একসঙ্গে ‘খেলা হবে’ নিয়ে আসছে পরীমনি-বুবলী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পরীমনি ও বুবলী। ছবি: সংগৃহীত

পরীমনি ও বুবলী। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পরীমনি ও শবনম ইয়াসমীন বুবলী ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় দুই নায়িকা। এই দুই নায়িকা দেশের মানুষকে উপহার দিয়েছেন অসংখ্য সিনেমা। কিন্তু, তাদেরকে একসঙ্গে কখনো পর্দায় দেখা যায় নি। তবে এবার দর্শকরা তাদেরকে পর্দায় একসঙ্গে দেখতে পারবেন। ‘খেলা হবে’ সিনেমায় পরিচালক তানিম রহমান দুজনকে এক ক্যামেরায় নিয়ে আসতেছেন।  

গতকল রোববার (২৪ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনে বিস্তারিত দেখা যায়। যেখানে পরিচালকসহ মোট ১২ জনকে ভারতে গিয়ে শুটিংয়ের অনুমতি দেয়ার বিষয়টি জানানো হয়। সেখানে বলা হয়েছে, ২৭ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর পর্যন্ত ২৫ দিন ভারতে শুটিং করতে হবে।

পরীমনি-বুবলী বাদেও এই সিনেমায় আরও অভিনয় করবেন মুশফিকুর রহমান। এ ছাড়াও আছেন আবুল কালাম আজাদ, শহিদুল আলম সাচ্চু সহ অনেকে।

টিএম ফিল্মস ছবিটি প্রযোজনা করতে যাচ্ছে। গত ২ আগস্ট প্রযোজনা প্রতিষ্ঠানটির পেজে জানানো হয়, তানিম রহমান অংশু একটি ছবি বানাবেন। তবে সে সময় সিনেমার নাম কিংবা কলাকুশলী সম্পর্কে কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

আগামী অক্টোবরে ছবিটির শুটিং হওয়ার কথা আছে ভারতে। এ কারণে টিএম ফিল্মসের পক্ষে ফারজানা মুন্নি তথ্য মন্ত্রণালয়ে ভারত গমন ও সেখানে শুটিংয়ের অনুমতি চেয়ে আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে অনুমতিও মিলেছে। 

যদিও এ বিষয়ে এখন পর্যন্ত পরীমণি কিংবা বুবলীর আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

   

ইয়াং স্টার সিজন-২ চ্যাম্পিয়ন অন্তু



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ইয়াং স্টার সিজন-২ বিজয়ীরা

ইয়াং স্টার সিজন-২ বিজয়ীরা

  • Font increase
  • Font Decrease

আরটিভির লোকগানের রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’ ও ‘বাংলার গায়েন ইউএসএ’ এবং তরুণ সংগীত শিল্পীদের অংশগ্রহণে রিয়েলিটি শো ‘ইয়াং স্টার’ ও ‘ইয়াং স্টার ইউএসএ’র বিপুল জনপ্রিয়তার ধারাবাহিকতায় এবার আয়োজন করা হয় ‘ইয়াং স্টার সিজন-২’। অনলাইনে রেজিস্ট্রেশন করেছিল প্রায় ১৭ হাজার প্রতিযোগী। তাদের মধ্য থেকে বাছাইকৃত ৩ হাজার, ৩শ, ৮৫ জন প্রতিযোগীকে বাছাই করা হয়। তাদের নিয়ে আয়োজন করা হয়েছে চরধহড় জড়ঁহফ এর। পর্যায়ক্রমে বিভিন্ন রাউন্ডগুলো শেষ করে সেরা ৬জন প্রতিযোগীকে নিয়ে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে।

আরটিভির সাড়া জাগানো রিয়েলিটি শো ইয়াং স্টার সিজন-২ এর চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকার জাহিদ অন্তু, রানার্সআপ হয়েছেন অনিক সূত্রধর। ২য় রানার্সআপ হয়েছেন যৌথভাবে আদিবা কামাল এবং অঙ্কিতা মল্লিক। বিজয়ীদের প্রাইজমানি হিসেবে দেওয়া হয়েছে যথাক্রমে তিন লাখ, দুই লাখ ও এক লাখ টাকার চেক। রাজধানীর ৯৫ তেজগাঁও মাল্টিমিডিয়া স্টুডিওতে ধারণকৃত গ্র্যান্ড ফিনালে আয়োজনটি গতকাল ৩০ নভেম্বর রাত ৮টায় আরটিভির পর্দায় সম্প্রচার হয়।

গ্র্যান্ড ফিনালে আয়োজনে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘আজ এই গ্র্যান্ড ফিনালে পর্বে যারা প্রতিযোগিতা করছে তাদের সবাই আমাদের কাছে যোগ্য। সম্মানিত বিচারকগণ তাদের মধ্য থেকে শ্রেষ্ঠ নির্বাচন করবেন। বাংলাদেশের এতো তরুণ শিল্পীদের প্রতিভা দেখে আমি খুবই আনন্দিত। এই শিল্পীরাই আগামীর বাংলাদেশ। তারাই বাংলা গানকে বিশ্ব দরবারে আরো প্রসার ঘটাবে।’

‘ইয়াং স্টার সিজন-২’এর বিচারক প্যানেল

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাসান মাহমুদ এমপি বলেন, ‘বাংলা গান নিয়ে আরটিভির এ ধরণের একাধিক প্রতিযোগিতা রয়েছে যেগুলো দেশের পাশাপাশি বিদেশেও বাংলা গানের চর্চাকে প্রাণ দিয়েছে। আমি তাদের এ আয়োজনে অভিভূত। আরটিভিকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সামনের দিনগুলোতে আরটিভির এধরণের কার্যক্রম চালু থাকবে বলে আমার প্রত্যাশা।’

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদানের পাশাপাশি বিজয়ীদের হাতে পদক তুলে দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এমপিসহ আমন্ত্রিত বিশেষ অতিথিবৃন্দ।

সেরা ৬জনের ফাইনাল পারফর্মেন্সের সাথে গান করেছেন ইমরান মাহমুদুল ও দিলশাদ নাহার কণা।

‘ইয়াং স্টার সিজন-২’এর সেটে তারকারা

‘ইয়াং স্টার সিজন-২’এর বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় চলচিত্র পুরষ্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত পরিচালক ইমন সাহা, জাতীয় চলচিত্র পুরষ্কারপ্রাপ্ত গীতিকবি কবির বকুল এবং বর্তমান সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী সানিয়া সুলতানা লিজা। আয়োজনটির উপস্থাপনা করেছেন ইমতু রাতিশ ও রুহানি সালসাবিল লাবণ্য। স্টাইলিস্ট কোরিওগ্রাফার আসাদ খান।

;

অনিরুদ্ধর আগামী ছবিতে বাংলাদেশি তারকারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অনিরুদ্ধ রায়চৌধুরী ও জয়া আহসান

অনিরুদ্ধ রায়চৌধুরী ও জয়া আহসান

  • Font increase
  • Font Decrease

অনিরুদ্ধ রায়চৌধুরী ভারতের সেই নির্মাতাদের একজন, যার সিনেমা সমালোচক থেকে শুরু করে বুদ্ধিদীপ্ত দর্শকের পছন্দের তালিকায়। বলিউডের ‘পিংক’ হোক, কিংবা কলকাতার ‘অন্তহীন’, ‘অনুরনন’, ‘অপরাজিতা তুমি’, ‘বুনো হাস’- এসব সিনেমা দর্শকের মনে অন্য রকম এক জায়গা করে আছে।

সেই নির্মাতার সিনেমা ‘কড়ক সিং’ দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসানের। আগামী ৮ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে মুক্তি পাচ্ছে সিনেমাটি। তবে ছবিটি মুক্তির আগেই আনন্দবাজার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছেন, তার পরের সিনেমায়ও থাকতে পারেন জয়া।

বাংলা সিনেমা দিয়ে ক্যারিয়ার শুরু করা অনিরুদ্ধ এখন হিন্দি সিনেমা নিয়ে ব্যস্ত। কবে আবার বাংলা সিনেমা করবেন? এমন প্রশ্নের উত্তর দিতে গিয়েই জয়াকে নিয়ে সিনেমার পরিকল্পনার কথা জানান তিনি। অনিরুদ্ধ বলেন, ‘দুটো বাংলা ছবি করব আগামী বছরের মধ্যে। একটি ‘কাফে কিনারা’। ছয় কি সাত বছর ধরে ছবিটা নিয়ে চিন্তাভাবনা চলছে। আরেকটা ছবি করব মা-মেয়ের গল্প। এটাই আগে করব, ফেব্রুয়ারি-মার্চ নাগাদ। অভিনয়শিল্পী চূড়ান্ত নয়, তবে জয়াকে বলেছি, অপুকে (শাশ্বত চট্টোপাধ্যায়) বলেছি।’

অনিরুদ্ধ রায়চৌধুরীর ‘কড়ক সিং’ সিনেমায় অভিনয় করেছেন জয়া আহসান ও পঙ্কজ ত্রিপাঠী

এ ছাড়া তিনি জানান, তার আরেকটি সিনেমা ‘কাফে কিনারা’য় বাংলাদেশের অভিনয়শিল্পীদের দেখা যেতে পারে। পরিচালক আরও জানান, তার নতুন সিনেমা ‘কড়ক সিং’ ওটিটিতে মুক্তি পেলেও ভারতের কলকাতা, মুম্বাই, দিল্লি ও বেঙ্গলুরুতে বড় পর্দায় প্রিমিয়ার হবে।

;

ষোলকলা পূর্ণ শুভশ্রীর!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শুভশ্রী গাঙ্গুলী, ছবি : ফেসবুক

শুভশ্রী গাঙ্গুলী, ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

কলকাতার অন্যতম চাহিদাসম্পন্ন নায়িকা তিনি। এক সময় ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত নায়িকাও ছিলেন। তবে সুপারস্টার দেবের সঙ্গে প্রেমের সম্পর্ক ভাঙণের পর অনেকটাই মুষড়ে পড়েছিলেন। কথায় আছে, একজন সফল পুরুষের পেছনে একজন নারীর হাত থাকে। তেমনি শুভশ্রী গাঙ্গুলীর জীবনেও এমন একজন পুরুষ আছেন যিনি এসে তাকে পূর্ণতা দিয়েছেন। ভালোবেসে আপন করে নিয়েছিলেন জনপ্রিয় নির্মাতা রাজ চক্রবর্তী। এরপর বিয়ে এবং প্রথম পুত্রসন্তান। এবার সৃষ্টিকর্তা শুভশ্রীর ষোলকলাই যেন পূর্ণ করে দিলেন।

বিয়ের পরও দারুণভাবে সামলেছেন ক্যারিয়ার। ছেলে হওয়ার পরও দিয়েছেন সুপারহিট সিনেমা, ওয়েব সিরিজ। এবার তার কোল জুড়ে এলো কণ্যা সন্তান। দ্বিতীয় বার বাবা হলেন পরিচালক রাজ চক্রবর্তী।

জানা গেছে, বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন শুভশ্রী। চলতি বছরের জুন মাসে দ্বিতীয় সন্তান আসার সুখবর সকলকে জানান রাজ এবং শুভশ্রী। তখনই চার মাস কেটে গিয়েছিল।

রাজ চক্রবর্তী ও শুভশ্রী গাঙ্গুলী দম্পতি

সে সময় চুটিয়ে কাজও করছিলেন নায়িকা। তার পর বিভিন্ন অনুষ্ঠানে দেখা গিয়েছে তাকে। সে সময় ‘ডান্স বাংলা ডান্স’-এর শুটিং করছিলেন তিনি। শুভশ্রী বরাবরই প্রকাশ্যে বলেছেন যে তারা বরাবরই দুটি সন্তান চেয়ে এসেছেন।

২০১৮ সালের মে মাসে পরিচালক রাজ চক্রবর্তীকে বিয়ে করেন অভিনেত্রী৷ তার পর করোনা পরিস্থিতির সময়ে প্রথমবার মা হওয়ার কথা ঘোষণা করেন তিনি। ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ছেলে ইউভানের জন্ম হয়।

;

‘খোদা হাফেজ’ সিনেমার ফাস্ট লুক আলোচনায়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
খোদা হাফেজ সিনেমা

খোদা হাফেজ সিনেমা

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল মিডিয়া বেশ সরগরম ‘খোদা হাফেজ’ সিনেমার ফাস্ট লুক নিয়ে। ঢাকাই চলচ্চিত্রের নতুন জুটি দিদার ও নিপা আহমেদ রিয়েলীকে নিয়ে অনিক বিশ্বাস নির্মাণ করেছেন ‘খোদা হাফেজ’ সিনেমাটি। সিনেমাটির পোস্টার উন্মুক্ত করা হলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

পোস্টারে নায়ক দিদারের সিক্স প্যাকে অ্যাকশন মুডের উপস্থিতি নজর কেড়েছে সিনেমাপ্রেমীদের ৷ স্নিগ্ধ চাহনিতে নজর কেড়েছেন নায়িকা রিয়েলীও। সিনেমা প্রেমীদের অনেককেই পোস্টার শেয়ার করে শুভেচ্ছা জানাতে দেখা গেছে সিনেমার পরিচালক দিদার-রিয়েলী জুটি ও পুরো টিমকে। তাদের মধ্যে আছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি পোস্টারটি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন 'খোদা হাফেজ' টিমকে।

নির্মাতা অনিক বিশ্বাস বলেন, এরই মধ্যে সিনেমাটির দৃশ্যায়ন শেষ হয়েছে। গানের শুটিং শেষেই ডাবিং করা হবে। তারপর জমা পড়বে সেন্সরের টেবিলে। অ্যাকশন ঘরানার এই সিনেমাটি দর্শকদের ভালো লাগবে আর আমার এই সিনেমায় নতুন জুটি দিদার ও রিয়েলী বেশ ভালো কাজ করেছেন।

তিনি আরও বলেন, দর্শকদের এই নতুন জুটিকে উৎসাহ দিতে ও তাদেরকে আরও অনুপ্রাণিত করার জন্য হলেও সিনেমাটি হলে এসে দেখা উচিত। আশা করি বাংলা সিনেমাপ্রেমী দর্শক নিরাশ হবেন না।

;