, শাকিবের সঙ্গে বিয়ে নিয়ে মুখ খুলেছিলেন তিনি। বলেছিলেন, শাকিব খানের সঙ্গে এত তাড়াতাড়ি বিয়েটা না হলে ভালো হত। এত দ্রুত বিয়ে, দ্রুত বাচ্চা— সবটাই তাড়াতাড়ি করে ফেলেছি। এটা যদি সময় নিয়ে করতাম, বুঝে করতাম তা হলে ভাল হত। আপাতত ছেলে এবং কাজ নিয়ে চূড়ান্ত ব্যস্ত অভিনেত্রী। খুব শিগগিরি নিজের প্রযোজনা সংস্থার নতুন ছবির কাজ শুরু করবেন অভিনেত্রী।

এদিকে ভাইরাল হওয়া এক ভিডিওতে চিত্রনায়িকা রাত্রি বলেছেন, আমার ছেলেটাও শাকিবের মতো হয়েছে। একই রকম, হুবহু একই রকম। হিরোর (শাকিব) যেমন চলাফেরা, কথাবার্তা একদম হুবহু আমার ছেলেটাও ওরকম। আমি ওরে (শাকিব) অনেক ভালোবাসি। মাঝে মধ্যে তার কথা মনে পড়লে রাতে ঘুমাতে পারি না।

তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেছেন, ভালোবাসা কি জিনিস, একটা পুরুষ সঙ্গী নেই। একা একা একটা সন্তান লালনপালন করছি অনেক কষ্টে। তিনি বলেন, অপুর (অপু বিশ্বাস) কাছে যাওয়ার পরই আমার সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দিয়েছে। আমার মোবাইল নম্বর ব্লক করে দিয়েছে। আমি সত্যিই ওকে ভালোবাসি।

;

প্রকাশ্যে এলো প্রভাসের 'আদিপুরুষের’ ফার্স্ট লুক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
প্রকাশ্যে এলো প্রভাসের 'আদিপুরুষের’ ফার্স্ট লুক

প্রকাশ্যে এলো প্রভাসের 'আদিপুরুষের’ ফার্স্ট লুক

  • Font increase
  • Font Decrease

অপেক্ষার অবসান। প্রকাশ্যে এল 'আদিপুরুষ' ছবির ফার্স্ট লুক। ফের চমক রাখতে আসছেন ‘বাহুবলী’ খ্যাত প্রভাস। তাঁর আসন্ন বিগ বাজেটের ছবি ‘আদিপুরুষ’। পরিচালনায় ওম রাউত। ছবিতে প্রভাস ছাড়াও অভিনয় করেছেন সইফ আলি খান, কৃতি শ্যানন প্রমুখ।

শুক্রবার নেটমাধ্যমের ‘আদিপুরুষ’-এর ফার্স্ট লুক শেয়ার করেন প্রভাস। ইংরেজি, তামিল, তেলুগু, মালায়লম এবং কানাড়া ভাষায় পোস্টার লুক শেয়ার করেন তিনি। পোস্টারে তীর ধনুক হাতে আকাশের দিকে তাকিয়ে, হাটু গেড়ে মাটিতে বসে থাকতে দেখা গিয়েছে অভিনেতাকে। অনেকেরই ধারণা এই ছবিটি নাকি প্রভাসের কেরিয়ারের সবথেকে বড় ছবি হতে চলেছে।


ছবির ফার্স্ট লুক পোস্টার প্রকাশ করে প্রভাস ক্যাপশনে লিখেছেন, আগামী ২ অক্টোবর সন্ধ্যায় ‘আদিপুরুষ’ ছবির নতুন পোস্টার ও টিজার প্রকাশ করা হবে। ছবিটি তিন ভাগে নির্মিত হচ্ছে। ২০২৩ সালের ১২ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই ছবি।

এই ছবিতে প্রভাসকে দেখা যাবে রামচন্দ্রের রূপে। সইফকে দেখা যাবে রাবণের চরিত্রে এবং কৃতিকে সীতার চরিত্রে। ছবির শ্যুটিং হয়েছে মুম্বই এবং হায়দরাবাদে। বর্তমানে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ভিএফএক্স-এর বড়সড় ভূমিকা রয়েছে ছবিতে। ভূষণ কুমার এবং কৃষাণ কুমারের 'আদিপুরুষ' হল ভারতীয় মহাকাব্যের একটি রূপান্তর।

ছবির জন্য বিশেষ দৈহিক গঠনের দরকার। সেজন্য প্রভাস ও সইফ প্রচণ্ড পরিশ্রম করছেন বলে জানিয়েছিলেন পরিচালক ওম রাউত। হিন্দি, তেলুগু, তামিল, মালায়লম ও কানাড়া ভাষায় মুক্তি পাবে ছবিটি।

;