‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমায় থাকছেন না মাহি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি রাজধানীর আশপাশে ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমাটির শুটিং শুরু হয়েছে। এটি নির্মাণ করছেন নির্মাতা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। কিন্তু এই সিনেমায় থাকছেন না নায়িকা মাহিয়া মাহি।

বুধবার (১১ অক্টোবর) গণমাধ্যমকে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার সকাল থেকে মাহিয়া মাহিকে ফোনে পাওয়া যাচ্ছিল না। সাড়া দিলেন আজ (১১ অক্টোবর)। জানালেন, ঘুমাচ্ছিলেন!

বোঝা যাচ্ছে, মা হওয়ার পর একদমই রুটিন বদলে গেছে অভিনেত্রী মাহিয়া মাহির। অনেকদিন হয়েছে রূপালি পর্দা থেকে দূরে আছেন ঢালিউডের ব্যস্ততম এ নায়িকা। ‘ডার্ক ওয়ার্ল্ড’ নামে সিনেমার মাধ্যমে তার চেনা ভুবন- অভিনয়ে ফেরার কথা ছিল।

তিনি বলেন, ‘ডার্ক ওয়ার্ল্ড’ নামে সিনেমাটিতে ব্যক্তিগত কারণে অভিনয় করছি না। কিন্তু নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক স্যারের আরেকটি সিনেমায় অভিনয় করবো। এখনো সিনেমাটির নাম ঠিক হয়নি। সব ঠিক হলেই সবাইকে বলবো।’

এ প্রসঙ্গে জানতে চাইলে নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ‘কাল মাহি ‘ডার্ক ওয়ার্ল্ড’ শুটিং করেছে। আজ কেন মাহি অভিনয় করবে না বলেছে- তা আমি এখন জানি না। কী সমস্যা হয়েছে তা জেনে বিষয়টি আমি বলতে পারবো।’

জানা যায়, ক্রাইম থ্রিলার ঘরানার ‘ডার্ক ওয়ার্ল্ড’ সিনেমায় একজন পুলিশ অফিসারের চরিত্রে অভিনয়ের কথা ছিল মাহির। ‘ডার্ক ওয়ার্ল্ড’-এ আরও অভিনয় করছেন মৌসুমী, মিশা সওদাগর ও নবাগত মুন্না খান।

 

‘বিজয়া’য় নিজেকেই ছাড়িয়ে গেলেন স্বস্তিকা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

স্বস্তিকা মুখার্জি / ছবি : ফেসবুক

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এ মুক্তি পেয়েছে কলকাতার ওয়েব সিরিজ ‘বিজয়া’। যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি।

২০২৩ সালে যাদবপুরের ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ছাত্রের রহস্যজনক মৃত্যুর স্মৃতি আজও টাটকা বন্ধুবান্ধব ও আত্মীয়-পরিজনদের মনে। পড়তে গিয়ে বয়েজ হোস্টেলে ভয়ানক র‌্যাগিংয়ের শিকার হয়েই তার মৃত্যু হয় বলে অভিযোগ। সেই চিত্রই বিজয়া সিরিজের গল্পের কাঠামো।

স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

র‌্যাগিং-এর শিকার এক কিশোরের মৃত্যু ও তার মায়ের লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিরিজটি। সেই মায়ের ভূমিকায় দেখা যাচ্ছে স্বস্তিকাকে।

এই অভিনেত্রীকে এর আগেও বহুবার মায়ের চরিত্রে দেখা গিয়েছে। কিন্তু এবার যেন তিনি নিজেই নিজেকে ছাপিয়ে গিয়েছে। মায়ের মমতা, সারল্যের সঙ্গে দুর্দমনীয় প্রতিবাদ, প্রতিরোধ এবং কান্নায় ভেঙে পড়াকে ভীষণ নৈপুণ্যের সঙ্গে তুলে ধরেছেন তিনি।

বিজয়া সিরিজে স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

নৈহাটির ছাপোষা মধ্যবিত্ত পরিবারের ছেলে নীলাঞ্জন। সে চায় না কলকাতায় গিয়ে পড়াশোনা করতে। কিন্তু মায়ের স্বপ্ন, জেদের কাছে বাধ্য হয় সে। কিন্তু কলেজে যাওয়ার মাত্র কয়েকদিনের মধ্যেই বাড়িতে তার গুরুতর আহত হওয়ার এবং তিন তলা থেকে পড়ে যাওয়ার খবর আসে। যাকে সুইসাইড কেস বলেই চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু সেই সাধারণ সুইসাইডের কেস থেকে একজন মা কী করে আসল সত্যি এবং অপরাধীদের বের করে আনে সেটাই ধরা পড়েছে এই সিরিজে।

নীলাঞ্জন এবং অহনের চরিত্রে ছিলেন দেবদত্ত রাহা এবং জিৎ। ক্ষমতাসম্পন্ন শিক্ষা ব্যবসায়ীর চরিত্রে দেখা গেছে সাহেব চট্টোপাধ্যায়কে।

স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

সোশ্যাল মিডিয়া এখন ‘বিজয়া’র প্রশংসায় পঞ্চমুখ। তাদের মধ্যে কয়েকজনের পোস্ট নিজের ওয়ালে শেয়ার করেছেন স্বস্তিকা। তাবাসসুম নামের এক বাংলাদেশি দর্শক লিখেছেন, ‘আমাদের আশেপাশে সবসময় একজন আমাদের থেকে বেশী ক্ষমতাবান থাকবেই, তাই বলে প্রতিবাদ করা বন্ধ করলে চলবে না। মা তো! সব করতে পারে সন্তানের জন্য। মা আছে তো, মা সব ঠিক করে দেবে। এ বছরের অন্যতম সেরা কাজ দেখলাম, কি দুর্দান্ত অভিনয় স্বস্তিকা মুখার্জির। টিমের প্রত্যেকে অসাধারণ।’

বিজয়া সিরিজে স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

কলকাতার দর্শক পায়েল দাস লিখেছেন, ‘‘বিজয়া’ দেখে খুব কেঁদেছি, আমারও ছেলে আছে সেও একদিন বাইরে যাবে পড়তে, ওটা ভেবেই খুব কষ্ট হয়, ভীষন সুন্দর অভিনয় স্বস্তিকা। ৭ পর্বের সিরিজে কোন বিষয়ই অতিনাটকীয়তা নেই। সায়ন্তন ঘোষালের মতো পোক্ত পরিচালকের থেকে এটাই কাম্য। শুভেচ্ছা ও শুভকামনা ‘বিজয়া’র জন্য।’’

এ বছরেও সেরা অভিনেত্রী ক্যাটাগরীতে ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন স্বস্তিকা /  ছবি : ফেসবুক

মালবিকা বসু লিখেছেন, ‘বিজয়া দেখে খুব মন খারাপ হয়েছে, আমার মেয়েরাও দূরে থাকে, তাই সবসময় একটা চিন্তা লেগেই থাকে। স্বস্তিকা ম্যাডাম আপনার অভিনয় নিয়ে কোনো রকম মন্তব্য করার ক্ষমতা আমার নেই শুধু একটা কথা বলছি, এটাকে তো অভিনয় মনেই হোলো না, মনে হোলো বিজয়া একদম বাস্তব একজন মানুষ যার জীবনে সত্যিই এরকম ঘটেছে, অসাধারণ লেগেছে আপনাকে। আপনি ঠিক বলেছেন সব মায়েরাই কোথাও গিয়ে এক।’

স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

প্রশান্ত হালদার লিখেছেন, ‘আজ এক অসাধারণ সিরিজ দেখলাম হইচই’য়ে। র‌্যাগিং কতটা ভয়ানক হতে পারে তাই নিয়ে অনেক সিনেমা, সিরিজ হয়তো হয়েছে, হয়তো অনেক আইনি ব্যবস্থাও এসেছে নতুন করে। কিন্তু যা আগে ছিল এখনও আছে সম্পূর্ণভাবে শেষ হয়ে যাইনি, সম্প্রতিকালেই এক ভয়াবহ মৃত্যুর খবরে তার প্রমাণ পেয়েছি। এরকম কত কেস হয়তো হয়েছে, কতগুলো আবার ধামাচাপাও পড়ে গেছে। বিজয়ার মতো কত মা-বাবার কোল খালি হয়ে গেছে, নতুন জীবনের নতুন স্বপ্ন দেখতে আসা ছেলে-মেয়েগুলো স্বপ্নই হয়ে রয়ে গেছে। ভাবছি, এই সিরিজের মতো সব অপরাধীদের যদি এভাবে শাস্তি হত! কি সহজ সরলভাবে সিরিজটিতে বাস্তবতা দেখানো হয়েছে। প্রতিটা স্বার্থান্বেষী, দাম্ভিক ও ক্ষমতাবান মানুষের ও প্রশাসনের নোংরা কালো দিক সুন্দরভাবে দেখানো হয়েছে। প্রত্যেকে ভীষণ ভালো কাজ করেছেন। তবে মায়ের ভূমিকায় বিজয়া মানে স্বস্তিকা মুখার্জি কি অনবদ্য কি সহজ-সরল, তার অভিনয়ের প্রশংসা করার ভাষা আমার নেই। কারণ মনেই হবে না যে তিনি কোনো অভিনয় করছেন, ছেলের সাথে তার খুনসুটি, এই বাবু এটা কর এই বাবু ওটা কেন করিসনি, ছেলেকে আদর ও বেদনার চিত্রগুলোতে প্রত্যেকে তার নিজের নিজের মাকেই খুঁজে পাবে। এই চরিত্রটা উনার থেকে বেশি ভাল কেউ করতে পারতেন বলে আমার মনে হয় না। ভীষন ভালো কাজ হয়েছে পরিচালক সায়ন্সন ঘোষাল স্যার। বিজয়া ২-এর অপেক্ষায় থাকব।’

বিজয়া সিরিজের পোস্টার /  ছবি : ফেসবুক

অদিতি রায় লিখেছেন, ‘র‌্যাগিং এক ধরনের অপরাধ প্রবণতা, র‌্যাগিং যারা করে তারা অবদমনে নিরাশাবাদী, র‌্যাগিং-এর ফলে হাজার স্বপ্নদীপের স্বপ্ন, স্বপ্নদীপদের বাবা-মায়েদের ঘাম ঝরানো অস্তিত্ব মিথ্যা হয়েছে বারবার। ২০২৩-এ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র, ১৭ বছরের স্বপ্নদীপ কুণ্ডুর মৃত্যুর ক্ষত আজও দগদগে। সচেতনতা জরুরি সব স্তরেই, হয়েছে কি? হবে কি? না হলে? যখন রাষ্ট্রের সব ব্যবস্থা মুখ ফিরিয়ে নেয়, তখন গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ কী ভূমিকা নেবে? একবার দেখে নিন হইচই-তে ‘বিজয়া’। চোখ ভিজবে, আমার মতো কঠোর মনের মানুষেরই ভিজেছে! খুবই গুরুত্বপূর্ণ বিষয়ে আলোকপাত করেছেন পরিচালক সায়ন্তন ঘোষাল। বিদীপ্তা চক্রবর্তী কী যে অনায়াস আর বিশ্বাসযোগ্য লেগেছে মনোবিদের ভূমিকায়। আসলে ওর মতো শিক্ষিত অভিনেত্রী দরকার খুব এই কারণেই। ও হ্যাঁ, এই সিরিজে স্বস্তিকা মুখার্জি আছে। ওকে নিয়ে আমি কিছু বলবই না! মফস্বলের এক ভঙ্গুর মায়ের ভূমিকায় এই মেয়েটা জাস্ট শিহরণ জাগায়। jaw-dropping acting কাকে বলে জানেন তো?

স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

প্রলয় বোস লিখেছেন, ‘‘স্বস্তিকা মুখার্জি কুর্নিশ আপনাকে, ‘বিজয়া’র মতো একটা সিরিজ উপহার দেওয়ার জন্য। অনেক অভিনয় দেখেছি আপনার। কিন্তু ‘বিজয়া’ সবকিছুকে ছাপিয়ে গেছে। ‘বিজয়া’ প্রতিটা মানুষের , প্রতিটা ছাত্র-ছাত্রীর দেখা উচিত। এ রকম সিরিজ খুব কমই হয়।’

বিজয়া সিরিজে স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

এতো প্রতো প্রশংসা পেয়ে স্বস্তিকার নিজের মনে কী অনুভূতি হয়েছে সেকথাও তিনি লিখেছেন ফেসবুকে, ‘সবাই বিজয়া নিয়ে এত কিছু বলছে, সবাই নিজেদের সন্তানদের কথা বলছে, সে তারা দূরে থাক বা কাছে, আমারটাও কত দূরে থাকে। সবার কথা শুনে আমারও মন কেমন করছে। কতদিন দেখতে পাই না, ওই ভিডিও কলটাই জীবনের ধন। মাম্মাই, সোনা মেয়ে আমার। পৃথিবীর সবচেয়ে ভাল মেয়ে। মায়েরা একইরকম, কোথাও গিয়ে আমরা সবাই একে অপরের সঙ্গে জড়িয়ে আছি। আমাদের গল্প দেখুন হইচইতে। বিজয়াদের জন্য রইল অনেকটা ভালবাসা।’

স্বস্তিকা মুখার্জি /  ছবি : ফেসবুক

;

রণবীরের জন্মদিনে পোস্ট করে প্রশংসায় ভাসছেন টোটা



প্রমা কান্তা কোয়েল, বার্তা২৪.কম।
‘ডোলা রে’ গানে নৃত্যরত রণবীর এবং টোটা / ছবি : সংগৃহীত

‘ডোলা রে’ গানে নৃত্যরত রণবীর এবং টোটা / ছবি : সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বলিউডের টপ লিস্টেড তারকাদের মধ্যে নাম রয়েছে রণবীর সিংয়ের। তার দুর্দান্ত অভিনয় দিয়ে অল্প সময়ের মধ্যেই ফ্যান ফেভারিট হয়ে ওঠেন। শুধু যে তার নজর কাড়ে; তাই নয়, ব্যক্তিত্বও মনোমুগ্ধকর। গত শনিবার ( ৬ জুলাই) ছিল এই অভিনেতার জন্মদিন। বলিউডের বিভিন্ন ব্যক্তিত্ব তাকে শুভেচ্ছা জানিয়েছে এই দিনে।

রণবীরকে জন্মদিনে আরও শুভেচ্ছা জানান, তার সর্বশেষ সুপারহিট সিনেমা, ‘রকি অওর রানি কি প্রেম কাহানি‘র সহ অভিনেতা টোটা রায় চৌধুরী। কলকাতার বিখ্যাত এই শিল্পী তার নিজস্ব ফেইসবুক একাউন্ট থেকে একটি লম্বা পোস্ট করেন। সেখানে রণবীরের প্রতি আবেগ, ভালোবাসা, কৃতজ্ঞতা স্পষ্ট ফুটে ওঠে। রণবীরের ব্যক্তিত্বের প্রশংসায় পঞ্চমুখ হন টোটা। সেখানে দর্শক ভক্তরাও সহমত প্রকাশ করে ভালোবাসা প্রকাশ করেন।

সিনেমার প্রিমিয়ারে রণবীর এবং টোটা / ছবি: ফেইসবুক

অনেকে আবার টোটার প্রশংসায় ভাসান পোস্টটির কমেন্টে। টোটার এমন উপলব্ধি এবং সুন্দর উপস্থাপনের জন্য ভক্তরা তাকে সাধুবাদ জানাচ্ছে। একই সঙ্গে টোটা নিজে যে অনেক ব্যক্তিত্বসম্পন্ন একজন মানুষ সেটিও উল্লেখ করেছেন অনেকে। খুবই সহজ সরল বাক্যে নিজের অনুভূতি তুলে ধরেছেন টোটা। ফেইসবুকে তার করা সেই পোস্টটি বার্তা২৪ –এর পাঠকদের জন্য অনুরূপ তুলে ধরা হলো-

‘ছেলেটা বড্ড ভালো। এই নির্দয় সময়ের প্রেক্ষিতে অপ্রয়োজনীয় রূপে ভালো। সর্বদা একটি স্মিত হাসি মুখে লেগেই আছে। আর সেই হাসিটা শুধু মুখ থেকে নিঃসৃত নয়, হৃদয় থেকে। দেখা হলেই কষে জড়িয়ে ধরেই প্রশ্ন, 'Sir, how are you?' তাকে পাল্টা একই প্রশ্ন করলেই উত্তর দেবে, 'I am always happy!' বলেই হা হা করে তার signature হাসিটা হাসবে। সেট-এ ওর প্রবেশ মাত্রই পরিবেশ বদলে যায়। পোড়খাওয়া গম্ভীর টেকনিশিয়ানদের মুখেও দেখি একটা হালকা হাসি। যেন আপন কেউ এসেছে। ড্যান্সাররা থাকলে তো কথাই নেই। হইহই করে ওকে ছেঁকে ধরবে আর ও মুম্বাইয়া ভাষায় বলবে, ' কেয়া রে পান্টার লোগ। কেয়া চল রহা হ্যায়? আজ ফোড় দেতে হ্যায়, চল।' ওর জন্য টেকনিশিয়ান থেকে ড্যান্সার থেকে আ্যক্টর; সবাই দুশো শতাংশ দেয়।

তবে ভোজবাজির মতো তার পরিবর্তন হয় পরিচালকের 'action' ঘোষণা শুনেই। মুহুর্তের মধ্যে চরিত্রে রূপান্তরিত হয়। সেটা এতটাই আকস্মিক, অস্বাভাবিক ও নিখুঁত যে বহুবার প্রত্যক্ষ করার পরও চমকে যাই, মুগ্ধ হই।

শটের বিরতিতে একবার একা পেয়ে আচমকা প্রশ্ন করেছিলাম, ' তুমি দুঃখ পাওনা?' মুহুর্তের বিহ্বলতা কাটিয়ে চোখে চোখ রেখে জবাব দিয়েছিল, ' কাউকে দেখতে দিই না, জানতে দিই না।' বলেই একটি চওড়া হাসি।

রকি ঔর রাণী কি প্রেম কাহানি ছবির প্রিমিয়ারে শো শেষের পর এক কোনায় দাঁড়িয়ে আছি। চারিদিকে এত তারকা যেন নক্ষত্রমণ্ডল নেমে এসেছে। চোখধাঁধানো এই গ্ল্যামারে অনভ্যস্ত তাই নীরবে পলায়ন-পথ অনুসন্ধান করছি। হঠাৎ সুনামির মতো এসে, ভীম-শক্তিতে আলিঙ্গন করে, গালে একটা চুম্বন এঁকে দিয়ে, হাত ধরে হিড় হিড় করে টানতে টানতে ওর মা বাবার সঙ্গে আলাপ করাতে নিয়ে গেল। আজীবন ওর এই আন্তরিকতা মনে রাখবো।

আজ ছেলেটির জন্মদিন। ওকে দেবার মত সত্যিই আমার কিছু নেই। শুধু দু হাতে আশীর্বাদ করতে পারি আর সেই দু হাত জোড় করে ঈশ্বরের কাছে ওর মঙ্গলকামনা করতে পারি।

আজীবন ঠিক এমনটাই থেকো, রণবীর।’

টোটা রায় চৌধুরীর পোস্ট / ছবি: ফেইসবুক 

এই ক্যাপশনে সিনেমার প্রিমিয়ারে  একসঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেছেন টোটা। পুরো পোস্টটি বাংলাতেই লেখা। যদিও রণবীর বাংলা পড়তে পারেন কিনা, সেই তথ্য কারো  কাছে নেই।  পোস্টে সহস্রাধিক মানুষ মন্তব্য প্রকাশ করেছে। হাজার খানেক মানুষ শেয়ারও করেছে । বর্তমানে ৪৬ হাজার রিয়েক্ট পড়েছে পোস্টটিতে, যা প্রতিনিয়ত বেড়েই চলেছে।

;

৩০ বছরেই হেসলিনের মৃত্যু, অভিনেতার মহানুভবতার কথা জানালেন স্বামী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
স্বামী স্কটি ডায়নামোর সঙ্গে মাইক হেসলিন (ডানে)

স্বামী স্কটি ডায়নামোর সঙ্গে মাইক হেসলিন (ডানে)

  • Font increase
  • Font Decrease

ইংলিশ টিভি সিরিজ ‘লায়নেস’-এ পোলো চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছিলেন সমকামী অভিনেতা মাইক হেসলিন মারা গেছেন। হৃদরোগে আক্রান্ত হয়ে ২ জুলাই মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৩০ বছর।

অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করে ইনস্টাগ্রামে একটি বিবৃতি দিয়েছেন তার স্বামী গায়ক স্কটি ডায়নামো। তিনি ইনস্টাগ্রামের এক পোস্টে জানিয়েছেন, ‘হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন মাইক। মৃত্যুর আগে এক সপ্তাহ হাসপাতালে লড়াই করেছেন তিনি। একাধিক ক্যানসারেও আক্রান্ত ছিলেন মাইক।’

বিয়ের আসরে মাইক হেসলিন ও তার স্বামী স্কটি ডায়নামো

তবে মৃত্যুর সময়ও চারজনের জীবন বাঁচিয়ে গেলেন এই অভিনেতা। তার জীবনসঙ্গী স্কটি আরও জানান, মরণোত্তর অঙ্গদান করে গেছেন মাইক। তার অঙ্গে জীবন বাঁচবে চার জন ব্যক্তির।’

ওই পোস্টে মাইকের সঙ্গে কিছু স্থিরচিত্র শেয়ার করেছেন স্কটি। যেখানে রয়েছে গত নভেম্বরে তাদের বিয়ের মুহূর্তও।

মাইক হেসলিন

প্রসঙ্গত, অভিনয়ের পাশাপাশি পরিচালক, প্রযোজক ও লেখক হিসেবেও পরিচিত ছিলেন হেসলিন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় জন্ম নেওয়া হেসলিনকে ‘ইয়ংগার’, ‘সেভেন ডেডলি সিনস’, ‘ইউ আর নেভার অ্যালোন’, ‘আই লাভ ইউ বাট আ লাইভ’সহ বেশ কয়েকটি টিভি শোতে দেখা গেছে।

‘দ্য ইনফ্লুয়েন্সারস’ নামে একটি সিরিজ নির্মাণ করেছেন হেসলিন। সম্প্রতি প্যারামাউন্ট প্লাসের ‘লায়নেস’ ও লাইফ টাইমের ‘দ্য হলিডে প্রপোজাল প্ল্যান’ সিরিজে অভিনয় করে খ্যাতি পেয়েছিলেন মাইক।

মাইক হেসলিন ও তার স্বামী স্কটি ডায়নামো

তথ্যসূত্র : ভ্যারাইটি

;

ঈদের বাইরে বাজার চাঙ্গার সম্ভাবনা যেসব সিনেমায়



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
শাকিব খান, সিয়াম আহমেদ, বাঁধন ও আরিফিন শুভ

শাকিব খান, সিয়াম আহমেদ, বাঁধন ও আরিফিন শুভ

  • Font increase
  • Font Decrease

বিগত কয়েক বছর ধরেই বাংলাদেশের যে সিনেমাগুলো সফলতা দেখিয়েছে তার সিংহভাগই মুক্তি পেয়েছে দুই ঈদে। তাই চলচ্চিত্র সংশ্লিষ্টরা ভাবছেন, ঢালিউড এখন ঈদকেন্দ্রিক হয়ে গেছে। সমালোচকরা তো এও বলছেন, স্টার-সুপারস্টার তখন বলবো যদি ঈদের বাইরে ছবি হিট করাতে পারে।

এবার তেমনি আশার আলো দেখা যাচ্ছে ঢাকাই সিনেমায়। একাধিক বড় বাজেট ও বড় তারকার সিনেমা আসতে চলেছে সিনেমা হলে। এই ছবিগুলো ঢালিউডের প্রেক্ষাপটও বদলে দিতে পারে। ঈদকেন্দ্রিক হয়ে পড়ার বদনামও হয়তো ঘুচে যাবে ছবিগুলো ভালো ব্যবসা করলে।

‘দরদ’ ছবির পোস্টার

শাকিব খানের প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’

এ বছরের অন্যতম আলোচিত ছবি ঢালিউড সুপারস্টার শাকিব খানের প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। যে ছবির মুখ্য চরিত্রে রয়েছেন । ‘তুফান’ সিনেমার তুফানি সাফল্যের পর অনন্য মামুন পরিচালিত এ ছবিটি নিয়ে প্রত্যাশা থাকতেই পারে দর্শকের। এরইমধ্যে ‘দরদ’-এর টিজার প্রকাশিত হয়েছে। দর্শক বেশ পছন্দ করেছে তা। যেখানে রোমান্টিক ও সাইকো ধাঁচের চরিত্রে দেখা গেছে শাকিবকে। তার নানামাত্রিক চরিত্রের লুক আর সংলাপে মুগ্ধ হয়েছেন দর্শক। এ ছবির মাধ্যমে প্রথমবার শাকিবের বিপরীতে অভিনয় করলেন বলিউড অভিনেত্রী সোনাল চৌহান। এতে আরও অভিনয় করেছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন, সাফা মারিয়াসহ অনেকেই। প্রযোজনা সংস্থার মতো আগামী সেপ্টেম্বরের দিকে মুক্তি দেওয়া হবে ছবিটি।

‘জংলি’ ছবির পোস্টার

সিয়াম-বুবলী-দীঘির ‘জংলি’

গেল ঈদুল আজহায় মুক্তির কথা ছিল এম রাহিম পরিচালিত ‘জংলি’ ছবির। সিয়াম আহমেদ, বুবলী ও দীঘি অভিনীত এ ছবির পোস্টার প্রকাশ করে মুক্তির আগাম বার্তা দিয়েছিল প্রযোজনা সংস্থা। শুটিং শেষ না হওয়ায় ঈদের ক’দিন আগে মুক্তির সিদ্ধান্ত থেকে সরে যায়। সংশ্লিষ্টরা জানান, শুটিং শেষ করে এ বছরের শেষেই ‘জংলি’ মুক্তি দেওয়া হবে। সেভাবে এগোচ্ছেন সিয়াম-বুবলী-দীঘিরা। এম রাহিম বলেন, ‘আমরা চেষ্টা করেছিলাম ঈদুল আজহাতে মুক্তি দিতে। সে পরিকল্পনা অনুসারে শুটিংও শুরু করি। তবে নির্ধারিত সময়ের মধ্যে শুটিং শেষ না হওয়ায় ঈদে আসা হয়নি। এখন ছবিটি মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। শিগগিরই আনুষ্ঠানিকভাবে মুক্তির তারিখ জানানো হবে।’ সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান, এরফান মৃধা শিবলু প্রমুখ। ছবিটির চারটি গানের সুর ও সংগীত করেছেন প্রিন্স মাহমুদ।

‘নূর’ ছবির পোস্টার

আরিফিন শুভ-রায়হান রাফীর ‘নূর’

‘মুজিব’খ্যাত নায়ক আরিফিন শুভ অভিনীত ‘নূর’ মুক্তির অপেক্ষায় রয়েছে। ইতোমধ্যে ছবির ফার্স্টলুক পোস্টার প্রকাশিত হয়েছে। ‘নূর’ পরিচালনা করেছেন ‘তুফান’-এর মতো হিট ছবির নির্মাতা রায়হান রাফী। শুভর বিপরীতে আছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। ‘নূর’ ছবির সবকিছুই শেষ হয়েছে। অপেক্ষা শুধুই মুক্তির। ক’দিন আগে ‘নূর’ মুক্তির আভাস পাওয়া গেছে। ঈদের সিনেমা ‘তুফান’ ছবির প্রিমিয়ারে এর টিশার্ট পরে এসেছিলেন শুভ। বোঝা যাচ্ছে, এরইমধ্যে শুভ তার ‘নূর’ ছবির প্রচারণা শুরু করে দিয়েছেন। প্রযোজনা সংস্থার বরাতে জানা গেছে, ছবিটি সেপ্টেম্বরের দিকেই মুক্তি পাবে।

‘এশা মার্ডার : কর্মফল’ ছবির পোস্টার

বাঁধনের ‘এশা মার্ডার : কর্মফল’

সানী সানোয়ার পরিচালিত ‘এশা মার্ডার: কর্মফল’ ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এটি ঈদুল আজহায় মুক্তির কথা থাকলেও সরে যায়। তবে এ বছর যে মুক্তি পাবে সেটি মোটামুটি নিশ্চিত। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ছবিটিতে পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, রওনক রিপন, ফারুক আহমেদ, শরীফ সিরাজ, সুষমা সরকারসহ অনেকেই।

আরিফিন শুভ

আরিফিন শুভ’র আরেক ছবি ‘নীলচক্র’

আরিফিন শুভ অভিনীত নতুন সিনেমা ‘নীলচক্র’ও মুক্তির অপেক্ষায় রয়েছে। ইতোমধ্যে সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশিত হয়েছে। সিনেমাটি পরিচালনা করেছেন মিঠু খান। সিনেমায় আরিফিন শুভর সঙ্গে নায়িকা হিসেবে আছেন মন্দিরা চক্রবর্তী। এ ছবির মাধ্যমেই প্রথমবার জুটি হয়েছেন তারা। ছবিতে কণ্ঠশিল্পী বালাম অভিনয় করেছেন বলে শোনা গেছে। এ ছাড়াও, অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, দীপান্বিতা মার্টিন, শাহেদ আলী, টাইগার রবি, প্রিয়ন্তী ঊর্বীসহ অনেকেই। চলতি বছরের শেষের দিকে ছবিটি মুক্তির আভাস দিয়েছেন পরিচালক।

;