শাকিব-মিমির ‘লাগে উরাধুরা’, নকল সুরেই মাতালেন প্রীতম!

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘লাগে উরাধুরা’ গানে প্রীতম হাসান, মিমি চক্রবর্তী, শাকিব খান ও রায়হান রাফী

‘লাগে উরাধুরা’ গানে প্রীতম হাসান, মিমি চক্রবর্তী, শাকিব খান ও রায়হান রাফী

মাত্র ২০ ঘণ্টায় ইউটিউব ট্রেন্ডিংয়ে ৯ নম্বর অবস্থান করে নিয়েছে সুপারস্টার শাকিব খানের আপকামিং সিনেমা ‘তুফান’-এর প্রথম গান ‘লাগে উরাধুরা’। শাকিব খান ছাড়াও নায়িকা মিমি চক্রবর্তী, এই গানের সুরকার, গায়ক ও কম্পোজার প্রীতম হাসান এবং সিনেমার পরিচালক রায়হান রাফী অভিনীত গানটি এরইমধ্যে প্রায় দুই মিলিয়ন ভিউ হয়েছে শুধুমাত্র প্রযোজনা সংস্থা চরকির ইউটিউব চ্যানেলে।

এছাড়া গানটি একইসঙ্গে প্রকাশিত হয়েছে অন্য প্রযোজনা সংস্থা কলকাতার এসভিএফের ইউটিউব চ্যানেল ও ফেসবুক প্ল্যাটফর্মে। সেখানেও মিলিয়নের উপরে ভিউ হয়েছে।

বিজ্ঞাপন
মিমি চক্রবর্তী ও শাকিব খান

আর গানের কমেন্ট বক্সে প্রশংসার ছাড়াছড়ি। শাকিব খানের ফিটনেস, গুড লুকস, স্টারডম, এই বয়সেও এতো গ্রেসফুল নাচের ক্ষমতা ইত্যাদি বিষয় নিয়ে দারুণ দারুণ সব কমেন্ট এসেছে। প্রশংসা এসেছে মিমি চক্রবর্তী, রায়হান রাফী এবং প্রীতম হাসানেরও।

তবে গানটি শুনলেই আপনার মনে হবে, কেন যেন গানটি পরিচিত লাগছে। না, গানের লিরিক্স একেবারেই নতুন। তবে গানটির সুরের সঙ্গে আপনার পরিচয় বহু আগে থেকে। কারণ এই সুরে কমপক্ষে হাফ ডজন জনপ্রিয়, সাড়া জাগানো, কালজয়ী এমনকি অশ্লিল ভাইরাল গানও রয়েছে। দুটি গানের কথা উল্লেখ করা যায়। একটি হলো মরার কোকিলে, যে গানটি বাংলাদেশেরই একাধিক প্রতিষ্ঠিত শিল্পীর কণ্ঠে বহুল পরিচিত। আরেকটি হলো সম্প্রতি ভাইরাল হওয়া ‘বান্ধবী ললিতা’। অশ্লিল গানগুলোর উল্লেখ নাইবা করা হলো।

বিজ্ঞাপন
‘লাগে উরাধুরা’ গানে পারফর্ম করেছেন প্রীতম হাসান, মিমি চক্রবর্তী, শাকিব খান ও রায়হান রাফী

তবে নকল সুরের গানেও যে এভাবে দর্শক মাতবে সেটা হয়তো অনেকে ভাবতেই পারছেন না। তাইতো তারা সোশ্যাল মিডিয়ায় গানটি নিয়ে নেতিবাচক রিভিউ, স্ট্যাটাস কিংবা কনটেন্ট তৈরী করছেন।

এদিকে গতকাল অভিনয় ক্যারিয়ারের ২৫ বছর পূর্ণ করেছেন শাকিব খান। এমন একটি বিশেষ ২৫টি কেক কেটে উৎযাপন করেছেন শাকিব খান। সঙ্গে একইদিনে এসেছে এই গানটি। ফলে অনেকে ‘লাগে উরাধুরা’ গানটিকে দেখছেন ঢালিউডের অন্যতম এই শীর্ষ নায়কের ক্যারিয়ারের রজতজয়ন্তী পূর্তির উৎসব হিসেবে।

‘লাগে উরাধুরা’ গানে মিমি চক্রবর্তী ও শাকিব খান

‘লাগে উরাধুরা’ গানটির কোরাস অংশের সুর রাজ্জাক দেওয়ানের ‘ঘুম ভাঙ্গাইয়া গেল রে মরার কোকিলে’ অংশ থেকে নেওয়া। ওই অংশটুকুর লেখা শরীফুদ্দিনের। আর গানের বাকি অংশ লিখেছেন রাসেল মাহমুদ, সুর ও সংগীত প্রীতম হাসানের। এতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন প্রীতম হাসান ও দেবশ্রী অন্তরা।