‘তুফান’-এর প্যান ইন্ডিয়া যাত্রা, হিন্দি ডাবিং শেষ

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শাকিব খান, ছবি : ফেসবুক

শাকিব খান, ছবি : ফেসবুক

দেশের দর্শক মেতেছে ‘তুফান’-এ। ঈদুল আযহায় মুক্তি পাওয়া রায়হান রাফী পরিচালিত এই সিনেমাটি ভালো ব্যবসা করছে। টিকিট সঙ্কটে পড়েছে দর্শক! শুধু বানিজ্য সফল বললে ভুল হবে, এই সিনেমার মাধ্যমে শাকিব খানের অভিনয়ের আলাদা প্রশংসা শোনা যাচ্ছে। চঞ্চল চৌধুরী থেকে আরিফিন শুভ, প্রত্যেকে শাকিব খানকে ‘তুফান’ ছবিতে দেখে বলেছেন তিনি একজন দক্ষ অভিনেতা।

এর আগে তার অভিনয় নিয়ে এতো প্রশংসা শোনা যায়নি। এই কৃতিত্বের দাবিদার যেমন শাকিব খান নিজে, তেমনি নির্মাতা রাফীও। তিনি শাকিব খানের বহুদিনের গড়ে তোলা ইমেজের বাইরে কিছু করানোর চেষ্টা করেছেন।

বিজ্ঞাপন
‘তুফান’-এ পাল্লা দিয়ে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী ও শাকিব খান

‘তুফান’-এর বাকী শিল্পীদের অভিনয়ও সবার মন ছুঁয়েছে। চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, মিমি চক্রবর্তী, গাজী রাকায়েত- প্রত্যেকে অভিনয়ের জন্য আলাদা করে প্রশংসা পাচ্ছেন।

মুক্তির বেশকিছু দিন পর গত সোমবার শোবিজ তারকা, চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষ ও সাংবাদিকদের জন্য ‘তুফান’-এর স্পেশ্যাল স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়।

সেখানেই শাকিব খান তার ছোট্ট বক্তব্যে এই ছবি নিয়ে একাধিক তথ্য দেন। তিনি ‘তুফান’-এর সাফল্যের জন্য সর্বপ্রথম দেশের দর্শকদের ধন্যবাদ জানান। এরপর বলেন, দেশের দর্শক মাতিয়ে তুফান এবার প্যান ইন্ডিয়ান সিনেমা হিসেবে মুক্তি পেতে যাচ্ছে।

তুফান ছবিতে শাকিব খান ও মিমি চক্রবর্তী

ছবিটির ভারতীয় প্রযোজক এসভিএফ-এর কণর্ধার মহেন্দ্র সোনিও সেখানে উপস্থিত ছিলেন। তাকে উদ্দেশ্য করে শাকিব খান বলেন, ‘আমাদের প্যান ইন্ডিয়ান রিলিজের কতোদূর? হিন্দি ডাবিং শেষ তো?’

তখন মহেন্দ্র সোনি বলেন, ‘হ্যাঁ শেষ। হিন্দি গানটা এখন দেখিয়ে দেই?’ তখন শাকিব খান বলেন, ‘না থাক, ওটা ভারতের দর্শকের জন্যই তোলা থাক।’

এ সময় শাকিব খান তার সিনেমার সাফল্যে আপ্লুত হয়ে বলেন, প্রথমবারের মতো আমি ঘোষণা করছি যে আমার পারিশ্রমিক হবে ২৫ কোটি। সিনেমা ১০০ কোটি আয় করলে ২৫ কোটি আর ২০০ কোটি আয় করলে ৫০ কোটি!

স্পেশ্যাল স্ক্রিনিংয়ে উপস্থিত সবাই ছবিটির মন খোলা প্রশংসা করেন