এবার সামনে এলো ‘তুফান’-এ শাকিব-মিমির রসায়ন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘তুফান’-এর নতুন পোস্টারে শাকিব খান ও মিমি চক্রবর্তী

‘তুফান’-এর নতুন পোস্টারে শাকিব খান ও মিমি চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

‘তুফান’র টিজার প্রকাশ করে রীতিমতো চমক লাগিয়ে দিয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। দেড় মিনিটের সেই ঝলক মাত্র এক দিনেই কোটি ভিউয়ের রেকর্ড গড়েছিল। দর্শক-সমালোচক সকলে নির্বিবাদে বলছিলেন, এমন বিধ্বংসী অবতারে ঢালিউড নবাবকে আগে দেখা যায়নি।

উচ্ছ্বাস নিয়ে ‘তুফান’র টিজার শেয়ার করেছেন সংশ্লিষ্ট সকলেই। কেবল একজন ছিলেন নির্বিকার। তিনি ছবির নায়িকা মিমি চক্রবর্তী। তার নীরবতা দেখে স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, নায়িকা কি টিমের ওপর অভিমান করেছেন?

মিমি চক্রবর্তী

অনেকের ধারণা, ‘তুফান’র প্রথম পোস্টারে কেবল শাকিব খানকে দেখানো হয়েছে। এরপর প্রথম টিজারেও নায়িকাদের রাখা হয়েছে বঞ্চিত, আড়ালে। সে কারণেই হয়ত অভিমান করেছেন মিমি। যদিও আরেক নায়িকা মাসুমা রহমান নাবিলা পেশাদার ভূমিকাই পালন করছেন শুরু থেকে। অবশেষে গত ৯ মে মিমি ‘তুফান’র টিজার শেয়ার করেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে। 

শেষমেশ সামনে এলেন ‘তুফান’-এর মিমি। আজ (১১ মে) সকালে উন্মুক্ত করা পোস্টারে দেখা যায়, সাদা শার্ট আর কালো ব্লেজারে শাকিব খান। তার লম্বা চুল, মুখভর্তি ছোট দাড়ি, মলিন চাহনি। অন্যদিকে তার বুকে হাত রেখে প্রেমিকার ভঙ্গিমায় দাঁড়িয়ে মিমি; পরনে মেরুন ঝলমলে টপ। পোস্টারের ক্যাপশনে মিমি লিখেছেন, ‘বড় পর্দায় আসছে তুফান। এই নিন অফিসিয়াল তুফানি পোস্টার।’

অন্যদিকে একই পোস্টার শেয়ার দিয়ে শাকিব খান লিখেছেন, “বড় পর্দায় ‘তুফান’ আনতে চলেছে এই জুটি!”


প্রকাশের পর থেকে দ্বৈত পোস্টারটি সাড়াও পাচ্ছে বেশ। মাত্র এক ঘণ্টায় শাকিব-মিমির ফেসবুক পেজ মিলিয়ে এর রিঅ্যাকশন সংখ্যা ছাড়িয়েছে ৫০ হাজার! অর্থাৎ দর্শকের মাঝে ‘তুফান’র ঝড় অব্যাহত থাকছে নতুন এই পোস্টারেও।

‘তুফান’-এর নতুন পোস্টারে শাকিব খান ও মিমি চক্রবর্তী

উল্লেখ্য, বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় বড় বাজেটে নির্মিত হচ্ছে ‘তুফান’। এরইমধ্যে ছবির সিংহভাগ শুটিং শেষ হয়ে গেছে বলে জানালেন নির্মাতা রাফী। ছবিটি প্রযোজনা করছে ঢাকার আলফা আই, চরকি ও কলকাতার এসভিএফ।

   

মদ্যপ ছিলেন না রাভিনা, যা ঘটেছিল সেদিন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রাভিনা ট্যান্ডন

রাভিনা ট্যান্ডন

  • Font increase
  • Font Decrease

একটি দুর্ঘটনার জেরে বলিউড অভিনেত্রী রাভিনা ট্যান্ডনের ওপর চড়াও হয় পথচারীরা, গতকাল থেকে এই ঘটনা আলোচনায় রয়েছে। অভিযোগ ওঠে যে গত শনিবার মধ্যরাতে রাভিনা ট্যান্ডনের চালক বেপরোয়াভাবে গাড়ি চালাতে গিয়ে তিনজনকে ধাক্কা দেন।

পরে ক্ষমা চেয়ে বিষয়টা মেটানোর বদলে নাকি অভিনেত্রী তাদের ওপর পাল্টা চড়াও হন। তাতেই তারা খেপে যান। ওই ঘটনার সময় অভিনেত্রী মদ্যপ ছিলেন, এমন দাবিও করা হয়। তবে এক বিবৃতিতে মুম্বাই পুলিশ জানিয়েছে যে অভিনেত্রী আসলে মদ্যপ ছিলেন না। 

রাভিনা ট্যান্ডন

মুম্বাই পুলিশের ডেপুটি কমিশনার রাজতিলক রোশন জানান, অভিনেত্রীর বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছিল, সেটার সত্যতা খুঁজে পাননি তারা। এই পুলিশ কর্মকর্তার ভাষ্য, তার গাড়ি কাউকে ধাক্কা দেয়নি, অভিনেত্রীও মদ্যপ ছিলেন না।

রাজতিলক রোশন আরও জানান, ওই এলাকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে তারা কোথাও কাউকে গাড়িচাপা দেওয়ার ঘটনা খুঁজে পাননি। পথচারীরা যখন আপত্তিকর ভাষায় গালি দিচ্ছিলেন, তখন রাভিনা তার গাড়ির চালককে রক্ষা করার চেষ্টা করেছেন।

রাভিনার পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী কঙ্গনা রনৌতও। ভাইরাল হওয়া ভিডিওতে পথচারীরা যেভাবে রাভিনার ওপর চড়াও হয়েছিলেন, তার তীব্র নিন্দা জানান তিনি। ঘটনার পর প্রায় দুই দিন পেরিয়ে গেলেও রাভিনার পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

রাভিনা ট্যান্ডন

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

;

ফিরলেও সিঙ্গাপুর যাওয়া-আসার মধ্যে থাকতে হবে সাবিনাকে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমী

কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমী

  • Font increase
  • Font Decrease

গত ফেব্রুয়ারিতে গুঞ্জন ওঠে আবারও ক্যানসারে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন। এই খবর প্রকাশ করে মূলধারার বেশ কিছু গণমাধ্যমও। এমনকি ভারতীয় গণমাধ্যমেও ছড়িয়ে পড়ে সাবিনার ক্যানসারে আক্রান্ত হওয়ার তথ্য। আসল সত্যটা কী? সবকিছু খোলাসা করে তখন দেশবাসীর প্রতি বার্তা পাঠান সাবিনা ইয়াসমীন। সেই বার্তায় তিনি বলেছিলেন, নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে তিনি। একই সঙ্গে নিজের শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যম থেকে বিভ্রান্তিকর তথ্য পাচ্ছেন বলেও জানান শিল্পী নিজে। অযথা বিভ্রান্তিমূলক তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা গণমাধ্যমে দিয়ে জাতিকে বিভ্রান্তিতে না ফেলতেও অনুরোধ জানান বরেণ্য এই সংগীতশিল্পী।

দীর্ঘ সাড়ে তিন মাস সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩১ মে বাংলাদেশে ফিরেছেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন। এখন তিনি ঢাকায় নিজের বাসায় আছেন। এ মাসের শেষ দিকে নিয়মিত চেকআপের জন্য তাকে আবার সিঙ্গাপুর যেতে হবে। গণমাধ্যমকে আজ খবরটি নিশ্চিত করেছেন শিল্পীর মেয়ে ফাইরুজ ইয়াসমীন বাঁধন।

 রেডিওথেরাপির কারণে সাবিনা ইয়াসমীনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়

তিনি বলেন, ‘নিয়মিত চেকআপের জন্য আম্মুকে সিঙ্গাপুর যেতে হয়। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকেরা দাঁতের সমস্যা দেখতে পান। এরই পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি একটি অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচার শেষে আম্মুকে রেডিওথেরাপি নিতে হয়। এরই মধ্যে রেডিওথেরাপি কোর্স শেষ হয়। তবে রেডিওথেরাপির কারণে আম্মুর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। আগামী এক বছর আম্মুকে নির্দিষ্ট সময় পরপর সিঙ্গাপুর যেতে হবে। চিকিৎসকের নির্দেশমতো তাকে চলতে হবে।’

পাঁচ দশকেরও লম্বা সংগীত ক্যারিয়ার সাবিনা ইয়াসমীনের। গেয়েছেন উপমহাদেশের প্রখ্যাত দুই শিল্পী মান্না দে ও কিশোর কুমারের সঙ্গেও। চলচ্চিত্রে গান গেয়ে ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন কিংবদন্তি এই শিল্পী। সংগীতে অবদানের জন্য একুশে পদক এবং স্বাধীনতা পুরস্কারও অর্জন করেছেন তিনি।

;

নৃত্যাঞ্চলের আয়োজনে দিল্লীর নৃত্যগুরুর ছৌ নৃত্য কর্মশালা



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
শিবলী মহম্মদ ও শামীম আরা নীপা

শিবলী মহম্মদ ও শামীম আরা নীপা

  • Font increase
  • Font Decrease

শামীম আরা নীপা আর শিবলী মহম্মদকে দেশীয় নৃত্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর বললেও ভুল হবে না। শুধুমাত্র নাচ করে তাদের মতো এতো খ্যাতি এখনো কেউ পাননি এদেশে। সংস্কৃতিক বিকাশে বিশেষ অবদানের জন্য দুজনেই পেয়েছেন রাষ্ট্রীয় স্বীকৃতি একুশে পদক। তাদের পরিচালিত প্রতষ্ঠিান ‘নৃত্যাঞ্চল’ বহুবার দেশে ও বিদেশে গৌরবের সঙ্গে পারফর্ম করেছে।

‘নৃত্যাঞ্চল’ প্রতিবছর একাধিক নৃত্য কর্মশালার আয়োজন করে থাকে। সেসব কর্মশালা পরিচালনা করেন বিদেশের স্বনামধণ্য নৃত্য ব্যক্তিত্বরা। প্রতি সামার ভ্যাকেশনে দিল্লীর নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার স্বপন মজুমদার ঢাকাতে আসেন নৃত্যাঞ্চলের আমন্ত্রনে। তিনি ছৌ নৃত্যের ওপর কর্মশালা করান। এবারের কর্মশালাটি শুরু হচ্ছে আগামীকাল থেকে। জাতীয় শিল্পকলা একাডেমিতে ৫দিন ব্যাপী এই কর্মশালা শেষে পরিবেশনাভিত্তিক অনুষ্ঠান রয়েছে মহিলা সমিতি মিলনায়তনে।

শামীম আরা নীপা

প্রখ্যাত নৃত্যশিল্পী শামীম আরা নীপা বার্তা২৪.কমকে বলেন, ‘নৃত্যাঞ্চল বিশ্বাস করে কালচারাল এক্সচেঞ্জ না হলে আর্ট একটা সীমারেখায় আবদ্ধ হয়ে যায়। বিদেশের নৃত্যপরিচালকরা এসে যখন তাদের মেধা ও অভিজ্ঞতা শেয়ার করেন তা থেকে অনেক নতুন কিছুর সৃষ্টি হয়। এবার ১০০ জনের বেশি শিক্ষার্থী অংশ নিচ্ছে ছৌ নৃত্য কর্মশালায়। সবাই আমাদের নৃত্যাঞ্চলের শিল্পী। বাইরের শিল্পীদের নেওয়ার সুযোগ নেই, কারণ জায়গা ছোট। তবে সবাইকে কর্মশালা শেষে পরিবেশনা দেখতে আসার আমন্ত্রন রইল।’

নৃত্যাঞ্চলের শিল্পীদের ছৌ নৃত্য

নীপা আরও বলেন, ‘ছৌ নৃত্য কর্মশালাটি আমরা প্রায় প্রতি বছরই করি। কারণ এই নাচের চর্চা নৃত্যশিল্পীদের জন্য অনেক উপকারী। ছৌ নৃত্য চর্চা বডি ল্যাঙ্গুয়েজ খুব পরিশিলীত করে।’

;

প্রথমবার ওটিটিতে তাহসান, সঙ্গী মিথিলা!



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘বাজি’ সিরিজে তাহসান ও মিথিলা

‘বাজি’ সিরিজে তাহসান ও মিথিলা

  • Font increase
  • Font Decrease

গত মাসেই গুঞ্জন শুরু হয় সাবেক তারকা দম্পতি তাহসান খান আর রাফিয়াত রশিদ মিথিলা আবারও একসঙ্গে কাজ করছেন। তখন এ নিয়ে এই দুই তারকার কেউ মুখ না খুললেও অবশেষে সেই খবরের সতত্যা পাওয়া গেল।

শুধু তাই নয়, এই কাজটির মাধ্যমেই ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক হতে যাচ্ছে জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসানের। আর এই কাজটির মাধ্যমেই অভিনয়ের বিরতি ভাঙছেন তিনি।

‘বাজি’ সিরিজে তাহসান

সম্প্রতি চরকির ফেসবুক পেজে পোস্ট করা হয় একটি অন্য রকম ছবি, যেখানে দেখা যায় একজন ক্রিকেটার হলুদ রঙের জার্সি পরে মাথায় হেলমেট ও হাতে ক্রিকেট ব্যাট নিয়ে দাঁড়িয়ে আছেন। কিন্তু তার চেহারা ঠিকমতো বোঝা যাচ্ছে না। ছবির ওপরে লেখা 'কে আসছে চরকিতে?' আর এর পর থেকেই সোশ্যাল মিডিয়াতে এই পোস্ট নিয়ে চলতে থাকে নানা রকম গুঞ্জন।

অবশেষে আজ চরকি নিশ্চিত করে যে পোস্টের সেই রহস্যময় ক্রিকেটার হচ্ছেন জনপ্রিয় সংগীতশিল্পী ও অভিনেতা 'তাহসান খান'। আরিফুর রহমানের পরিচালনায় চরকি অরিজিনাল সিরিজ ‘বাজি’ নিয়ে প্রথমবারের মতো ওটিটিতে আসছেন 'তাহসান'। 

‘বাজি’ সিরিজে মিথিলা

জানা গেছে, ক্রিকেটে বাজি ও বাজির প্রভাব ঘিরেই গড়ে উঠেছে 'বাজি'র গল্প। এই সিরিজে তাকে একজন ক্রিকেটারের চরিত্রে দেখা যাবে। তবে তিনি বাস্তব কোনো ক্রিকেটারের চরিত্রে অভিনয় করছেন কি না, তা নিশ্চিত করা যায়নি। এমনকি এতে মিথিলার চরিত্রই বা কি সে সম্পর্কেও কোন ধারণা দেয়নি চরকি। তবে তার লুক কেমন হবে এ ছবিতে সেটি প্রকাশ করেছে তারা। এখানে মিথিলাকে একজন কর্পোরেট নারীর বেশে দেখা যাচ্ছে।

শিগগিরই চরকিতে আসছে চরকি অরিজিনাল সিরিজ ‘বাজি’। সাসপেন্স ড্রামা ঘরানার এই সিরিজে তাহসান-মিথিলা ছাড়াও অভিনয় করেছেন মিম মানতাসা, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, শাহাদাৎ হোসেন, পার্থ শেখ, তাসনুভা তিশা, আবরার আতহারসহ আরও অনেকে।

‘বাজি’ সিরিজে মনোজ প্রমাণিক

;