আলু চাষীদের নিয়ে সরকারি বিজ্ঞাপনে নিথর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
মূকাকু খ্যাত শিল্পী নিথর মাহবুব ও আফ্রিদি রুসা

মূকাকু খ্যাত শিল্পী নিথর মাহবুব ও আফ্রিদি রুসা

  • Font increase
  • Font Decrease

অতিরিক্ত দাম বৃদ্ধির কারণে গত বছর সবজির মধ্যে সবচেয়ে আলোচিত ছিল আলু। তাই এবার বসত বাড়িতে কৃষি বিপণন অধিদপ্তর কর্তৃক নির্মাণকৃত অহিমায়িত মডেল ঘরে আলু সংরক্ষণে কৃষকদের উৎসাহী করছে সরকার। কৃষি বিপণন অধিদপ্তর বলছে, অহিমায়িত মডেল ঘরে ২৫-৩০ মেট্রিক টন আলু সংরক্ষণে কৃষকের সাশ্রয় হবে বছরে প্রায় দেড় লাখ টাকা। তাই আশার আলো দেখছে চাষীরাও।

এসব ঘর নির্মাণের বিষয়ে কোথায় পরামর্শ পাবে, কেন এসব ঘরে আলু সংরক্ষণ করবে এবং কীভাবে সংরক্ষণ করবে যায়; এসবের উপরে নির্মিত একটি ফিলারে মডেল হয়েছেন মূকাকু খ্যাত শিল্পী নিথর মাহবুব ও নতুন প্রজন্মের অভিনেত্রী আফ্রিদি রুসা।

এখানে আরও অভিনয় করেছেন মিলন আকন্দ ও মাটির মামিন। আনোয়ারুল হকের রচনায় এবং ওয়েস্টার্ন মিলনের সার্বিক সহযোগিতায় এটি পরিচালনা করেছেন সঙ্গীত শিল্পী শাইলু শাহ্। কৃষি বিপণন অধিদপ্তরে ফেসবুক পেজে বর্তমানে দেখা যাচ্ছে কাজটি। খুব শীঘ্রই এটি টিভি চ্যানেলে প্রচারে আসবে বলে জানিয়েছেন এর নির্মাতা শাইলু শাহ্। ওয়েস্টার্ন মিলনের সার্বিক সহযোগিতায় এর দৃশ্যধারণ হয়েছে মুন্সিগঞ্জে।

নিথর মাহবুব বলেন, ‘এ দেশে আলু সহজলভ্য এবং অল্প মূল্যের একটি সবজি। দেশের প্রায় প্রতিটি পরিবার সারা বছর এই সবজির উপর নির্ভরশীল। সেই আলু গত বছর আকাশচুম্বী দামে বিক্রি হয়েছে। এটা ছিল গরিবের পেটে লাথি মারার সমান। তাই সচেতনতামূলক এ কাজটি করে খুব ভালো লেগেছে।’

রুশা বলেন, ‘কৃষকদের জন্য কাজটি করতে পেরে আমার খুব ভালো লাগছে। আর কাজটিকে প্রাণবন্ত করতে সহশিল্পী হিসেবে নিথর ভাই আমাকে অনেক সহযোগিতা করেছেন। তবে কাজটি করতে আমাদের অনেক পরিশ্রম গেছে। কখনও মাঠে কখনও রাস্তায় কখনও ঘরের ভিতরে কাজ করেছি।’

   

জীবনের সবচেয়ে কঠিন সময়ে পার করছি: ঈদে ফারিয়ার পোস্ট



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
নুসরাত  ফারিয়া

নুসরাত ফারিয়া

  • Font increase
  • Font Decrease

ঢালিউডের জনপ্রিয় অবিনেত্রী নুসরাত ফারিয়া মাহজার। অন্যান্য তারকাদের মতো ঈদ কাটেনি তার। প্রায় একমাস ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তার বাবা মাজহারুল ইসলাম। ঈদের দিন বাবার কাছেই ছিলেন ফারিয়া। হাসপাতাল থেকেই ভক্তদের উদ্দেশ্যে ঈদের শুভেচ্ছা পাঠিয়েছেন নায়িকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে লম্বা পোস্ট দিয়েছেন তিনি। ফারিয়া লিখেছেন-

আমার আব্বুর হাসপাতালে ভর্তি হওয়ার ২৮ দিন পূরণ হলো। দুটি স্ট্রোক এবং একটি অপারেশনের পরও, তিনি প্রতিদিন একাধিক স্বাস্থ্য সমস্যার সাথে লড়াই করছেন। অন্যান্য বিষয় বিবেচনা করলে আমি সম্ভবত আমার জীবনের সবচেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। এটি অত্যন্ত হতাশাজনক। যদিও কিছুই আপনার নিয়ন্ত্রণে নেই। একমাত্র উপায় হলো প্রার্থনা করা এবং আল্লাহর উপর বিশ্বাস রাখা...

সম্প্রতি, প্রেসের সাথে এক প্রেসমিটিংয়ে আমি কান্নায় ভেঙে পড়েছিলাম। বর্তমানে আমায় জীবনের সবচেয়ে বড় মানসিক অস্থিরতার সম্মুখীন হতে হচ্ছে। অনেককে মন্তব্য করতে শুনি, ‘আপনার বাবার এরকম শারীরিক অবস্থা। তার মধ্যেও আপনি কীভাবে ছবি পোস্ট করতে পারেন? ইভেন্টে যেতে পারেন বা এরকমভাবে পরিপাটি করে নিজেকে উপস্থাপন করতে পারেন?

কি করব বলুন? এটাই আমাদের পেশার কঠিন বাস্তবতা। কখনও কখনও আমরা আমাদের সোশ্যাল মিডিয়া এবং সামাজিক জীবনের সাথে এতটাই বিভ্রান্ত হয়ে পড়ি যে লোকেরা ভুলে যায়, আমরাও মানুষ। এটাই এখন আমার জীবন। মানুষ আমার দিকে যতই নুড়ি ছুঁড়ুক না কেন, হাসিমুখে মেনে নিয়ে আমার কাজ করে যেতে হবে। আমি এত মানুষের ভালবাসা, যত্ন এবং আশীর্বাদ পেয়ে অত্যন্ত খুশি। সকলকে ধন্যবাদ জানানোর ভাষা জানা নেই। এই কঠিন সময়ে যারা আমার পাশে এসেছিলেন তাদের সকলের প্রতি আমার কৃতজ্ঞতা। এই ঈদ আপনার জীবনে বয়ে আনুক শান্তি ও সমৃদ্ধি।

আমাদের পক্ষ থেকে আপনাকে ঈদ মোবারক।

পোস্টের নিচে ভক্তরা কমেন্ট করেছেন। অভিনেত্রীর বাবার সুস্থতা কামনা করেছেন অনেকেই।

বহুগুণ সম্পূর্ণা অভিনেত্রী নুসরাত ফারিয়া। যেমন অভিনয়ে পারদর্শী, তেমনে নাচ, মডেলিং এবং গানেও। শুধু তাই নয়, পর্দার সামনে কাজ শুরু করেছিলেন আরজে এবং টেলিভিশন উপস্থাপিকা হিসেবেই। কম বয়সে ছিলেন অত্যন্ত ভালো বিতার্কিক। দেশের বাইরেও একাধিকবার অভিনয় করেছেন তিনি। ভারতীয় বাংলার অভিনেতাদের সাথে যৌথ প্রযোজনার সিনেমা করে ওপার বাংলায়ও পরিচিতি লাভ করেছেন।  

;

টক্কর সব সিনেমার গানে



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
লিপস্টিক, রাজুকুমার এবং ওমর সিনেমার গান

লিপস্টিক, রাজুকুমার এবং ওমর সিনেমার গান

  • Font increase
  • Font Decrease

সময়ের সঙ্গে অনেকটাই হারিয়ে গেছে ঈদকে কেন্দ্র করে সংগীতশিল্পীদের ঘটা করে সিডি বা ক্যাসেট প্রকাশ। দর্শক এখন অন্তর্জালমুখী। সব ধরনের বিনোদন হাতের মুঠোয়। তবে নিরাশ হওয়ার সুযোগ নেই। বর্তমানের কাঁধে হাত রেখেই এবারের ঈদ উৎসবে প্রকাশ পেয়েছে বিভিন্ন, শিল্পী, সিনেমা ও ব্যান্ডের একক, দ্বৈত ও সম্মিলিত গান। এরই মধ্যে বেশ কিছু শিল্পী ও সংগীত আয়োজক তাদের নতুন গান প্রকাশ করেছেন কেউ শেষ উন্মুক্ত করার আগে শেষ প্রস্তুতি সারছেন- সব গানের হাঁড়ির খবর জানাচ্ছে মেলা। এবার ঈদে এককভাবে গান প্রকাশ করেছেন শাফিন আহমেদ। এই শিল্পীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান ডাবল বেইজ থেকে ঈদ উপলক্ষে বৃহস্পতিবার প্রকাশ পেয়েছে প্রথম হিন্দি একক গান ‘রুবারু’। গানটির কথা লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন আবু ইমরান।

রাজকুমার সিনেমার গান ‘বরবাদ’

এদিকে ঈদ আয়োজন নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান। আইয়ুব বাচ্চু ফাউন্ডেশন এই ঈদে প্রকাশ করছে ‘ইনবক্স’ শিরোনামের একটি গান, যা দীর্ঘদিন শিল্পীর স্টুডিওতে রক্ষিত ছিল। নিয়াজ আহমেদ অংশুর লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছিলেন আইয়ুব বাচ্চু নিজেই। হাবিব ওয়াহিদ, হৃদয় খান, তানভীর তারেকসহ কয়েকজন সংগীতায়োজক ঈদে নিজের ও বিভিন্ন শিল্পীর গান প্রকাশের পরিকল্পনার কথা জানিয়েছেন। কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনী নিজস্ব চ্যানেলে প্রকাশ করছেন একক গান ‘আজও ভুলে যাইনি’। এনআই বুলবুলের কথায় এই গানের সুর ও সংগীত আয়োজন করেছেন রোহান রাজ। বাপ্পা মজুমদার এরই মধ্যে তার নিজস্ব চ্যানেলে প্রকাশ করেছেন ‘ব্যস্ত শহর’ শিরোনামের একটি একক গান। সৈয়দ আবদুল মালিকের লেখা এই গানের সুর ও সংগীতায়োজন করেছেন বাপ্পা নিজেই। আঁখি আলমগীরকে দেখা গেছে দ্বৈত গানের আয়োজনে ব্যস্ত থাকতে। তিনি দ্বৈত কণ্ঠে গেয়েছেন সুরকার ও শিল্পী শওকত আলী ইমনের সঙ্গে। শিরোনাম ‘কফির পেয়ালা’। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত এই গানের কথা লিখেছেন আশিক মাহমুদ। আকাশ মাহমুদের সুরে গানের সংগীত আয়োজন করেছেন শওকত আলী ইমন নিজেই। শিল্পী ও সংগীত আয়োজক ইমরান মাহমুদুল ঘোষণা দিয়েছেন ঈদের পঞ্চম দিনে প্রকাশ করবেন নতুন গান। শিরোনাম ‘ভালোবাসি বলে যাও’। আসিফ ইকবালের লেখা এই গানে সুর ও সংগীত আয়োজন করেছেন ইমরান নিজেই। তার সঙ্গে সহশিল্পী হিসেবে কণ্ঠ দিয়েছেন মারুফা তৃষা। পিছিয়ে নেই ক্লোজআপ ওয়ান তারকা সালমাও । অলক কান্তি বিশ্বাসের লেখা এর সুর ও করেছেন এম এ রহমানের সংগীত আয়োজনে সালমার ঈদ রিলিজ ‘মনের বৃন্দাবন’ শিরোনামের নতুন গান। অন্যদিকে শিল্পী কর্ণিয়া আসছেন নতুন স্বাদের একক গান ‘ঢাকার জ্যাম’ নিয়ে।

লিপস্টিক সিনেমার গানের দৃশ্যে পূজা চেরী

এছাড়া আলোচনায় আছে সিনেমার গানগুলোও। এরই মধ্যে প্রকাশ পেয়েছে প্রিন্স মাহমুদের কথা,সুর ও নির্দেশনায় ‘রাজকুমার’ সিনেমার জন্য তৈরি নতুন গান ‘বরবাদ’। এই গানের প্লে-ব্যাক শিল্পী আলিফ। এছাড়া বালাম ও কোনালের গাওয়া ‘রাজকুমার’ সিনেমার টাইটেল গানটিও দর্শক-শ্রোতার মাঝে সাড়া ফেলছে। ‘রাজকুমার গানের কথা লিখেছেন গীতিকবি আসিফ ইকবাল। সুর ও সংগীত আয়োজন করেছেন আকাশ।
এর পাশাপাশি ‘সোনার চর’ সিনেমায় বেলাল খান ও কনার গাওয়া ‘আসমানে ঘর বাইনছে তারা’, ‘লিপস্টিক’ সিনেমায় স্নেহা ভট্টাচার্যের গাওয়া ‘বেসামাল’ গানগুলো অনেকের প্রিয় তালিকায় জায়গা করে নিয়েছে।

 

;

ঈদের আড্ডায় এক ঝাঁক তারকা



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
বিটিভি’র ঈদ আড্ডা

বিটিভি’র ঈদ আড্ডা

  • Font increase
  • Font Decrease

ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে চার পর্বের আড্ডার অনুষ্ঠান ‘ঈদ আড্ডা’। মাহফুজার রহমানের প্রযোজনায় যেখানে অংশ নিবেন রাজনৈতিক অঙ্গনের জনপ্রিয় ব্যক্তিত্বদের পাশাপাশি শোবিজের জনপ্রিয় তারকারা। ঈদের দিন (১১ এপ্রিল)) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে প্রচারিত হয়েছে রাজনীতিবিদদের নিয়ে আড্ডা। জুলিয়া আলমের উপস্থাপনায় অনুষ্ঠানটিতে অংশ নিয়েছিলেন স্থানীয় সরকার উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা ও তার সহধর্মিনী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এমপি ও তার সহধর্মিনী।

চলচ্চিত্র তারকা মিশা সওদাগর, অপু বিশ্বাস, নীরব ও দিঘী

ঈদের দিন দুপুর ১টা ৩০ মিনিটে ঈদ আড্ডা অনুষ্ঠানে ফেরদৌস বাপ্পীর সঙ্গে আড্ডা দিয়েছিলেন চলচ্চিত্র তারকা মিশা সওদাগর, অপু বিশ্বাস, নীরব ও দিঘী।

ঈদের ২য় দিন দুপুর ১টা ৩০ মিনিটে মৌসুমী মৌয়ের উপস্থাপনায় ঈদ আড্ডায় অংশ নিবেন নাট্যশিল্পী আজাদ আবুল কালাম, চিত্রলেখা গুহ, তুষার খান ও আনিকা কবির শখ।

ঈদের ৩য় দিন  সন্ধ্যা ৬টা ২০ মিনিটে অভিনেতা সাজু খাদেমের সঙ্গে আড্ডা দিবেন নাট্য দম্পতি আজিজুল হাকিম ও জিনাত হাকিম এবং এফ এস নাঈম ও নাদিয়া আহমেদ।

এবং চার তারকা শিল্পী গাইবেন বিটিভির গান চিরদিনে।

গান চিরদিনে কণ্ঠশিল্পী বাবু এবং লুইপা

জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবু, বেলাল খান, জিনিয়া জাফরিন লুইপা ও আতিয়া আনিসার অংশগ্রহণে ধারণ করা হয়েছে বাংলাদেশ টেলিভিশনের গান চিরদিন অনুষ্ঠানের বিশেষ পর্ব। দেশ সেরা এই শিল্পীরা অনুষ্ঠানে প্রত্যেকেই দুইটি করে জনপ্রিয় গান গেয়েছেন। থাকছে উপস্থাপিকা সোনিয়া রিফাতের সাথে মজার আলাপচারিতা। আনিসুর রহমান তনুর সংগীত পরিচালনায় এবং সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী‘র প্রযোজনায় অনুষ্ঠানটি ঈদের তৃতীয় দিন সকাল ১১ টায় বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে।

 

 

 

 

;

শাহরুখের ঈদ উদযাপন ‘বিশেষ’ করেছেন অগণিত ভক্তরা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাহরুখের ঈদ উদযাপন ‘বিশেষ’ করেছেন অগণিত ভক্তরা

শাহরুখের ঈদ উদযাপন ‘বিশেষ’ করেছেন অগণিত ভক্তরা

  • Font increase
  • Font Decrease

প্রত্যেকবারের মতো এবারও ঈদের দিন শাহরুখ খানকে একনজর দেখার জন্য তার বাড়ি মুম্বাইয়ের 'মান্নাতের' সামনে ভিড় করেন অগণিত ভক্তরা। বলিউড বাদশাহও অনুরাগীদের হতাশ করেননি। অসংখ্য ভক্তদের দিকে চুমু ছুঁড়ে দেন তিনি।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল থেকেই শুরু হয় ভক্তদের আনাগোনা। বিকেলে যা রূপ নেয় জনসমুদ্রে। এত ভক্ত নিজেদের সব কাজ উপেক্ষা করে প্রিয় অভিনেতার সঙ্গে দেখা করতে এসেছেন জানতে পেরে এক মুহূর্ত দেরি করেননি শাহরুখ।

ভক্তদের ডাকে সাড়া দিতে ছুটে যান বাড়ির বারান্দায়। ভক্তদের উদ্দেশে হাত নাড়িয়ে জানান ঈদের শুভেচ্ছা। ভক্তদের এমন ভালোবাসা পেয়ে আবেগ আপ্লুত শাহরুখ বিশেষ এ মুহূর্ত ফেসবুকে শেয়ার করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের একটি ভিডিও ফেসবুকে শেয়ার করেন শাহরুখ। মাত্র ১ মিনিট ৬ সেকেন্ডের পোস্ট করা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, সাদা রঙের কাবলি ড্রেস পরে ভক্তদের উদ্দেশে হাত নেড়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন শাহরুখ।

পোস্ট করা শাহরুখের ভিডিওতে আরও দেখা যায়, সব ভক্তকে ঠিকমতো দেখতে না পারায় বারান্দার কার্নিশ ধরে ওপরে ওঠেন শাহরুখ। এরপর ভক্তদের উদ্দেশে বলেন, ‘ঈদ মোবারক’।

আবেগী এ ভিডিওর ক্যাপশনে শাহরুখ লেখেন, ‘ঈদ মোবারক সবাইকে। এবং ধন্যবাদ আমার দিনকে এমন বিশেষ করে তোলার জন্য। আল্লাহ সবাইকে ভালোবাসা, সুখ ও শান্তি বর্ষিত করুক।’

;